Skip to content

পহেলা বৈশাখ ক্যাপশন

পহেলা বৈশাখের ক্যাপশন

আসসালামু আলাইকুম পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে বাংলা নতুন বছরের আগাম শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করলাম আমার আজকের এই আলোচনা টি। আমার আজকের এই আলোচনা টি হচ্ছে পহেলা বৈশাখের ক্যাপশন। আমি আজকে আপনাদের মাঝে পহেলা বৈশাখের বেশ কিছু ক্যাপশন তুলে ধরবো। আমার ক্যাপশন গুলো সংগ্রহ করলে আপনি আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় পহেলা বৈশাখের ক্যাপশন দিতে পারবেন। আশা করি আমার আজকের এই পোস্ট টি আপনাদের সবার ভালো লাগবে।

আগামী ১৫ই এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে বাংলা নতুন বছরের প্রথম দিন অর্থাৎ পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ হলো বাংলা নতুন বছরের প্রথম দিন। এই দিনটি বেশ জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপন করা হয়। পহেলা বৈশাখের এই দিনটি উদযাপন করার মাধ্যমে আমরা বাংলা নতুন বছরকে বরণ করে থাকি। পহেলা বৈশাখের এই দিনটি উদযাপনের মাধ্যমে আমরা পুরনো বছরের সকল দুঃখ কষ্ট গাঁথা স্মৃতিকে বিদায় জানিয়ে থাকি। পহেলা বৈশাখ উদযাপন মূলত বাঙালির ইতিহাস কে স্মরন করে থাকে। বাঙালি জাতির সংস্কৃতিতে পহেলা বৈশাখ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনটি প্রত্যেকের জীবনে অপরিসীম ভূমিকা পালন করে থাকে। পহেলা বৈশাখের এই দিনটি আমাদের প্রত্যেকের জীবনে গৌরবোজ্জ্বল একটি দিন। এই দিনটি উদযাপন করার মাধ্যমে আমরা বাঙালির ঐতিহ্যকে ধারণ করে থাকি। এই দিনটি শুধু বাংলাদেশের সংস্কৃতিতে নয় বরং ভারতীয় সংস্কৃতিতে শ্রেষ্ঠ একটি দিন। এই দিনটি ভারতেও বেশ জাঁকজমক ও আড়ম্বরপূর্ন ভাবে পালন করার হয়। বাঙালি জাতির ইতিহাসে পহেলা বৈশাখের এই দিনটি চিরকাল স্মরনীয় হয়ে থাকবে।

পহেলা বৈশাখের ক্যাপশন

পহেলা বৈশাখ অর্থাৎ বাংলা নতুন বছরকে কেন্দ্র করে মানুষের আনন্দের শেষ নেই। কেউ কেউ পহেলা বৈশাখ উপলক্ষে শাড়ি বা পাঞ্জাবির কালেকশন সংগ্রহ করতে ব্যস্ত হয়ে পড়েছে আবার অনেকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর সুন্দর সুন্দর ছবি বা এস এম এস খুঁজে বেড়াচ্ছেন আবার অনেক মানুষ আছেন যারা পহেলা বৈশাখের ক্যাপশন সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন। আজকের এই পোস্টে আমরা পহেলা বৈশাখের বেশ কিছু ক্যাপশন প্রকাশ করতে যাচ্ছি।

আমার আজকের এই পোস্ট থেকে আপনারা পহেলা বৈশাখের সুন্দর সুন্দর ক্যাপশন সংগ্রহ করতে পারবেন। আমাদের এই ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনি আপনার বন্ধু বান্ধব ও প্রিয় জনদের মাঝে শেয়ার করতে পারবেন এবং আপনি চাইলে এই ক্যাপশন গুলো আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে শেয়ার করতে পারবেন। আপনার এই শেয়ার করার মাধ্যমে আপনি পহেলা বৈশাখের ঐতিহ্যকে ধারণ করতে পারবেন। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পহেলা বৈশাখের ক্যাপশন গুলো। নিচে আমাদের পহেলা বৈশাখের ক্যাপশন গুলো তুলে দেওয়া হলো:

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

বীণাতন্ত্রে হানো হানো খরতর ঝংকারঝঞ্ঝনা, তোলো উচ্চসুর। হৃদয় নির্দয়ঘাতে ঝর্ঝরিয়া ঝরিয়া পড়ুক প্রবল প্রচুর। ধাও গান, প্রাণভরা ঝড়ের মতন ঊর্ধ্ববেগে অনন্ত আকাশে। উড়ে যাক, দূরে যাক বিবর্ণ বিশীর্ণ জীর্ণ পাতা বিপুল নিশ্বাসে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

আনন্দে আতঙ্ক মিশি, ক্রন্দনে উল্লাসে গরজিয়া মত্ত হাহারবে ঝঞ্ঝার মঞ্জীর বাঁধি উন্মাদিনী কালবৈশাখীর নৃত্য হোক তবে। ছন্দে ছন্দে পদে পদে অঞ্চলের আবর্ত-আঘাতে উড়ে হোক ক্ষয় ধূলিসম তৃণসম পুরাতন বৎসরের যত নিষ্ফল সঞ্চয়।
– রবীন্দ্রনাথ ঠাকুর

মুক্ত করি দিনু দ্বার– আকাশের যত বৃষ্টিঝড় আয় মোর বুকে, শঙ্খের মতন তুলি একটি ফুৎকার হানি দাও হৃদয়ের মুখে। বিজয়গর্জনস্বনে অভ্রভেদ করিয়া উঠুক মঙ্গলনির্ঘোষ, জাগায়ে জাগ্রত চিত্তে মুনিসম উলঙ্গ নির্মল কঠিন সন্তোষ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের উপর শিশির কনায়, প্রজাপতির রঙ্গীন ডানায়, ফালগুনের ফুলের মেলায়, একটা কথা তোমাকে জানাতে চাই শুভ ১ লা বৈশাখ ।

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া , ভাল থেকো , সুখে থেকো , আর আমার কথাটি মনে রেখ।”শুভ নববর্ষ”

বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *শুভ নববর্ষ*

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দুঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন। *শুভ নববর্ষ*

বিদায় নিল আজ পুরনো বছরের সূর্য। আসবে নতুন সকাল, নতুন দিন, নতুন স্বপ্ন, নতুন আসা। আর নতুন হোক আজকের ভালবাসা। “শুভ নববর্ষ” ।

পহেলা বৈশাখের নতুন রঙে আপনার জীবন রঙিন হয়ে উঠুক এই কামনায়। এতক্ষণ ধরে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: