Skip to content

প্রবাস জীবন নিয়ে স্ট্যাটাস| প্রবাস জীবন নিয়ে উক্তি প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস

প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস

ইউনিভার্স আজকে আমরা প্রবাসীদের জন্য একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি। এই পোষ্টের মাধ্যমে আমরা যে বিষয়টি আপনাদের সামনে তুলে ধরবো। সেটি হচ্ছে প্রবাস জীবন নিয়ে। অর্থাৎ এখান থেকে আপনি প্রবাস জীবন নিয়ে স্ট্যাটাস এবং প্রবাস জীবন নিয়ে কিছু কথা জানতে পারবেন। অর্থাৎ আপনি যদি প্রবাস জীবন নিয়ে স্ট্যাটাস অনুসন্ধান করে, আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। প্রবাস জীবন খুবই কষ্টের জীবন। দেশ, সমাজ ,সংসার পরিবারকে ছেড়ে বাইরে থাকার কষ্ট একমাত্র প্রবাসীরাই জানে। প্রবাসীদের মনে লুকিয়ে থাকে হাজারো কষ্ট। প্রতিটি ক্ষণ প্রতিটি মুহূর্তে মনে পড়ে দেশের স্মৃতি এবং চেনা মুখগুলো। চাইলেও তাদের সাথে দেখা করা সম্ভব না। প্রতিটা সময়ই নিজের সাথে যুদ্ধ করে চলতে হয় তাদের।

এজন্য আমরা আজকে এই পোষ্টের মাধ্যমে প্রবাসীদের জীবন নিয়ে কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা যারা প্রবাসী রয়েছেন । তারা চাইলে এই পোস্টের মাধ্যমে আপনার এই স্ট্যাটাসটি সকলের কাছে পৌছে দিতে পারেন।

প্রবাস জীবন নিয়ে স্ট্যাটাস

আপনি কি প্রবাস জীবন নিয়ে স্ট্যাটাস অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে এসেছেন ? এটি হলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এখান থেকে আপনি প্রবাস জীবন সম্পর্কে কিছু বিশেষ স্ট্যাটাস পেতে চলেছেন। বর্তমান সময়ে প্রবাসী ভাইরা বিভিন্ন সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত থাকেন। এ কারণেই তারা তাদের জীবন সম্পর্কে স্ট্যাটাস অনুসন্ধান করেন। এবং এই সকল স্ট্যাটাস ফেসবুকে ব্যবহার করে থাকেন। নিজেই স্ট্যাটাস গুলো দেওয়া রইল।

তুমি যেখানেই যাও না কেন, অন্য কোন কিছু নিয়ে না গেলেও নিজেকে সেখানে ঠিকই নিয়ে যাও – প্রথমদিকে তুমি হয়তো অনুভব নাও করতে পার।

প্রতিদিন কিছু ইচ্ছেকে পুড়িয়ে মারি
প্রতিদিন কিছু ইচ্ছেকে পাঠাই নির্বাসনে
ভালবাসা কি ভীষণ প্রতারক হৃদয় ভেঙেছে যার সেই জানে

যখন তুমি প্রবাস জীবন অতিবাহিত কর
তখন তুমি সেই দেশেও বিদেশি আর নিজের দেশেও বিদেশি
একটার জন্যেও তুমি যথেষ্ট নও।

তোমার দেশকে জানার অনেক কার্যকর একটা উপায় হচ্ছে এটা ত্যাগ করে বিদেশে যাওয়া।

তুমি যখন অনেকটা সময়ের জন্য প্রবাসজীবনে অভ্যস্ত হবে তখন আর কখনোই পুরোপুরি নিজ বাসায় ফিরতে পারবেনা। যেখানেই থাকো না কেন, তোমার একটা অংশ অন্য কোথাও থাকবেই।
— মিরিয়ান এডিনি

জীবন সেখান থেকেই শুরু হয় যেখানে তোমার স্বস্তির স্থান শেষ হয়ে যায়।
— সংগৃহীত

অধিক সংস্কৃতির ধারক হওয়ার একটা সুবিধা আছে। তা হলো তুমি যেভাবে বাস করছো তা একমাত্র উপায় নয় তোমার বাস করার।
— আন ক্যাম্পানেলা

দ্বিতীয় একটি ভাষা অর্জন করা হচ্ছে নিজের মধ্যে আরেকটা সত্ত্বাকে ধারণ করা।
— সংগৃহীত

ভাষা আর সংস্কৃতি হচ্ছে মানুষের চিন্তা ও ভাবনার অবকাঠামো যেভাবে মানুষ যোগাযোগ ও বাস্তবতা বুঝতে শেখে।
— সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: