Skip to content

পরিশ্রম নিয়ে উক্তি ও স্ট্যাটাস

পরিশ্রম নিয়ে উক্তি ও স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে জানাচ্ছি অনেক অনেক আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের নতুন পোস্টটি হচ্ছে পরিশ্রম নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই পোস্ট আপনাদের মাঝে পরিশ্রম নিয়ে বেশ কিছু উক্তি ও status শেয়ার করবো। আপনারা যারা পরিশ্রম নিয়ে উক্তি ও গুলো স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পরিশ্রম নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আপনারা পরিশ্রম নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে পরিশ্রম সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের ভালো লাগবে।

পরিশ্রম অর্থ হলো কাজ করা খেটে খাওয়া এবং শ্রমে নিয়োজিত থাকা। অর্থাৎ পরিশ্রম বলতে জীবন পরিচালনার জন্য শ্রম নিয়ে যেতে থাকাকে পরিশ্রম বলা হয়। পরিশ্রম ব্যক্তি জীবনের সকল সফলতার উর্ধ্বে। পরিশ্রম ছাড়া জীবনে সফলতা লাভ করা সম্ভব নয়। তাইতো পরিশ্রমকে সফলতার চাবি বলা হয়ে থাকে। কেননা মানব জীবনে সফলতা অর্জন করতে হলে পরিশ্রমের কোন বিকল্প নেই । পৃথিবীতে কেবলমাত্র পরিশ্রমী ব্যক্তিরাই জীবনে উন্নতি লাভ করতে পারে । পরিশ্রমিরা জীবনে সুখী হতে পারে। পৃথিবীতে যারা স্মরণীয় হয়ে আছেন তারা তাদের পরিশ্রম অধ্যাবসায়ের কারণে সকলের মাঝে স্থান পেয়েছেন। পরিশ্রম আমাদের জীবনে অতি প্রয়োজন বিষয়। কেননা আমাদের জীবনে সফলতা ছাড়া ও বেঁচে থাকার জন্য পরিশ্রম দরকার। তাই আমাদেরকে বেশি বেশি পরিশ্রম করতে হবে তাহলে আমরা অতি তাড়াতাড়ি জীবনে সফলতা লাভ করতে পারবো ইনশাআল্লাহ।

পরিশ্রম নিয়ে উক্তি

আপনারা যারা পরিশ্রম নিয়ে উক্তিগুলো পেতে চান। তারা আমাদের প্রস্তু থেকে পরিশ্রম নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পারবেন। আমরা আজকে আমাদের এই পোস্টে পরিশ্রম নিয়ে অনেক গুলো উক্তি আপনাদের মাঝে শেয়ার করবো। আমাদের আজকের পরিশ্রম নিয়ে উক্তিগুলো আপনাদেরকে জীবনে কঠোর পরিশ্রমী হতে উৎসাহ প্রদান করবে । আপনারা আমাদের আজকের এই পরিশ্রম নিয়ে উক্তিগুলো দ্বারা নিজের জীবনে অনুপ্রাণিত হয়ে জীবনে কঠোর পরিশ্রম দ্বারা উন্নতি লাভ করতে পারবেন। আপনি আমাদের আজকের পরিশ্রম নিয়ে উক্তিগুলো আপনার পরিবার পরিজন ও বন্ধু-বান্ধবদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে সকলেই পরিশ্রমের প্রতি আগ্রহী হয়ে উঠবে। নিচে পরিশ্রম নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১। তোমার পরিশ্রমের ফল হলো সবচেয়ে বেশি মিষ্টি স্বাদের।
— দিপিকা পান্ডুকে

২। একজন শিক্ষিত ব্যক্তির কাছে যেমন কোনো দেশ ই বিদেশ নয়, একজন মিষ্টভাষী র যেমন কোন শত্রু নেই, ঠিক তেমন ই যারা পরিশ্রমী, তাঁদের জন্য কোন কিছুই জয় করা অসাধ্য নয়।

৩। পরিশ্রম কখনো কাউকে ধোকা দেয় না এবং পূর্বেও দেয় নি।
— হাকিম্যান হিকিগায়া

৪। সঠিক পরিকল্পনা এবং একাগ্রতা থাকলে মানুষের পরিশ্রম কখনও বিফলে যায় না ।

৫। সফল মানুষেরা শুধু শুধুই সফল হয় না বরং তারা পরিশ্রম করে বিধায় তারা সফল।
— সংগৃহীত

৬। সাফল্য অর্জন করতে হলে কঠোর পরিশ্রমের বিকল্প নেই। সততা, পরিশ্রম আর একাগ্রতা থাকলে এগিয়ে যাওয়া সম্ভব।– আয়েশা জেসমিন (প্রশিক্ষক, কারুকার্য)

৭। পরিশ্রম সর্বদাই সাফল্যের নিশ্চয়তা দিবে যদি তুমি ধৈর্য্য এবং নিজের প্রতি বিশ্বাস রাখো।
— শাইফালি লাধা

৮। জীবন শিল্পের মতো, এটিকে সহজ রাখতে এবং অর্থের জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। – চার্লসডি লিন্ট”

