Skip to content

দারাজ এ অর্ডার বাতিল করার নিয়ম

দারাজ এ অর্ডার বাতিল করার নিয়ম

দারাজ এ অর্ডার বাতিল করার নিয়ম: বর্তমান সময়ে অনলাইন শপ গুলোর মধ্যে প্রধান শপ হচ্ছে দারাজ। যা বাংলাদেশের সকল স্থানের ক্রেতার নিকট অত্যন্ত নিরাপত্তার সাথে সঠিক পণ্য ক্রয় করে থাকে। দারাজ এর পণ্য ক্রয় করার বেশ কিছু শর্ত বা নিয়ম রয়েছে যা পূরণ করার মাধ্যমে অর্ডার করা সম্ভব হয়। অনেকেই অর্ডারকৃত পণ্যটি বাতিল করতে অনলাইনে দারাজ এ পণ্য অর্ডার বাতিল করার নিয়ম সম্পর্কে জানতে চান। আমরা আজকে তাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি তারা সে পণ্য বাতিল করার নিয়ম সম্পর্কিত একটি পোষ্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে দারাজ এর পণ্য বাতিল করার নিয়ম সময় জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে দারাজে অর্ডার বাতিল করার নিয়ম সমূহ জানার মাধ্যমে আপনার যেকোনো ধরনের পণ্যের অর্ডার বাতিল করতে পারবেন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সেই সম্পর্কিত সকল ধরনের তথ্য সংগ্রহ করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোষ্টটি আপনাদের অনেক কাজে লাগবে।

বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির আবির্ভাবের মাধ্যমে পৃথিবীর সকল ধরনের উন্নতি সাধিত হয়েছে। এখন তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘরে বসেই সকল ধরনের সুযোগ সুবিধা লাভ করা সম্ভব হচ্ছে। এমনকি মানুষের দৈনন্দিন জীবনের নিত্য প্রয়োজনীয় সকল ধরনের পণ্য তথ্যপ্রযুক্তির মাধ্যমে ঘরে বসেই ক্রয় বিক্রয় করা সম্ভব হচ্ছে। বাংলাদেশ থেকে শুরু করে বিশ্বের প্রতিটি দেশেই এই অনলাইন ব্যবস্থা চালু রয়েছে। বাংলাদেশে অনলাইনে ক্রয় বিক্রয়ের জন্য অনেক ধরনের কোম্পানির রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য একটি কোম্পানি হচ্ছে দারাজ। দারাজ বাংলাদেশের একটি প্রধান অনলাইন শপ হিসাবে সকলের মাঝে অধিক পরিচিতি লাভ করেছে। এই কোম্পানিতে সকল ধরনের পণ্য সরাসরি ও অনলাইনে ক্রয় করা সম্ভব হয়। অনলাইনের মাধ্যমে দেশের সকল স্থানে সব ধরনের পণ্য নিরাপত্তার সাথে গ্রাহকদের নিকট পৌঁছে দিচ্ছে। এই কোম্পানিটির সাথে তাদের সাথে সূচনা কাল থেকে বর্তমান সময় পর্যন্ত গ্রাহকদের সর্বদা নিজেকে নিয়োজিত রাখছে।

দারাজ এ অর্ডার বাতিল করার নিয়ম

অনেকেই দৈনন্দিন জীবনের বিভিন্ন রকম পণ্য অনলাইনে দারাজে ক্রয় করে থাকে। অনেকের বিভিন্ন সময়ে যারা যে অর্ডারকৃত পণ্যটি বাতিল করতে হয়। কিন্তু দারাজে অর্ডার বাতিল করতে নির্দিষ্ট নিয়ম রয়েছে যে সম্পর্কে তাদের কোনো ধারণা নেই বললেই চলে। যার কারণে তারা অনলাইনে অর্ডার বাতিল করার নিয়ম জানতে চায়। আমরা আজকে তাদের সহযোগিতার উদ্দেশ্যে নিয়ে এসেছি দারাজে অর্ডার বাতিল করার নিয়ম সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে দারাজ এ অর্ডার বাতিল করার সকল ধরনের নিয়ম সম্পর্কিত তথ্যগুলো জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে দারাজে অর্ডার বাতিল করার নিয়মগুলো সংগ্রহ করে আপনি আপনার বিভিন্ন রকম প্রয়োজনে কাজে লাগাতে পারবেন। আগে আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের এই পোস্টটি শেয়ার করতে পারবেন। নিচে দারাজে অর্ডার বাতিল করার নিয়ম গুলো তুলে ধরা হলো:

প্রথমত আপনাকে আপনার দারাজ অ্যাপসে প্রবেশ করতে হবে।

দারাজের হোম পেজে গিয়ে আপনার একাউন্ট এ ক্লিক করতে হবে।

এবং সেখানে আপনাকে দারাজের একাউন্টে নিয়ে যাওয়া হবে।

এবং দারাজ একাউন্টে প্রবেশ করার পর আপনি দেখবেন My oder এবং ডানদিকে ভিউ অল এ ক্লিক করে আপনার বর্ডার গুলো দেখতে হবে।

View all ক্লিক করলে আপনাকে অবশ্যই আপনার সকল অর্ডার গুলো শো করবে আপনার সামনে।

দারাজ অর্ডার বাতিল করার নিয়ম

আপনার ওয়াটার কিত পণ্যটি যদি প্রসেসিং হয়ে থাকে তাহলে আপনি অর্ডারটি ক্যান্সেল করতে পারবে অন্যথায় কোনোভাবেই ক্যানসেল করা সম্ভব না।

এরপরে আপনার অর্ডারকৃত পণ্যটি তে আপনাকে ক্লিক করতে হবে। তাহলে পরবর্তী পেজে নিয়ে যাবে।

এবং সেই পেজটিতে আপনাকে পণ্যটির প্রোফাইল ওয়ার্ডার এবং অর্ডার নাম্বার সহ বিস্তারিত তথ্য গুলো আপনাদের সামনে তুলে ধরবে। অর্ডারকৃত নাম্বার পণ্যের মূল্য সহ বিস্তারিত তথ্য সামনে তুলে ধরা হবে।

এবং অর্ডারকৃত পণ্যটি পাশেই অর্থাৎ ডানদিকে পণ্যটির পাশে ক্যানসেল লেখাটি আপনি পেয়ে যাবেন।

দারাজ অর্ডার বাতিল করার নিয়ম পরবর্তীতে আপনাকে অবশ্যই একটি নতুন পেজে নিয়ে যাবে এবং সেখানে ক্যান্সলেশন রিজন (Cancellation Reason) চাইবে।

সেখানে আপনার সামনে ক্যান্সলেশন ডিজাইনগুলো অনেকগুলো শো করবে আপনার ইচ্ছামতো যেকোনো একটি ক্যান্সলেশন রিজন ক্লিক করে দিতে পারেন।

রিজন এ ক্লিক করার পরে নিচে কনফার্ম এ ক্লিক করবেন।

এবং পরবর্তীতে অ্যাডিশনাল কমেন্টস এ ক্লিক করে আপনার মন্তব্যটি আপনি তুলে ধরতে পারেন।

আপনার মন্তব্যটি লেখা হলে আপনি সাবমিট এ ক্লিক করে আপনার দারাজের অর্ডারকৃত পণ্যটি বাতিল করতে পারেন খুব সহজেই।

সাবমিট এ ক্লিক করলে অবশ্যই আপনাকে সাকসেসফুল সাবমিট দেখাবে তখন কিছুক্ষণের মধ্যেই আপনার অর্ডারটি ক্যান্সেল হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: