ট্রেন সময়সূচী

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা সহ বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন এখান থেকে। সুতরাং যারা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে জানতে চান অথবা এই দিনটিতে ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন তারা অবশ্যই এই পোস্টটি পড়বেন। এর ফলে আপনি জানতে পারবেন এই ট্রেনটি সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। একজন সচেতন ব্যক্তি হিসেবে ট্রেনে ভ্রমণের পূর্বে ট্রেন সম্পর্কে ধারণা রাখা অতীব জরুরী। সুতরাং যারা এই দিনটিতে ভ্রমণের সিদ্ধান্ত নিতে চাচ্ছেন তারা অবশ্যই এনে দেওয়ার সুবিধা এবং অসুবিধা গুলো সম্পর্কে জানবেন। বিস্তারিত জানার পর সিদ্ধান্ত গ্রহণ করবেন আসলেই আপনি ট্রেনটিতে ভ্রমণ করবেন কিনা।

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি সাধারণ বিষয়গুলি সম্পর্কে এখানে আলোচনা করা হবে। এই ট্রেনটির নাম ভুল হচ্ছে (৭৬৯/৭৭০) বিভিন্ন ক্ষেত্রে এই নম্বরগুলো প্রয়োজন হয়ে থাকে তাই আপনাদের সুবিধার্থে নাম্বারগুলো দিয়ে রাখা হলো। এই ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত আন্তঃনগর ট্রেন হিসেবে অন্যতম একটি ট্রেন। এই ট্রেনের যাত্রাপথ সম্পর্কে অনেকেই জানি আবার অনেকেই জানি না। এটি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে বাংলাদেশের অন্যতম মহানগরী রাজশাহীর মাঝে যাতায়াত করে থাকেন। সকল দিকে বিচার বিশ্লেষণ করলে বিলাসবহুল একটি ট্রেন হিসেবে ধরা যায় এটিকে।

এটি প্রথম যাত্রা শুরু করে ০৪ অক্টোবর ২০০৭ সালে । দীর্ঘসময় যাত্রায় ট্রেনটি বারোটি স্টেশনে বিরোধী রাখেন। যাত্রার ঘর সময় ব্যবহার হয় 6 ঘন্টা 25 মিনিট। এছাড়াও ট্রেনটির বিষয়ে বিস্তারিত আলোচনা নিচে রয়েছে। যেমনটি ছুটির দিন সময়সূচী ভাড়ার তালিকা সহ বিস্তারিত সকল তথ্য নিচে তুলে ধরা হয়েছে।

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচির বিষয়ে জ্ঞান থাকা জরুরি এ বিষয়ে আমরা সকলেই জানি। সুতরাং যারা এই দিনটিতে ভ্রমণ এর সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তারা অবশ্যই এর সময়সূচী সম্পর্কে জেনে নেবেন। সময়সূচী সম্পর্কে জ্ঞান না থাকলে অনেক সময় বিপদে পড়তে হয়। সময়সূচী বলতে আমরা যেটিকে বুঝি সেটি হচ্ছে ছাড়ার সময় এবং পৌছানোর সময়। সুতরাং এই ট্রেনটি কখন ছাড়ে এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছায়। সময়সূচী টি আমরা নিচের টেবিলে দিয়ে রাখবো। এছাড়াও ছুটির দিন সেখানে উল্লেখ করা থাকবে। আপনাদের সুবিধার্থে এখানে ছুটির দিন তুলে ধরা হচ্ছে। এটা কি ঢাকা থেকে রাজশাহী যাওয়ার পথে শনিবার যাত্রা বন্ধ রাখেন। একইভাবে রাজশাহী থেকে ঢাকা আসার পথে শুক্রবার যাত্রা বন্ধ রাখেন। বিস্তারিত জানতে নিচের টেবিলে চোখ রাখুন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রাজশাহী শনিবার ০৬ঃ০০ ১১ঃ৪০
রাজশাহী টু ঢাকা শুক্রবার ২৩ঃ২০ ০৪ঃ৪৫

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

 

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন অনেকেই। এই সকল ব্যক্তিদের কথা চিন্তা করে এখানে আমরা কেটে বিরতি স্টেশনের সময়সূচি নামের সাথে উল্লেখ করেছি। এতে করে পৃথকভাবে জানতে পারবে কোন স্টেশন থেকে কোন স্টেশনে যাওয়ার ক্ষেত্রে কত মিনিট ব্যয় হবে। যারা স্টেশন থেকে স্টেশন ভ্রমণ করতে চায় তাদের জন্য এই সময়সূচী জানা বিশেষভাবে দরকার। নিচের বিরতি স্টেশন সময়সূচী তুলে ধরা হলো।

স্টেশনের নাম ঢাকা থেকে  (৭৬৯) রাজশাহী থেকে (৭৭০)
বিমানবন্দর ০৬ঃ২৭ ০৪ঃ০৭
জয়দেবপুর ০৬ঃ৫৭ ০৩ঃ৪০
টাঙ্গাইল ০৭ঃ৫৫
বঙ্গবন্ধু সেতু পূর্ব ০৮ঃ১৭ ০২ঃ২১
শ,এম,ম,আলী ০৮ঃ৫৪ ০১ঃ৩৮
জামতেল ০৯ঃ০৫
উল্লাপাড়া ০৯ঃ১৯
বড়াল্ব্রীজ ০৯ঃ৪৬ ০০ঃ৫৯
চাট্মোহর ১০ঃ৩ ০০ঃ৪৩
ঈশ্বরদী ১০ঃ২৫
আব্দুলাপুর ১০ঃ৪১ ০০ঃ০১
আড়ানী ১০ঃ৫৫

 ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি কি অনলাইনে এসেছো ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানার জন্য। তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন এখান থেকে আপনি এই ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন আসুন ভেদে ভাড়ার তালিকা উল্লেখ করা হয়েছে। এতে করে আপনি বুঝতে সুবিধা বোধ করবেন। এবং আপনার জন্য উপযুক্ত আসনটি নির্বাচন করতে পারবেন খুব সহজেই।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৩৪০ টাকা
প্রথম সিট ৫৭০ টাকা
এসি সিট ৬৮০ টাকা
এসি বার্থ ১০২০ টাকা
Back to top button
Close