Skip to content

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ পিডিএফ | দাখিল নতুন শর্ট সিলেবাস ডাউনলোড

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস

দাখিল সংস্কৃত সিলেবাস ২০২১ পিডিএফ। এবং দাখিল নতুন শট সিলেবাস ডাউনলোড। এই পোস্টটি শুধুমাত্র দাখিল শিক্ষার্থীদের জন্য যারা 2021 সালে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের জন্য আমাদের সহযোগিতা স্বরূপ আপডেট যেসব সিলেবাসটি রয়েছে সেটি প্রদান করা হবে এই পোস্টে। আমরা সকলেই জানি করোনা মহামারী পরিস্থিতির কারণে পূর্বের ন্যায় সম্পূর্ণ সিলেবাস অনুসরণ করে এবারের পরীক্ষাগুলো নেওয়া হচ্ছে না। এক্ষেত্রে বাংলাদেশ শিক্ষা বোর্ড অভিদপ্তর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীদের মূল্যায়নের জন্য সিলেবাস টি একবারে সংক্ষিপ্ত করে অল্প পরিসরে অল্প নাম্বারের উপর পরীক্ষা নেওয়ার। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের অবশ্যই এই শর্ট সিলেবাস সম্পর্কে জ্ঞান থাকতে হবে। অন্যথায় তারা ভালো ফলাফল থেকে বঞ্চিত হবে।

তাই আপনি যদি দাখিল শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের পোস্ট টি মনোযোগ সহকারে অনুসরণ করবেন। এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন দাখিল সংক্ষিপ্ত সিলেবাস। আর আপনাদের সহযোগিতার জন্য আমরা এই সিলেবাসটি পিডিএফ ফাইল হিসেবে আপলোড করেছি। আশা করি এই পোস্টের মাধ্যমে কিছুটা হলেও আপনি উপকৃত হবেন। এর জন্য পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ে নেবেন।

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস বিজ্ঞপ্তি ২০২

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস সম্পর্কে এখনও অনেকে অজানা। আবার অনেকেই রয়েছে যারা এখনো এই বিষয়টি বিশ্বাস করছে না। এর জন্য তারা এই বিজ্ঞপ্তিটি সম্পর্কে সঠিক তথ্য জানার জন্য অনুসন্ধান করছে। তারা এখান থেকে অফিসিয়ালি যে নোটিশ প্রদান করেছেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এটি দেখতে পারবেন। মূলত এই বিষয়টি পরিষ্কার করার জন্য আমরা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কৃত প্রকাশিত বিজ্ঞপ্তিটি স্ক্রিনশট এর মাধ্যমে আপনাদের সামনে প্রকাশ করছি। এর ফলে আপনি জাকির সংক্ষিপ্ত সিলেবাস সংক্রান্ত সকল তথ্য প্রমাণসহ জেনে নিতে পারছেন। আশা করি এই নোটিশের মাধ্যমে আপনি সংক্ষিপ্ত সিলেবাসের বিষয়ে বুঝতে পারবেন।

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস বিজ্ঞপ্তি

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস বিজ্ঞপ্তি

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২১। এখান থেকে আপনি দাখিল সংক্ষিপ্ত সিলেবাস নিতে পারবেন। এছাড়াও এখান থেকে যে বিষয়টি আপনি জানতে পারবেন তা হল প্রশ্নের ধারা। এবারে দাখিল পরীক্ষায় কিভাবে প্রশ্ন তৈরি করা হবে কোথায় কত মার্ক থাকবে এই বিষয়টি সঠিকভাবে জানতে পারবেন। পরীক্ষার্থীর জন্য এ বিষয়টি জানা খুবই গুরুত্বপূর্ণ। আমরা ছবির মাধ্যমে আপনাদের এ বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব। আশা করি আপনি খুব সহজেই বুঝতে পারবেন।

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস

 

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস 2021

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস 2021

কিভাবে দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ পিডিএফ ডাউনলোড করবেন