পরিশ্রম নিয়ে স্ট্যাটাস

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে পরিশ্রম নিয়ে বেশ কতগুলো স্ট্যাটাস শেয়ার করবো। আপনারা যারা পরিশ্রম নিয়ে স্ট্যাটাস গুলো খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পরিশ্রম নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পরিশ্রমের স্ট্যাটাস গুলো আপনাদেরকে কাজ করার মন-মানসিকতা তৈরি করতে সাহায্য করবে। আপনারা পরিশ্রম নিয়ে স্ট্যাটাস গুলো তারা জীবনে সফলতার প্রতি আগ্রহী হয়ে উঠবেন। আপনি আমাদের আজকের এই পরিশ্রম নিয়েও স্ট্যাটাস গুলো আপনার সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আকারে শেয়ার করে দিতে পারবেন। নিচে পরিশ্রম নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১। আমি শিখেছি যে জীবনে যা কিছু মূল্যবান তা ধৈর্য এবং কঠোর পরিশ্রম থেকে আসে। – গ্রেগ বেহরেন্ড্ট”

২। সাফল্য সিদ্ধতা, কঠোর পরিশ্রম, ব্যর্থতা থেকে শিক্ষা, আনুগত্য এবং অধ্যবসায়ের ফল। – কলিন পাওয়েল”

৩। আমাদের জীবনে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে যাতে আমাদের পিতা সম্মানিত পিতার মর্যাদা পেতে পারেন। – ইমরান আনজুম”

৪। আমাদের জীবনে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে যাতে আমাদের পিতা সম্মানিত পিতার মর্যাদা পেতে পারেন। – ইমরান আনজুম”

৫। পরিশ্রম সর্বদাই সাফল্যের নিশ্চয়তা দিবে যদি তুমি ধৈর্য্য এবং নিজের প্রতি বিশ্বাস রাখো।
— শাইফালি লাধা

১। পরিশ্রম সর্বদাই সাফল্যের নিশ্চয়তা দিবে যদি তুমি ধৈর্য্য এবং নিজের প্রতি বিশ্বাস রাখো।
— শাইফালি লাধা

২। সফলতা অর্জন করতে গেলে অনেক পরিশ্রম করতে হয় এর কোনো শর্টকাট নেই ।তাই শুধু বুদ্ধিমান হলেই চলবে না কাজ করে যেতে হবে ।

৩। প্রাপ্তির মধ্যে কোনো প্রকার যাদু নেই। যা আছে তা হলো পরিশ্রম, পছন্দ এবং লেগে থাকা।
— মিশেল ওবামা

৪। এটা সত্যি যে তারকার সন্তান হলে অনেক বাড়তি সুবিধা পাওয়া যায়, কিন্তু তাঁদের যদি প্রতিভা না থাকে আর কঠোর পরিশ্রম না করে তবে সে হাড়িয়ে যাবে।– সোনম কাপুর

৫। কঠোর পরিশ্রম আপনাকে অর্থ প্রদান করতে পারে। নীরবতা আপনাকে শান্তি দিতে পারে। – ম্যাক্সিম লাগেজ”

৬। যিনি পরিশ্রম করেননা, তাঁর আহার গ্রহণ করবার অধিকার কি করে থাকবে? পরিশ্রম যেখানে নেই সাফল্যও সেখানে আসে না।

৭। যিনি পরিশ্রম করেননা, তাঁহার আহার গ্রহণ করিবার অধিকার কি করিয়া হইবে?- মহাত্মাগান্ধী

৮। “আমি ভাগ্যের প্রতি বিশ্বাসী এবং আমি যত বেশি পরিশ্রম করি তা আমি ততই খুঁজে পাই। – টমাস জেফারসন”

  • প্রতিভা যদি কঠোর পরিশ্রম না করে তবে কঠোর পরিশ্রম প্রতিভাকে মারধর করে। – টিম নটকে
  • পুরুষরা একঘেয়েমি, মানসিক সংঘাত এবং রোগে মারা যায়; তারা কঠোর পরিশ্রম করে মারা যায় না। – ডেভিড ওগিলভি”
  • কঠোর পরিশ্রম সুন্দর জিনিসের আড়ালে লুকিয়ে থাকে। – র‌্যালফ লরেন”
  • সমাজে অনেক প্রতিভাবান কিংবা দক্ষ মানুষজন আছেন, কিন্তু তাঁরা যদি নিজেদের দক্ষতার ওপর বিশ্বাস না রাখে তাহলে তাঁরা কঠোর পরিশ্রমে কখনোই আগ্রহী হয়ে উঠতে পারেন না ।
  • সমাজে অনেক প্রতিভাবান কিংবা দক্ষ মানুষজন আছেন, কিন্তু তাঁরা যদি নিজেদের দক্ষতার ওপর বিশ্বাস না রাখে তাহলে তাঁরা কঠোর পরিশ্রমে কখনোই আগ্রহী হয়ে উঠতে পারেন না ।
  • সমাজে অনেক প্রতিভাবান কিংবা দক্ষ মানুষজন আছেন, কিন্তু তাঁরা যদি নিজেদের দক্ষতার ওপর বিশ্বাস না রাখে তাহলে তাঁরা কঠোর পরিশ্রমে কখনোই আগ্রহী হয়ে উঠতে পারেন না ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: