Skip to content

পূজায় ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন

পূজায় ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন

পূজায় ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন: নমস্কার পাঠক বন্ধুগণ আপনাদের সকলের প্রতি রইল শারদীয় পূজার শুভেচ্ছা এবং অভিনন্দন। পাঠক বন্ধুগণ আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি পূজায় ঘুরাঘুরি নিয়ে স্ট্যাটাসে ক্যাপশন সম্পর্কিত একটি নিবন্ধ। আমরা আপনাদের মাঝে তুলে ধরবো আমাদের এই নিবন্ধে পূজায় ঘুরাঘুরি নিয়ে বেশ কিছু স্ট্যাটাসে ক্যাপশন। আপনারা অনেকেই পূজায় ঘুরে ঘুরে নিয়ে ক্যাপশনও স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য অনলাইনে অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন। তারা আমাদের নিবন্ধ থেকে সহজেই সকল ধরনের স্ট্যাটাসের ক্যাপশন পেয়ে যাবেন। আপনাদের জন্য আমাদের আজকের এই নিবন্ধটি আমরা শুধুমাত্র পুজোয় ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন গুলো দ্বারা সুন্দরভাবে সাজিয়েছি। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের ভালো লাগবে।

প্রতি বছরের মত এ বছরেও হিন্দু ধর্মালম্বীদের সবথেকে বড় উৎসব দুর্গাপূজা শুরু হয়েছে। কথায় আছে ১২ মাসে ১৩ পূজা। সারা বছরে হিন্দুরা ধর্মাবলম্বীদের অনেক ধরনের পূজা অনুষ্ঠিত হয়ে থাকে। হিন্দু ধর্মাবলম্বীদের সবথেকে বড় উৎসব গুলোর মধ্যে একটি অন্যতম উৎসব হচ্ছে দুর্গাপূজা। এ পূজাতে তারা দেবী দুর্গার আরাধনায় মত্ত থাকে। তাদের ধারণা ব্রহ্মাণ্ডের সকল অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে ব্রহ্মাণ্ডে শুভ শক্তি প্রতিষ্ঠা করার জন্য দেবী দুর্গার আগমন ঘটে। দেবী দুর্গার আগমনে প্রতিটি হিন্দু ধর্মের অনুসারীরা দেবী দুর্গার উপাসনায় নিজেকে নিয়োজিত রাখে। পুজো উপলক্ষে যারা নতুন পোশাক ক্রয় করে থাকে। পূজোর দিনগুলোতে তারা বিভিন্ন জায়গার মন্দিরে দেবী দুর্গার মূর্তি পরিদর্শন করে থাকে। আবার অনেকেই বিভিন্ন প্রদর্শনীয় বা দর্শনীয় স্থানগুলো দর্শন করে থাকে। তারা দশমীর বিসর্জনের মাধ্যমে অশুভ শক্তির বিসর্জন ও দেবী দুর্গার বিদায় জানিয়ে থাকে।

পূজায় ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস

পূজার আনন্দ কে সুন্দরভাবে উপভোগ করার জন্য প্রতিটি হিন্দু ধর্মের মানুষ বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে থাকে। পূজার দিনগুলো তারা বিভিন্ন রকম আনন্দ উৎসবের মাধ্যমে কাটিয়ে থাকে। অনেকেই পূজা উপলক্ষে পূজার ঘুরাঘুরি নিয়ে স্ট্যাটাস গুলো জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা আজকে তাদের কথা ভেবে নিয়ে এসেছি আমাদের এই পোস্টে পূজায় ঘোরাঘুরি নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় পূজার আনন্দ ও অনুভূতি প্রকাশ করতে স্ট্যাটাস গুলোর ব্যবহার করতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের স্ট্যাটাস গুলো পাঠাতে পারবেন। নিচে পুজায় ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

  • সরস্বতী বিদ্যার দেবী কলম নিলাম হাতে চলি যেন সারা জীবন মাগো তোমার সাথে ।
  • বিদ্যার দেবী সরস্বতীর পূজা প্রাক্কালে রইলো অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন
  • মাঘ আসে শীত নিয়ে মাগো আসে নিয়ে তোমায় তুমি আসো বিদ্যা নিয়ে আজ ভরিয়ে দাও আমায় ।
  • শীতের সকাল শিশির ঘাসে সূর্য কিরণ লাগে বিদ্যা বুদ্ধি জ্ঞানের বর মাগো চাই তোমার কাছে ।
  • শীতের সকাল আমেজ লাগে সরস্বতী পূজো কাছে বিদ্যা বুদ্ধি দাও মা ঢেলে ঠেকাই মাথা তোমার কোলে ।
  • সরস্বতী পূজো এলে মন আলোয় খুসিতে দোলে তুমি মাগো দাও মা ভরে বিদ্যা বুদ্ধি আমার কোলে।
  • হাতে কোন কার্ড ছাড়া বন্ধু দিলাম তোমায় নিমন্ত্রণ তুমি পূজোয় এসো বন্ধু রেখো তোমার আমন্ত্রণ ।
  • সরস্বতী মাগো বিদ্যা তুমি দাও ঢেলে অবুজ আমার এই মন কিছু বুদ্ধি দাও গো মাগো রাখো তোমার ওই আঁচলে ।
  • শীত আসলে সরস্বতী পূজো আসে পূজো গেলে মন কাঁদে মাগো তুমি আসবে আবার কাঁদিয়ে আমায় বছর বাদে ।
  • মা সরস্বতী বিদ্যা ও জ্ঞানের দেবী করুক তোমার মঙ্গল বিদ্যা বুদ্ধিতে হও যশি , জীবনে ঘুচুক সব অমঙ্গল ।

পূজায় ঘোরাঘুরি নিয়ে ক্যাপশন

অনেকে ই উপলক্ষে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার পিকচার গুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড করার জন্য ঘোরাঘুরি ক্যাপশন গুলো জানতে চায়। আমরা আজকে তাদের সহযোগিতার উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের এই পোস্টটি পূজার ঘোরাঘুরি নিয়ে বেশ কিছু ক্যাপশন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ঘোরাঘুরি নিয়ে সকল ধরনের ক্যাপশন সংগ্রহ করে আপনার পূজার আনন্দকে স্মৃতিতে ধরে রাখতে আমাদের এই ক্যাপশনগুলো দ্বারা আপনার সুন্দর ঘুরাঘুরি সুন্দর আনন্দপূর্ণ মুহূর্ত গুলো সোশ্যাল মিডিয়ায় স্মৃতি হিসেবে জমা রাখতে পারবেন। আপনি আমাদের আজকের এই ক্যাপশন গুলো আপনার বন্ধুদের মাঝেও শেয়ার করে দিতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেখে নেওয়া যাক আমাদের আজকের এই পোস্টটি। নিচে পূজায় ঘোরাঘুরি নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

  • বিদ্যা দেবী সরস্বতী কলম নিলাম হাতে সারা জীবন যেন মাগো চলি তোমার পথে সবাইকে সরস্বতী পূজার শুভেচ্ছা
  • “প্যান্ডেলে প্যান্ডেলে বিচিত্র আলোর খেলা চারিদিকে জম জমাট রঙিন খুশির মেলা ষষ্ঠীতে হয় উদ্বোধন খোলে ফুর্তির দুয়ার আনন্দের বান ডাকে আর আসে খুশির জোয়ার”
  • হিমের পরশ লাগে প্রানে শারদীয়ার আগমনে আগমনীর খবর পেয়ে বনের পাখি উঠল গেয়ে শিশির ভেজা নতুন ভরে মা আসছেন আলো করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: