ট্রেন সময়সূচী

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

আজকের আলোচনায় আমরা বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত অর্থাৎ বাংলাদেশ ট্রেনের অধীনে চলাচলকৃত একটি অন্তনগর ট্রেনের বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে সহযোগিতা করব আপনাদের। প্রিয় পাঠক বন্ধুগণ আজকের আলোচনায় আমরা ব্রহ্মপুত্র এক্সপ্রেসের বিষয় সম্পর্কে আপনাদের জানাবো। সুতরাং আপনি যদি এই ট্রেনটির বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের পূর্ণ আলোচনা সাথে থাকবেন। আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের সহযোগিতা করতে আপডেট তথ্যগুলোর উপর ভিত্তি করে আজকের এই আলোচনাটি নিয়ে এসেছি। সুতরাং আমাদের আজকের আলোচনা সাথে থাকার মাধ্যমে আপনি ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটির বিষয় সম্পর্কে বর্তমান সময়ের সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন।

অর্থাৎ ভ্রমণের জন্য গুরুত্বপূর্ণ সকল তথ্যই থাকছে আজকের আলোচনায়। আলোচনা সাপেক্ষে আমাদের সাথে থাকে ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ভাড়া অনলাইন টিকিট ও বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে পারেন। আপনারা যারা এই ট্রেনের বিষয় সম্পর্কে বিস্তারিত জানার সিদ্ধান্ত গ্রহণ করেছে নিঃসন্দেহে আমাদের সম্পন্ন আলোচনা সাথে থেকে প্রয়োজনীয় সমস্ত বিষয় সম্পর্কে স্পষ্ট জ্ঞান লাভ করতে পারেন। এই ট্রেনটিতে ভ্রমণের মাধ্যমে আপনি ঢাকা টু দেওয়ানগঞ্জ যেতে পারবেন। জন্য আপনি সপ্তাহে সাত দিনের নির্বাচন করতে পারবেন এর কারণ আলোচিত এই ট্রেনটির সাপ্তাহিক ছুটি নেই।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময় সুচির বিষয় সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে সময়সূচির বিষয় সম্পর্কে জানতে পারবেন। ট্রেন ভ্রমণের সময়সূচী সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ তাই আমরা চেষ্টা করেছি ট্রেনটির সময়সূচি সম্পর্কে সুস্পষ্ট ধারণা আপনাদের মাঝে প্রদান করতে। সুতরাং ট্রেনের সময়সূচি সম্পর্কে জানুন নিচের তালিকা থেকে।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু দেওয়ানগঞ্জ নাই ১৮ঃ১৫ ২৩ঃ৫০
দেওয়ানগঞ্জ টু ঢাকা নাই ০৬ঃ৪০ ১২ঃ৪০

ব্রহ্মপুত্র ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

এটির বিরোধী স্টেশন সময়সূচী বিষয় সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ থেকে থাকলে এখান থেকে জানতে পারেন। অনেকেই পূর্ণ ভ্রমণ করেন না নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর জন্য শেষ স্টেশনের আগে স্টেশনগুলোতে নেমে থাকেন তবে কোন কোন স্টেশনে বিরতি রাখেন এই বিষয় সম্পর্কে জানতে হবে। তাই আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের জানাবো এটি একটি কোন কোন স্টেশনগুলোতে বিরতি রাখেন সুতরাং বিরোধী স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে হলে আমাদের সাথে থাকুন আমরা নিচে সুন্দরভাবে এই তথ্যগুলো উপস্থাপন করছি।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৪৩) দেওয়ানগঞ্জ থেকে (৭৪৪)
বিমান বন্দর ১৮ঃ৪২ ১১ঃ৫৫
জয়দেবপুর ১৯ঃ১০
গফরগাঁও ২০ঃ২০ ১০ঃ১০
ময়মনসিংহ ২১ঃ২০ ০৯ঃ০০
পিয়ারপুর ২২ঃ০৪ ০৮ঃ১৪
নন্দিনা ২২ঃ২৮ ০৭ঃ৫১
জামালপুর ২২ঃ৪৫ ০৭ঃ৩৩
মেলান্দহ বাজার ২৩ঃ০৫ ০৭ঃ১৩
ইসলামপুর ২৩ঃ২৪ ০৬ঃ৪৫

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

উপরোক্ত বিষয়গুলো সংগ্রহের পাশাপাশি অনেকের ভাড়ার বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। অনেকেই ভারার উপর ভিত্তি করে পরিবহন নির্বাচন করেন এক্ষেত্রে অন্যান্য পরিবহনের ভাড়া জানার পাশাপাশি ট্রেনের ভাড়ার বিষয় সম্পর্কে জানতে হবে। নিঃসন্দেহে আপনারা জেনে থাকবেন অন্যান্য পরিবহনের তুলনায় ট্রেনের ভাড়া অনেকটাই কম তাইতো ট্রেন বর্তমান সময়ে জনপ্রিয় ট্রেনের জনপ্রিয়তার আরেকটি অন্যতম সেরা কারণ হচ্ছে সুন্দর ও দুর্ঘটনা মুক্ত ভ্রমণ। সড়ক দুর্ঘটনা বর্তমান সময়ে লক্ষণীয় তবে ট্রেনের ক্ষেত্রে এটা অনেকটাই নিরাপদ তাইতো ট্রেন ভ্রমণ করার আগ্রহ দেখে থাকেন অসংখ্য মানুষ।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২৫ টাকা
প্রথম সিট ৩০০ টাকা
প্রথম বার্থ ৪৪৫ টাকা
স্নিগ্ধা ৪২৬ টাকা
এসি সিট ৫১২ টাকা
এসি বার্থ ৭৭১ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button