সাজেশন

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ২০২১
ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ২০২১

প্রতিবছর লাখো শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সীমিত সংখ্যক আসনের জন্য হাড্ডাহাড্ডি লড়াই করে। হাড্ডাহাড্ডি লড়াই করে কিছু মার্কের ব্যবধান এর জন্য কেউ পেয়ে যায় সোনার হরিণ।  চান্স পাওয়া প্রতিটি শিক্ষার্থীর একটি স্বপ্নের বিষয়,অনেক শিক্ষার্থী ছোট থেকে নিজের ভেতরে লালন করে স্বপ্নটি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বই পিডিএফ

ভর্তির প্রিপারেশন এর জন্য বিভিন্ন ইউনিটের জন্য বিভিন্ন বই প্রয়োজন। অনেক শিক্ষার্থী বুঝতে পারেনা কোন বই তাদের ভর্তির প্রিপারেশন এর সময় ফলো করা উচিত।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আপনাদের এই দ্বিধাদ্বন্দ্ব কাটিয়ে আপনার ভর্তির প্রিপারেশন কে আরও সহজ করতে আমাদের ওয়েবসাইটের নিয়ে এসেছি বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিভিন্ন ইউনিটের জন্য বিভিন্ন বই এর পিডিএফ। নিচের লিংকে বিভিন্ন বইয়ের পিডিএফ দেওয়া হয়েছে। নিচের লিংকে ক্লিক করে আপনি আপনার প্রয়োজনীয় বই গুলো ডাউনলোড করে নিতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ক ইউনিট

ভর্তি পরীক্ষার জন্য ক ইউনিটের পদার্থবিজ্ঞান , রসায়ন ,ইংরেজি ,বাংলা, জীববিজ্ঞান ,গণিত সাবজেক্ট গুলো প্রিপারেশন নিতে হয়। ক ইউনিটের অনেক শিক্ষার্থীর পছন্দের ডিপার্টমেন্ট হলো ফার্মেসি। ফার্মেসিতে পড়ার সুযোগ আসে, ক ইউনিটে ভালো ফলাফল করতে পারলে

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা,  বিশ্ববিদ্যালয় ভর্তি আগ পর্যন্ত যেকোনো সিদ্ধান্ত নিতে পারে অথবা নেওয়ার সিদ্ধান্ত যেকোনো সময় পরিবর্তন করতে পারে। আপনি যদি ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য সবার আগে পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ফলো করুন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি প্রস্তুতি

খ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য বাংলা অথবা Elective English, সাধারণ ইংলিশ, সাধারণ জ্ঞান সাবজেক্টের প্রিপারেশন নেওয়া লাগে। আপনি যদি ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার জন্য আগ্রহী হন অথবা প্রস্তুতি নিতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে প্রস্তুতি নিতে পারেন কারণ আমাদের ওয়েবসাইটে ভর্তি প্রস্তুতি জন্য বইয়ের পিডিএফ সহ বিভিন্ন কোশ্চেন প্রকাশ করেছি যেখান থেকে আপনি কোনো কোচিং ছাড়াই নিজে নিজে প্রিপারেশন নিয়ে ভর্তি পরীক্ষার জন্য বেস্টভাবে গড়ে তুলতে পারবেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ইংরেজি

অনেক স্টুডেন্ট ভর্তি পরীক্ষার সময় দ্বিধাদ্বন্দ্বে ভোগেন এমনকি কোন সাবজেক্ট এর জন্য কোন বই সিলেক্ট করবে এটিও বুঝতে পারেনা। আমরা আমাদের ওয়েবসাইটে কোন সাবজেক্ট এর জন্য কোন বই পড়া উচিত তা উপস্থাপন করেছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ইংরেজি সাবজেক্ট এর জন্য আপনি Master বইটি পড়তে পারেন এবং বিগত বছরের কোশ্চেন ব্যাংক সলভ করতে পারেন। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত বিগত বছরের ইংরেজি প্রশ্ন ব্যাংক সলভ করতে পারবেন

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বাংলা

বাংলা সাবজেক্ট এর প্রিপারেশন কিভাবে নিবেন তা সম্পূর্ণভাবে সুন্দরভাবে গুছিয়ে আমাদের ওয়েবসাইটে নিচের লিংক দেওয়া আছে। আমাদের ওয়েবসাইটে প্রস্তুতি অংশে বিভিন্ন অধ্যায়ের থেকে বিগত বছরের আসা কোশ্চেনগুলো আলাদাভাবে এড করা দিয়ে যেখান থেকে আপনি শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয় যেকোনো বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের কোশ্চেন পাবেন।

 

নতুন নতুন আপডেট পেতে আমাদের সাথে থাকুন এবং পোস্টি ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট এবং শেয়ার করে দিবেন

Back to top button
Close