Skip to content

নগদ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

নগদ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ

জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি হচ্ছে নগদ । আর নগদ তাদের গ্রাহকদের সেবা প্রদানের জন্য বিদ্যুৎ বিল পরিশোধের সুবিধা প্রদান করেছে এক্ষেত্রে অনেকেই বিদ্যুৎ বিল পরিষদের জন্য নগদ নির্বাচন করছে নগদ ব্যবহার কারিগর কিভাবে বিদ্যুৎ বিল প্রদান করবেন এই বিষয় সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে অনলাইনে অনুসরণ করছেন । নগদের পূর্বে এই সেবাটি নিয়ে এসেছেন বিকাশ প্রায় সকলেই বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিষদের নিয়ম সম্পর্কে জানলেও নগদের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের বিষয় সম্পর্কে জানা নেই অনেকের । এক্ষেত্রে এমন অবস্থায় ব্যক্তিগণ অনলাইন অনুসন্ধানের মাধ্যমে নগদ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে অনুসন্ধান করছেন তাইতো আজকের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছে এটিকে সুতরাং আপনি একজন নগদ ব্যবহারকারী হয়ে থাকলে আজকের আলোচনা থেকে জেনে নিতে পারেন কিভাবে নগদের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় এই বিষয়টি ।

বর্তমান সময়ে অনলাইন সেবার প্রতি মানুষের জানার আগ্রহ রয়েছে অনেক । এর কারণ অনলাইন এসেবার মাধ্যমে মানুষের সময় ও শ্রম কমে যায় এক্ষেত্রে বিদ্যুৎ বিল প্রদানের সময় ও শ্রম কমাতে চাইলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার বিষয়ে সচেতন হতে হবে আমাদের এক্ষেত্রে আমরা আমাদের সময় বাঁচাতে সক্ষম হব পাশাপাশি পরিশ্রম কমানো সম্ভব । এক্ষেত্রে আমাদের এই নিয়ম সম্পর্কে জানতে হবে আর এখান থেকে এই নিয়ম সম্পর্কে জানার মাধ্যমে পরবর্তী যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নগদ ব্যবহার করে।

নগদ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম সম্পর্কে জানতে আগ্রহী হয়ে আপনারা যারা আমাদের ওয়েবসাইট থেকে অবস্থান করছেন তারা অবশ্যই এখান থেকে এর নিয়ম সম্পর্কে জানতে পারবে। আপনাদের সুবিধার্থে আমরা কোন নিয়মটি প্রদান করব আজকের আলোচনায়। আমাদের প্রদান কৃত নিয়ম অনুসরণের মাধ্যমে আপনি খুব সহজেই নগদ ব্যবহার করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

আপনাকে অবশ্যই নগদ অ্যাপ লগইন করে অ্যাপসের হোম পেজে প্রবেশ করতে হবে।

নগদ অ্যাপ হোমপেজে আপনি সার্ভিসসমূহ গুলোর মধ্যে দেখতে পাবেন টেবিল অথবা বিল-পে নামে একটি অপশন আছে সেই আপনাকে অবশ্যই সিলেক্ট করতে হবে।

সেখানে আপনাকে অবশ্যই বিভিন্ন ধরনের সার্ভিস সমূহ গুলো দেওয়া হবে আপনি কি ধরনের বিয়ে করতে চাচ্ছেন সেই সেই তালিকাটি সিলেক্ট করুন।

এবং এখান থেকে আপনি কোন সংস্থার বিলটি পরিশোধ করতে চান সেই সংস্থা টি সিলেক্ট করুন এবং অ্যাফিলিয়েট অথবা পোস্টপেইড বিল পরিশোধ করতে চান সেই নিবন্ধটির সিলেক্ট করুন।

এবং আপনার পরবর্তী অপশনে আপনাকে অবশ্যই মিটার নাম্বারটি এবং আপনার কন্টাক্ট নাম্বারটা তুলে ধরতে হবে।

প্রতি মাসে বিল দেওয়া সিম্পল করতে আপনি অবশ্যই নিচের দেওয়া আইকনটিতে ক্লিক করে সেভ করে রাখতে পারেন সকল তথ্য।

আপনার অ্যাকাউন্টটি সহজে চেনার জন্য আপনি অবশ্যই রেফারেন্স নাম্বার দিতে পারেন।

এবং পরবর্তীতে অপশনে গিয়ে আপনি অবশ্যই আপনার বিলের কাগজটি অনুযায়ী কত টাকা বিল প্রদান করতে চান, অথবা আপনি কত টাকা বিলের জন্য রিচার্জ করতে চান সেই অ্যামাউন্ট বসাতে পারেন।

পরবর্তী অপশনে আপনাকে আবারও পুনরায় ভালোভাবে চেক করার জন্য অথবা আপনার সকল তথ্যগুলো যাচাইকরণ করার জন্য একটি পেজ আসবে সেই পেজটি আপনি সম্পূর্ণ দেখে নিয়ে পরবর্তী অপশনে ক্লিক করুন।

এবং তারপরে আপনি অবশ্যই আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বারটি বসিয়ে দিতে পারেন।

সবশেষে আপনার প্রে বিল টি নিশ্চিত করতে স্কিনের নিচের অংশে চাপ দিয়ে রাখুন।

এর পরে আপনার পে বিল পরিশোধ হওয়ার কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন।

পরবর্তী অপশনে আপনি রিসিভ ডাউনলোড করুন এই অপশনে ক্লিক করে আপনার বেবির করার রেসিপ টি সংগ্রহ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: