Skip to content

পোশাকের স্বাধীনতা নিয়ে স্ট্যাটাস ও কিছু কথা। পোশাক স্বাধীনতার দাবি

পোশাকের স্বাধীনতা নিয়ে স্ট্যাটাস

পোশাকের স্বাধীনতা নিয়ে স্ট্যাটাস ও কিছু কথা। পোশাক স্বাধীনতার দাবি: সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ নিউজ পেপার পত্রিকায় লক্ষ্য করা যাচ্ছে একটি বিষয়। যেখানে কিছু নারী হাতে পোস্টার নিয়ে আন্দোলন করছে। তাদের মতে তারা পোশাক স্বাধীনতা চায় অর্থাৎ তারা তাদের নিজেদের পোশাকের স্বাধীনতার জন্য এই আন্দোলনটি করছেন। তাদের মতে বাংলাদেশ স্বাধীন একটি দেশ এ দেশে অবশ্যই নিজেদের স্বাধীন মত পোশাক পড়ার বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন। তবে এটি যে অভদ্রতা এবং নারীদের সম্মানে আঘাত করার মত একটি বিষয় সেটি তারা খেলনা করে নির্লজ্জতা বেহায়াপনা এবং এবং পর্দা কি অসম্মান করার মত একটি বিষয় সেটি না মেনে তারা আন্দোলন করে যাচ্ছে।

যারা এই কাজে অংশগ্রহণ করেছেন তাদেরকে তীব্র নিন্দা জানাই তাদের পোশাক সহ অঙ্গভঙ্গি একজন মহিলার কিংবা মেয়েদের হতে পারে না। ধিক্কার জানাই যারা এই কাজের সাথে জড়িত। আর এই পোশাক-স্বাধীনতা কে কেন্দ্র করে অনেকেই প্রতিবাদ মূলক স্টেটাস সহ কিছু কথা অনুসন্ধান করছেন তাদেরকে আজকের আলোচনার মাধ্যমে আমরা এ বিষয়ে কিছু সচেতনতামূলক এবং নিন্দা মূলক স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করব। পর্দা এবং যুব সমাজকে ধ্বংসের হাতিয়ার তৈরি করতে মাঠে নেমেছে তারা তাই সচেতন ব্যক্তি হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সচেতনতামূলক এবং তাদেরকে নিন্দা জানিয়ে স্ট্যাটাস প্রদানের প্রয়োজন রয়েছে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদের সহযোগিতার জন্য নিয়ে এসেছি আজকের এই আলোচনা আলোচনার সাথে থেকে আপনি এই বিষয়ে সম্পর্কে কিছু স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন।

পোশাকের স্বাধীনতা নিয়ে স্ট্যাটাস

পোশাকের স্বাধীনতা নিয়ে স্ট্যাটাস। মানুষ কতটা নিচে নামতে পারলে এমন কাজ করতে পারে। দিনে দিনে আরো কত কি লক্ষ্য করতে হচ্ছে আমাদের। বাংলাদেশ একটি মুসলিম দেশ এদেশে এমন অশ্লীল কার্যক্রম কিভাবে সম্ভব। মুসলিম দেশের কথাটা বলে ভিন্নধর্মীদের ছোট করার উদ্দেশ্যে বলা হয়নি। একজন রুচি ছিল সচেতন জ্ঞানী ব্যক্তিগণ কখনোই তাদের এই কাজটিকে সমর্থন করে না। আমরা তাদেরকে নিন্দা জানাই এবং স্টাটাসের মাধ্যমে এর প্রতিবাদ জানাই। বর্তমান সময়ে অনেকেই ভিডিওসহ বিভিন্নভাবে তাদেরকে লাঞ্ছিত করছেন এমনটা চালিয়ে যেতে হবে তাদের থামাতে। তবে যারা পোশাক স্বাধীনতার দাবিতে মাঠে নেমেছেন তারা সুস্থ কিনা এ বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এর কারণ তাদের কথাবাত্রা সহ অঙ্গভঙ্গি গুলো একজন মেধা প্রতিবন্ধীদের সাথে মিল পাচ্ছি আমরা। সুতরাং এই সমস্ত প্রতিবন্ধীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলেও স্ট্যাটাসের মাধ্যমে তাদেরকে নিন্দা জানাতে পারেন আর তেমন কিছু স্ট্যাটাসে নিয়ে এসেছি আমরা।

পোশাক স্বাধীনতার দাবি

বিষয়টি সম্পর্কে জানার পরবর্তী সময়ে আমরা অনেকটাই অবাক হয়ে গিয়েছি। নারীদের এত অধঃপতন হয়তো আমরা পূর্বে লক্ষ্য করিনি। এদের মধ্যে একজন ব্যক্তি রয়েছেন যে নারী কি না পুরুষ তা বোঝা মুশকিল। কথা বলার ধরন অঙ্গভঙ্গি সহ তাদের দাবি কোনটাই মেনে নেওয়ার মতো না। আমাদের ধারণা এই সমস্ত বিষয়ে নিউজ এর মাধ্যমে বিশ্ববাসীর কাছে এদেশের নারীদের সম্মান ডুবিয়ে দিল তারা। আমরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি এই সমস্ত মেধা প্রতিবন্ধীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: