ইসলামিক

পিরোজপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

আসসালামু আলাইকুম। সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের আলোচনার বিষয় টি হচ্ছে পিরোজপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ নিয়ে হাজির হয়েছি। আমাদের এই পোস্ট টি আপনাদের সবাইকে সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে সঠিকভাবে জানতে সাহায্য করবে। পিরোজপুর জেলা সম্পর্কিত পোস্ট টিতে আপনাদের সুবিধার লক্ষ্যে আমরা দুইটি তথ্য একত্রিত করে একটি তালিকা তৈরি করেছি যা এখান থেকেই আপনাদের প্রদান করার চেষ্টায় রয়েছি।

আমাদের চেষ্টা সফল হয়ে আমরা আপনাদের সহযোগিতার লক্ষ্যে এমন একটি তালিকা তৈরি করেছে যেখানে পিরোজপুর জেলার সেহেরির সময়সূচী সম্পর্কে জানার পাশাপাশি আপনি জানতে পারবেন ইফতারের সময়সূচি সম্পর্কে। যেটি কিনা শুধুমাত্র পিরোজপুর জেলার জন্য গুরুত্বের সাথে তৈরি করা হয়েছে। এই তথ্য প্রদানের মূল কারণ আমরা জানতে সক্ষম হয়েছি পিরোজপুর জেলা থেকে বিপুল সংখ্যক মানুষ রমজানের সময়সূচী ক্যালেন্ডার তথাপি এই বিষয়গুলো সম্পর্কে অনুসন্ধান করছেন । এক্ষেত্রে আমরা আগ্রহের সাথে এই বিষয়টি নির্ধারণ করেছি আপনাদের মাঝে প্রকাশের।

পিরোজপুর সেহরির সময়সূচি ২০২৪

বন্ধুরা আ আগামী 3 এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে পবিত্র রমজান মাস । এ মাস মুসলিম জাতির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। রমজান মাস সারা বিশ্বের মুসলিম জাতিকে আল্লাহর নৈকট্য লাভে সাহায্য করে । রমজান মাসের রোজা প্রতিটি সুস্থ স্বাভাবিক মুসলিম নর-নারীর উপর ফরজ করা হয়েছে। এ মাসের অনেক ফজিলত রয়েছে ।অন্য মাসের তুলনায় এ মাসের ইবাদতের সওয়াব অনেক বেশি এ মাসে ইবাদত করার মাধ্যমে আল্লাহ তালা আমাদের হৃদয়কে কোমল করে দেন। আমরা রমজান মাসে ইবাদতের মাধ্যমে আল্লাহর কাছে ক্ষমা লাভ করতে পারি।

রমজান মাসে অণু পরিমাণ দান অন্যান্য মাসের পাহাড় পরিমাণ দান করার সমান। এ মাসে প্রতিটি মুসলিম ঈমানদার ব্যক্তি আল্লাহ তায়ালার ভয়ে সেহরি থেকে শুরু করে ইফতার পর্যন্ত সকল পানাহার ও জৈবিক চাহিদা থেকে বিরত থাকে। তারা আল্লাহর তাকাওয়া অর্জনের জন্য রমজান মাসে উত্তমরূপে সিয়াম পালন করে এবং বিভিন্ন রকম দান সদকা ও জাকাত প্রদান করে থাকে। ফজিলত পূর্ণ এ মাসে পরিপূর্ণভাবে আল্লাহর ইবাদত করার জন্য আমাদের প্রয়োজন সঠিক সময়সূচীর। তাই তো আমি আপনাদের মাঝে পিরোজপুর জেলার সেহরির সময়সূচী ২০২৪ এর সম্পূর্ণ নতুন একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আমাদের ক্যালেন্ডারটির মাধ্যমে আপনারা সহজেই সেহরির সঠিক সময় জানতে পারবেন। নিচে পিরোজপুর জেলার সেহরির সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে ধরা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১২ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১২ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৩ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৩ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৪ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৪ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৫ am ৪:৫১ am ৬:১৪ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৫ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৫ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৫ pm

পিরোজপুর ইফতারের সময়সূচি ২০২৪

আপনারা যারা অনলাইনে পিরোজপুর জেলার ইফতারের সময়সূচি 2023 সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের পোস্ট টি খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বন্ধুরা এখানে আমরা আপনাদের জন্য পিরোজপুর জেলার ইফতারের সময়সূচী 2022 এর নতুন একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আমাদের ক্যালেন্ডারটি থেকে আপনি বিনামূল্যে ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। নিচে ক্যালেন্ডারটি তুলে দেওয়া হলো:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button