Skip to content

পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি ও মেসেজ

পহেলা বৈশাখের শুভেচ্ছা

শুভ নববর্ষ পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে পহেলা বৈশাখের আগাম শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের এই লেখাটি। আমার আজকের এই লেখা ঠিক হচ্ছে পহেলা বৈশাখের শুভেচ্ছা সম্পর্কিত একটি পোস্ট। আশা করি আমার এই পোস্টের মাধ্যমে আপনারা পহেলা বৈশাখ উপলক্ষে আপনাদের প্রিয় মানুষ বন্ধুবান্ধব ও পরিচিত জনদের কে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারবেন। আমার আজকের পোস্ট টির একমাত্র লক্ষ্য হলো বাঙালির ইতিহাসে হাজার বছরের ইতিহাস পহেলা বৈশাখের সংস্কৃতি শুভেচ্ছা বিনিময় করার মাধ্যমে সবার মাঝে ধরে রাখা। আশা করি আমার পোস্ট টি আপনাদের কে পহেলা বৈশাখ উপলক্ষে একে অপরকে শুভেচ্ছা জানাতে সাহায্য করবে।

আগামী ১৫ই এপ্রিল বাংলা সনের প্রথম দিন অর্থাৎ পহেলা বৈশাখ।এই দিনটি বাঙালির হাজার বছরের সংস্কৃতিতে শ্রেষ্ঠ একটি দিন। পহেলা বৈশাখের এই দিনটি বেশ জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপন করা হয়। এই দিনটি তে বিভিন্ন রকম অনুষ্ঠানের আয়োজন করা হয়। পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত একটি বিখ্যাত মেলা হচ্ছে বৈশাখী মেলা।এ মেলা উপলক্ষে বাঙালিরা বিভিন্ন রকম গান নাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। মেলায় তাঁরা নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র কেনা বেচা করে থাকে। পহেলা বৈশাখের দিন টি উদযাপন করার মাধ্যমে আমরা নতুন বছরকে সাদরে বরণ করে নিই এবং পুরনো বছরের সব দুঃখ কষ্ট কে বিদায় জানাই। এই দিনটি উদযাপন করার মাধ্যমে আমরা আমাদের নতুন বছরে সব কিছু নতুন করে শুরু করি। পহেলা বৈশাখের দিনে আমরা একে অপরকে শুভ নববর্ষ সম্মোধন করে শুভেচ্ছা জানিয়ে থাকি। বাঙালি জাতির নাম ইতিহাসে যতদিন থাকবে ততদিন পর্যন্ত পহেলা বৈশাখ বাঙালি জাতির জীবনে স্মরনীয় হয়ে থাকবে।

পহেলা বৈশাখের শুভেচ্ছা

বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে কিছু শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি যেগুলো আপনাদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে সাহায্য করবে। পহেলা বৈশাখ উপলক্ষে বাঙালিরা একে অপরকে শুভেচ্ছা আদান প্রদান করে থাকে। এজন্য আমি আপনাদের জন্য আজকে পহেলা বৈশাখের কিছু শুভেচ্ছা বার্তা তুলে ধরবো। আশা করি আমার শুভেচ্ছা বার্তা গুলো আপনাদের সবার ভালো লাগবে। আমার এই পোস্ট টি সংগ্রহ করলে আপনি পহেলা বৈশাখ উপলক্ষে আপনার বন্ধুবান্ধব ও পরিচিত জনদের শুভেচ্ছা জানাতে পারবেন। আমাদের পোস্ট টির মাধ্যমে আপনারা পহেলা বৈশাখের নতুন নতুন শুভেচ্ছা বার্তা সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। নিচে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরা হলো:

নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের উপর শিশির কনায়, প্রজাপতির রঙ্গীন ডানায়, ফালগুনের ফুলের মেলায়, একটা কথা তোমাকে জানাতে চাই শুভ ১ লা বৈশাখ ।

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া , ভাল থেকো , সুখে থেকো , আর আমার কথাটি মনে রেখ।”শুভ নববর্ষ”

বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *শুভ নববর্ষ*

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দুঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন। *শুভ নববর্ষ*

বিদায় নিল আজ পুরনো বছরের সূর্য। আসবে নতুন সকাল, নতুন দিন, নতুন স্বপ্ন, নতুন আসা। আর নতুন হোক আজকের ভালবাসা। “শুভ নববর্ষ” ।

যেটুকু ভুল ছিল সুধরে নিব, না পাওয়ার কষ্ট টুকু ভুলে যাব, সবারে বাসবো ভাল, এ প্রত্যয়ে শুরু হোক নতুন বছর। শুভ নববর্ষ

“নতুন পোশাক নতুন সাজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন, মিষ্টি হাসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি”। *শুভ নববর্ষ*।

তুমি সুন্দর, সুন্দর তোমার মন, তার চেয়ে সুন্দর হোক তোমার জীবন,পাশে থাকুক তোমার সকল আপনজন। “শুভ নববর্ষ ” 

জাগুক হৃদয়েতে নব আনন্দ, সঙ্গীতে দাও নতুন ছ্ন্দ, দুর করে দিয়ে সকল দুঃখ, আস হে নতুন আস। “শুভ নববর্ষ” 

তোমার জন্য সকাল-দুপুর, তোমার জন্য সন্ধা, তোমার জন্য সকল গোলাপ এবং রজনীগন্ধা। তোমার জন্য সব সুর তোমার জন্য ছন্দ। নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ। শুভ নববর্ষ।

কাটবে রাত, আসবে প্রভাত। যাক পুরাতন, যাক মুছে যাক সব দুঃখ। নতুন বছর, নতুন আশা, সঙ্গে থাকুক ভালবাসা। শুভ নববর্ষ

নীলিমার নীলে, হেমন্তের সোনালি ধানের শীষে। সারাবেলা মাতাল হাওয়া যেমন করে ভাসে তেমনি করে সবার জীবন কাটুক আনন্দ আর উচ্ছাসে । শুভ নববর্ষ

বিদায় রাগিনী বাজিয়ে গেল
জীর্ণ পুরানো বর্ষ।
নববর্ষ আনবে সকল রকম হর্ষ।
শুভ নববর্ষ

আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ।
শুভ নববর্ষ

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
শুভ নববর্ষ

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
শুভ নববর্ষ

এই নতুন বছর তোমার জীবনে
নিয়ে আসুক অনেক অনেক
নতুন সারপ্রাইজ,
যাতে তোমার জীবন ভরে
উঠুক সুখে ও আনন্দে…
শুভ নববর্ষ

আমি তোমার বাড়িতে আসছি
তোমায় সবরকম খুশী দিতে,
আমায় স্বাগত জানিও…
আমি তোমাদের সবার প্রিয় ১৪২৮ শুভ নববর্ষ

পাঠক বন্ধুরা পহেলা বৈশাখ উদযাপন আমাদের জীবনে সবচেয়ে শ্রেষ্ঠ উৎসব গুলোর মধ্যে অন্যতম একটি উৎসব। এই উৎসবের মাধ্যমে বাঙালি জাতির পুরনো সব দুঃখ কষ্ট কে বিদায় জানিয়ে নতুন করে জীবন কে শুরু করে। এই দিনটি আমাদের প্রত্যেকের জীবনে গৌরবমন্ডিত একটি দিন। নতুন বছর উপলক্ষে আমাদের একটি চাওয়া আগামী পহেলা বৈশাখ ১৪২৮ সবার জীবনে সফলতা বয়ে আনুক এই প্রত্যাশা ব্যক্ত করে আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: