ইসলামিক

পূর্ব মেদিনীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের আলোচনার মাধ্যমে আপনাদেরকে জানাবো পূর্ব মেদিনীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি। একজন রোজাদার ব্যক্তি অবশ্যই জিলাপিতেই রমজানের সময়সূচির গুরুত্ব সম্পর্কে জেনে থাকবেন সিয়াম পালনের ক্ষেত্রে এটি বিশেষ গুরুত্বপূর্ণ। আর গুরুত্বপূর্ণ এই তথ্য আপনাদের মাঝে প্রকাশের উদ্দেশ্য নিয়ে কাজ করেছি আমরা। আপনি যদি পূর্ব মেদিনীপুর জেলায় বসবাস কৃত একজন মুসলিম ব্যক্তি হয়ে থাকেন এক্ষেত্রে সিয়াম পালনের ক্ষেত্রে আমাদের এই আলোচনাটি আপনাকে সহযোগিতা প্রদান করতে সক্ষম।

আমি শুধু এই জেলা থেকে অনেকেই আসছেন আমাদের আলোচনা এরা মূলত রমজানের সময়সূচির বিষয় সম্পর্কে জানতে আগ্রহী। তাদের আগ্রহ লক্ষ্য করে আমরা নিয়ে এসেছি পূর্ব মেদিনীপুর জেলার পুরো রমজানের সময়সূচি সম্পর্কিত তথ্য। সঠিক সময়সূচী বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে আর সঠিক সময়সূচী বিষয় সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে যারা যুক্ত হয়েছেন আমাদের আলোচনায় তাদের স্বাগতম জানাচ্ছি আমাদের এই বিশেষ আলোচনা আজকের এই আলোচনার মাধ্যমে শুধু মাত্র পূর্ব মেদিনীপুর জেলার মুসলিম ব্যক্তিগণ উপকৃত হতে পারবেন যারা মূলত সিয়াম পালনে আগ্রহী।

পূর্ব মেদিনীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

পূর্ব মেদিনীপুর জেলা থেকে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে যারা যুক্ত হয়েছেন আমাদের আলোচনা তাদেরকে স্বাগতম জানিয়ে এই আলোচনাটি শুরু করছি আমরা। গুরুত্বপূর্ণ এই মাসে আপনাকে অযথা সময় অতিবাহিত করার পরামর্শ প্রদান করছি না সরাসরি বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার ইচ্ছা প্রকাশ করছি। এক্ষেত্রে নিচে তুলে ধরছি আলোচিত জেলার পুরো রমজানের সময়সূচী।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৩০ am ৪:৩৬ am ৫:৫১ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:২৯ am ৪:৩৫ am ৫:৫১ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:২৮ am ৪:৩৪ am ৫:৫২ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:২৭ am ৪:৩৩ am ৫:৫২ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:২৬ am ৪:৩২ am ৫:৫৩ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:২৫ am ৪:৩১ am ৫:৫৩ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:২৪ am ৪:৩০ am ৫:৫৩ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:২৩ am ৪:২৯ am ৫:৫৪ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:২২ am ৪:২৮ am ৫:৫৪ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:২১ am ৪:২৭ am ৫:৫৪ pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button