অ্যাসাইনমেন্ট

এসএসসি নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২২ রসায়ন। নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট ও উত্তরপত্র

প্রিয় ভিউয়ার্স আসসালামুয়ালাইকুম । আজকে আমরা অ্যাসাইনমেন্ট সংক্রান্ত পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। সুতরাং যারা এসারমেনট সংক্রান্ত তথ্য জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন তারা সঠিক ওয়েবসাইটে এসেছেন। করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করায় আবারো অ্যাসাইনমেন্ট নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ইতিমধ্যেই এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ হয়েছে সেখানে চারটি বিষয় উল্লেখ রয়েছে। উল্লেখিত বিষয়গুলোর মধ্যে রয়েছে গণিত, রসায়ন, সামাজিক বিজ্ঞান ও ইতিহাস।

উপরোক্ত সকল বিষয় এর এসাইনমেন্ট এবং এর সমাধান তৈরি করেছি আমরা। বিষয়ভিত্তিক সেই এসাইনমেন্ট এর সমাধান অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা তৈরি করা হয়েছে আপনাদের সহযোগিতার জন্য। সুতরাং এই পোস্টের নিচে সেই ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া রয়েছে যেখানে ক্লিক করলে সরাসরি আপনাকে এসাইনমেন্ট এর উত্তরপত্র নিয়ে যাবে।

এবারের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট খুবই গুরুত্বপূর্ণ। এই বিষয়টি আমরা আপনাদের পূর্বেই জানিয়ে দিচ্ছি যদিও এই বিষয়গুলি সম্পর্কে এখনো আপনাদের বলা ঠিক নয় তবে আপনারা অবশ্যই বুঝতে পারছেন আমরা কি বিষয়ে আপনাদের বুঝাতে চাচ্ছি। করো না পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করলে পরীক্ষা নেওয়া সম্ভব নাও হতে পারে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নোটিশ সম্পর্কে আমরা সকলেই জানি। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের মাঝে আবারও অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে।

এসএসসি নবম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট ২০২২

২০২২ সালে যে সকল শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের উদ্দেশ্যে আজকের এই বিশেষ পোস্ট। এর কারন আপনাদের জন্য ইতিমধ্যেই বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত হয়েছে নবম সপ্তাহের এসাইনমেন্ট যেখানে বিষয় হিসেবে রসায়ন উল্লেখিত। সুতরাং এই এসাইনমেন্ট গুলির সঠিক সমাধান সহ বিস্তারিত সকল তথ্য জানতে আমাদের সাথে থাকার জন্য বলা হচ্ছে। 2021 সালের শেষের দিকে এসাইনমেন্ট বন্ধ করা হয়। তখন বিষয়টি সহজভাবে নিয়েছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রলয়। তাদের ধারণা ছিল করোনার প্রভাব দিন দিন কমে যাচ্ছে হয়তো ২০২২ এর শুরুতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হবে এবং পূর্বের ন্যায় পরীক্ষা নেওয়া সম্ভব হবে।

তবে সেই সুযোগ আর থাকছে না এক্ষেত্রে 26 শে জানুয়ারি আবারও অ্যাসাইনমেন্ট নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়। সেইসাথে বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। আপনারা যারা এই অ্যাসাইনমেন্ট গুলো জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন তারা লেখা থেকে এসাইনমেন্ট জানবেন সেইসাথে এসাইনমেন্ট এর উত্তরপত্র দেখতে পারবেন।

এসএসসি পরীক্ষার্থীর রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান নবম সপ্তাহের

এসাইনমেন্ট অনুসন্ধানের পাশাপাশি অনেকেই এটির উত্তর পত্র অনুসন্ধান করে থাকেন। এক্ষেত্রে আমরা এই বিষয়টি এখানে উল্লেখ করছি। তবে এখানেই আপনাদের এসাইনমেন্ট উত্তরপত্র দেওয়াটা সঠিক মনে করছি না এক্ষেত্রে পোষ্টের একদম শেষে একটি লিংক দিয়ে রাখব সেখানে ক্লিক করলে আপনারা এসার্মেন্ট উত্তরপত্র দেখতে পারবেন। সেখানে বিষয়ভিত্তিক উত্তরপত্র দেওয়া রয়েছে আপনারা অবশ্যই খুঁজে দিতে পারবেন আপনার প্রয়োজনীয় তথ্য।

Back to top button
Close