অনেক শিক্ষার্থী বন্ধুরা রয়েছে যারা কিভাবে পিডিএফ ফাইল ডাউনলোড করতে হয় এটি জানে না। এর ফলে দেখা যায় তাদের প্রয়োজনীয় পিডিএফ ফাইল গুলি ডাউনলোড করতে গিয়ে ব্যর্থ হয়। একইভাবে দাখিল শিক্ষার্থীরা তাদের শর্ট সিলেবাস পিডিএফ ফাইল থাকার শর্তেও ডাউনলোড করে নিজের মোবাইল ফোন অথবা কম্পিউটারে রাখতে পারছে না। তাই আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের জানিয়ে দেবো কিভাবে পিডিএফ ফাইল টি ডাউনলোড করবেন। প্রথমে আপনাদের জানিয়ে রাখি পিডিএফ ফাইল এর উপকারিতা। আপনি যদি পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারেন তাহলে অফলাইনে ওয়েটিং ওপেন করে দেখে নিতে পারবেন। সেখানেই স্পষ্ট লেখা থাকবে কিন্তু আপনি যদি স্ক্রীনশট অথবা ইমেজ দেখে থাকেন তাহলে সেখানে লেখা ততো পরিষ্কার দেখা যায় না।

পিডিএফ ফাইল শেয়ার এর মাধ্যমে আপনার বন্ধুদের মাঝে খুব সহজেই প্রেরণ করা যায়। এজন্য আপনাকে পিডিএফ ফাইলের ওপর কাৎ করে ধরে থাকতে হবে এরপর ডাউনলোড অপশন আসলে সেখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজে। আপনি যদি সংক্ষিপ্ত সিলেবাস টি পেতে চান তাহলে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করুন এটাই আপনার জন্য ভালো হবে। এছাড়া আমরা আমাদের পোস্টের শেষে সিলেবাস টি দিয়ে দিতে পারি।

দাখিল সংক্ষিপ্ত পাঠ্যসূচি ২০২১ ( সকল বিষয়)

দাখিল সংক্ষিপ্ত পাঠ্যসূচি ২০২১ এর জন্য যারা এখানে এসেছেন তারা জেনে নিতে পারবেন সকল বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাস। সংক্ষিপ্ত সিলেবাস টি যদি কোনো কারণে কোনো শিক্ষার্থী সঠিকভাবে না পেয়ে থাকে তাহলে তাদের পক্ষে ভালো রেজাল্ট করা সম্ভব নয় বলে মনে করি। কেননা এই সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে প্রশ্ন তৈরি করা হয়েছে এবং এখান থেকেই আপনাদের পরীক্ষার প্রস্তুতি নেওয়া উচিত। তাই সকল বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাস জানতে আপনাকে অবশ্যই বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সিলেবাস টি ডাউনলোড করতে হবে। আমি মনে করি শিক্ষার্থীদের জন্য অফিসিয়াল ওয়েবসাইট ফলো করা জরুরি। কেননা অন্য কোন ওয়েবসাইট থেকে সংক্ষিপ্ত সিলেবাস ডাউনলোড করে আপনি নিশ্চিত হতে পারবেন না এটি বোর্ডের নির্দেশনা অনুযায়ী তৈরি সিলেবাস কিনা এই বিষয়টি।

  • বাংলা ১ ম পত্র নতুন সিলেবাস
  • বাংলা ২ য় পত্র নতুন সিলেবাস
  • ইংরেজি ১ ম পত্র নতুন সিলেবাস
  • ইংরেজি ২ য় পত্র নতুন সিলেবাস
  • আইসিটি নতুন সিলেবাস
  • গণিত নতুন সিলেবাস
  • ক্যারিয়ার স্টাডি নিউ সিলেবাস
  • কোরান এবং তাজবিদ নতুন সিলেবাস
  • তাজবিদ নতুন সিলেবাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: