ট্রেন সময়সূচী

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম, আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি যাবতীয় তথ্য। প্রথমেই আপনাদের সামনে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে কিছু তথ্য দিয়ে সহযোগিতা করি। নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে সাধারণ বিষয় গুলি। ট্রেনটির পরিচয় স্বরূপ তথ্যগুলো এখান থেকে জানতে পারবেন। এবং পোস্টের নিচে থেকে জানতে পারবেন ভ্রমণ সহযোগী তথ্যগুলো। নীলসাগর এক্সপ্রেস হলো বাংলাদেশ রেলওয়ে পরিচালিত আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে একটি। এটি প্রথম পরিষেবা দিয়ে থাকেন একই ডিসেম্বর 2007। এরপর থেকে নিয়মিত যাত্রী সেবা দিয়ে থাকেন। এটি বাংলাদেশের জনপ্রিয় ট্রেন গুলোর মধ্যে একটি। বাংলাদেশের দ্রুতগামী ট্রেন গুলোর মধ্যে এটি একটি।

এই আন্তঃনগর ট্রেন বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে উত্তরাঞ্চলের নীলফামারী জেলার সীমান্তবর্তী চিলাহাটি রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে থাকেন। এই পথে খুবই জনপ্রিয়তা অর্জন করেছেন ট্রেনটি। তার জনপ্রিয়তার কারণ যাত্রী সেবা। এই ট্রেনটি বিভিন্ন ভাবে সেবা দিয়ে থাকেন তাদের যাত্রীদের জন্য।

ফলে আপনি যদি আরামদায়ক এবং সুন্দর ভ্রমণ করতে চান। তাহলে বেছে নিয়ে নীলসাগর এক্সপ্রেস ট্রেন।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ভ্রমণের জন্য সময় জ্ঞান খুবই গুরুত্বপূর্ণ বিষয়। অন্য সকল যানবাহন এর ক্ষেত্রে এমন না হলেও ট্রেনের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। সময় নিয়ন্ত্রণ করে ট্রেন চলাচল করে থাকেন। তাই আপনি যদি এই ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই সময় অনুযায়ী স্টেশনে পৌঁছার চেষ্টা করবেন। এইট এইটি সময় সচেতন করার জন্য আমরা আপনাদের সুবিধার লক্ষ্যে একটি ছক তৈরি করেছি। সেখানে দেওয়া রয়েছে কোন স্টেশন থেকে কখন ট্রেন ছাড়বে। এবং কখন কোন স্টেশনে থামবে। এছাড়াও এই ছকে তুলে ধরেছি ট্রেনটির ছুটির দিন। সুতরাং এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিচে ছক দেওয়া রইল।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু চিলাহাটি সোমবার ০৬ঃ৪০ ১৫ঃ০৫
চিলাহাটি টু ঢাকা রবিবার ২০ঃ০০ ০৫ঃ৩০

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি কি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছেন ? তাহলে সঠিক জায়গায় এসেছে। আমরা আপনাদের জন্য নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা তৈরি করেছি। অর্থাৎ আপনি যদি এই ট্যাবটিতে ভ্রমণ করতে চান তাহলে এখান থেকে জেনে নিতে পারছেন কোন আসন এর মূল্য কত। ট্রেন এত জনপ্রিয় হওয়ার পিছনে রয়েছে আসন ব্যবস্থা। এখানে কয়েক ধরনের আসন রয়েছে। আপনারা আপনার সামর্থ্য অনুযায়ী টিকিট ক্রয় করতে পারেন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩৬০ টাকা
শোভন চেয়ার ৪৩৫ টাকা
প্রথম সিট ৫৭৫  টাকা
প্রথম বার্থ ৮৬৫ টাকা
স্নিগ্ধা ৭২০ টাকা
এসি বার্থ ১২৯৫ টাকা

আশাকরি টিকিটের মূল্য সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনি কোন টিকিট ক্রয় করবেন সেটি আপনার ব্যক্তি গত বিষয়। আপনার সামর্থ্য থাকলে আপনি উন্নতমানের আসন নির্বাচন করে আরামদায়ক সুন্দর ভ্রমণ নিশ্চিত করতে পারেন। এবং আপনি যদি চান কম অর্থ ব্যয় করে ভ্রমণ করতে তাহলে সে অনুযায়ী টিকিট নির্বাচন করে ভ্রমণ করতে পারেন।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

অনেকেই রয়েছেন যারা এক বা দুই টি স্টেশনের জন্য নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি বেছে নিয়ে থাকেন তাদের জন্য বিরাটি স্টেশন সময়সূচী সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। এছাড়াও আপনি যদি এই ট্রেনে পুরো জার্নি করতে চান তা হলেও এটি জেনে নিতে পারেন। এতে করে আপনার যাত্রা সুন্দর হবে। এ বিষয়ে জ্ঞান না থাকলে অনেক সময় অলস পূর্ণ ভ্রমণ হয়ে থাকে। আপনাদের জন্য আমরা দীর্ঘ কয়েক দিন পরিশ্রমের ফলে এই টেবিলটি সঠিকভাবে তৈরি করতে সক্ষম হয়েছি। নিচে টেবিলটি দোয়া রইল।

বিরতি স্টেশন নাম চিলাহাটি থেকে (৭৬৬) ঢাকা থেকে (৭৬৫)
ডোমার ২০ঃ২১ ১৫ঃ২৪
নীলফামারী ২০ঃ৩৯ ১৫ঃ০৫
সৈয়দপুর ২১ঃ০৩ ১৪ঃ৪২
পার্বতীপুর ২১ঃ৪০ ১৪ঃ১৫
ফুলবাড়ি ২২ঃ০০ ১৫ঃ৫০
বিরামপুর ২২ঃ১৪ ১৩ঃ৩৬
জয়পুরহাট ২২ঃ৪৫ ১৩ঃ০৪
আক্কেলপুর ২৩ঃ০১ ১২ঃ৪০
সান্তাহার ২৩ঃ৩০ ১২ঃ১৫
আহসানগঞ্জ ২৩ঃ৪৫ ১১ঃ৪০
নাটোর ০০ঃ৩৩ ১১ঃ১৬
মুলাডুলি ০১ঃ৪৫ ১০ঃ৩৯
বঙ্গবন্ধু সেতু ০৩ঃ১০ ০৯ঃ০০
জয়দেবপুর ০৪ঃ২৭ ০৭ঃ৩৩
বিমান বন্দর ০৪ঃ৫৩ ০৭ঃ০৭
Back to top button
Close