ভর্তি

নবম শ্রেণিতে ভর্তির আবেদন| সরকারি-বেসরকারি স্কুলে ভর্তি ২০২২

আপনি কি নবম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন এর নিয়ম সহ বিস্তারিত তথ্য জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে এসেছেন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য প্রয়োজনীয় তথ্য নিয়ে অপেক্ষা করছে। সুতরাং এখান থেকে আপনি নবম শ্রেণিতে ভর্তির আবেদন সহ বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন যেগুলো আপনাদের জন্য জানা খুবই গুরুত্বপূর্ণ। করণা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে এবারও পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হচ্ছেনা প্রতিষ্ঠানগুলোতে। সুতরাং গত বছরের ন্যায় এবারও লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করতে হবে।

বিষয় চূড়ান্ত করেছেন বাংলাদেশ শিক্ষা অধিদপ্তর। আশা করি আপনারা সকলেই জানেন ভর্তি সংক্রান্ত তথ্য। সংক্রান্ত তথ্য না জানলে লিংকটিতে ক্লিক করে বিস্তারিত তথ্য জেনে আসতে পারেন। এখন কথা হচ্ছে যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ভর্তি ফরম বিতরণ হচ্ছে না সবকিছু অনলাইনের মাধ্যমে করা হচ্ছে। শিক্ষার্থীরা কিভাবে আবেদন করবে একইভাবে লটারি তে অংশগ্রহণ করবেন এবং তাদের ফলাফল কিভাবে কবে দেওয়া হবে ? এ বিষয়ে শিক্ষার্থীরা চিন্তিত এর কারণ তারা এ বিষয়ে বিস্তারিত কিছু জানেনা। কোন সমস্যা নেই আজকের এই পোস্টটি আপনি পুরো পড়লে এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন এবং বুঝতে পারবেন কিভাবে অনলাইনে নবম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করবেন।

আপনি যদি অষ্টম শ্রেণি অতিক্রম করে নবম শ্রেণিতে ভর্তির জন্য প্রস্তুতি নিয়ে থাকেন। এখান থেকে ভর্তির আবেদন সহ বিস্তারিত তথ্য গুলো জানার জন্য বলা হচ্ছে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য । এবারে ভর্তির যাবতীয় কাজ অনলাইনে সম্পন্ন করা হবে। ভর্তিচ্ছুক প্রতিষ্ঠান থেকে ভর্তি ফরম নেওয়ার কোনো অবকাশ নেই আপনাকে সমস্ত বিষয় অনলাইনের মাধ্যমে করে দিতে হবে। কিভাবে অনলাইনে আবেদন করবেন এই বিষয়ে বিস্তারিত তথ্য নিচে দেওয়া রয়েছে।

অনলাইনে ফরম পূরণের নিয়ম

নবম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন ২০২২

আপনি কি নবম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করতে যাচ্ছেন ? তাহলে এই পোস্টটি আপনাদের সহযোগিতা করতে পারে। এখানে আমরা আপনাদের জানিয়ে দেবো কিভাবে অনলাইনে ভর্তির জন্য আবেদন করবেন। এখান থেকে ভর্তির জন্য আবেদন করা সম্ভব নয় এর জন্য আপনাকে একটি ওয়েবসাইটে যেতে হবে। সুবিধার্থে আমরা ওয়েবসাইটের লিঙ্ক এখানে দিয়ে রাখব আপনারা এখানে ক্লিক করে সেই ওয়েবসাইটে গিয়ে। একটি ফ্রম দেখতে পারবেন সেটি ফিলাপ করে কনফার্ম এ ক্লিক করলে আপনার আবেদন সম্পন্ন হবে। এক্ষেত্রে আপনাকে সাবধান থাকতে হবে প্রয়োজনীয় তথ্যগুলো যেন সঠিক ভাবে দেওয়া হয়। সেইসাথে আপনার ভর্তি-ইচ্ছুক শিক্ষাপ্রতিষ্ঠান অবশ্যই সঠিকভাবে নির্ধারণ করে সেখানে যেতে হবে। আবেদন করার লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে আবেদন করতে পারেন আপনার ভর্তির।

gsa.teletalk.com.bd

Back to top button
Close