টিপস

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঠিকানা, হেলপ্লাইন নাম্বার, নোটিশ সহ সকল তথ্য।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, এটি হচ্ছে বাংলাদেশের একটি মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের বিভিন্ন ধরনের কাজ রয়েছে এদের মধ্যে উল্লেখযোগ্য একটি কাজ হচ্ছে প্রবাসীদের কর্মসংস্থান নিশ্চিতকরন সহ এমিটিসন সংক্রান্ত অনেক কাজ সম্পাদন করা হয় এর মত এর মাধ্যমে। অর্থাৎ আজকে আমরা জানবো প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কে। এই মন্ত্রণালয়ের সকল তথ্য স্থায়ী ঠিকানা, এছাড়াও হেল্পলাইন নাম্বার নোটিশ সহ বিস্তারিত সকল তথ্য জানতে পারবো এখান থেকে। অর্থাৎ যারা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কে জানতে চান তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। বিভিন্ন প্রয়োজনে আমাদের এই মন্ত্রণালয়টি সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে তাহলে। এছাড়া অনেক প্রবাসী ভাই রয়েছেন তারা এই মন্ত্রণালয়ের নোটিশ সম্পর্কে জানতে চায়। এর কারণ প্রবাসী ভাইদের জন্য এই মডেলের নোটিশ সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। প্রয়োজনীয় সকল ধরনের নোটিশ গুলো এখান থেকে জানতে পারবেন। সুতরাং এই পোস্টটি আপনাদের জন্য অধিক গুরুত্বপূর্ণ।

অর্থাৎ যারা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কে জানতে চান তারা পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আমরা আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি এ মন্ত্রণালয়ের যাবতীয় তথ্য জানতে পারবেন। এছাড়াও সরাসরি এই পোস্ট থেকে মন্ত্রালয়ের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারবেন। আপনাদের সুবিধার্থে আপডেট সকল নোটিশ প্রদান করা হবে এই পোস্টের মাধ্যমে। অন্যথায় আপনি অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট এর মাধ্যমে জানতে পারবেন আপডেট সকল তথ্য। সুতরাং আপনাদের সহযোগিতাই ওয়েবসাইট হল এটি। বাংলাদেশ সরকার কিতন অনুমোদিত প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সকল তথ্য বিস্তারিতভাবে আলোচনার মাধ্যমে আপনাদের মাঝে সেবা প্রদানের লক্ষে আজকের এই পোস্ট।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঠিকানা

অনেকেই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ঠিকানা অনুসন্ধান করে থাকেন। এখান থেকে বিভিন্ন তথ্য সহ প্রয়োজনীয় কথা বলার জন্য। অনলাইনে অনেকেই ওয়েবসাইট ভিজিট করে সরাসরি মন্ত্র লাগিয়ে কথা বলার চেষ্টা করে থাকে। এছাড়াও এই মন্ত্রণালয়ের সকল নোটিশ আদেশ-নির্দেশ সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জনের ক্ষেত্রে সরাসরি যেতে চান অনেকেই। এক্ষেত্রে ঠিকানাগুলো জানা খুবই প্রয়োজন তাই আমরা এখানে আপনাদের সহযোগিতার লক্ষ্যে মন্ত্রণালয়টির ঠিকানা গুলো দিয়ে রাখবো। আপনার নিকটস্থ মন্ত্রণালয়ের ঠিকানা সংগ্রহ করে যেতে পারে। আশাকরি সেখান থেকে আপনি উপকৃত হবেন আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন এছাড়াও আপনি যদি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এর হট লাইন নাম্বার কথা বলতে চান তাহলে নিচে থেকে হট লাইন নাম্বার টি সংগ্রহ করুন।

Eskaton Garden, Probashi Kalyan Bhaban, 5th Floor, 71, 72 Old Elephant Road, Dhaka 1000

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় হটলাইন নাম্বার বা যোগাযোগের নাম্বার

আমাদের মাঝে অনেকেই রয়েছেন যারা হট লাইন নাম্বার সংগ্রহের জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন। এ ধরনের ব্যক্তিদের জন্য সুখবর এর কারণ এই পোস্টে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি বাংলাদেশের অন্যতম একটি মন্ত্রণালয়। আমরা কথা বলছি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কে এইমাত্র ফোন নাম্বার অথবা যোগাযোগের মাধ্যম সম্পর্কে জানতে পারবেন এখানে। বিভিন্ন প্রয়োজনে অনেকের এই নাম্বারটি প্রয়োজন হয়ে থাকে। সে ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ হয়ে পড়ে এই নাম্বারটি। তাই আমরা আমাদের ভিউয়ার্স দের এই পোষ্টের মাধ্যমে যোগাযোগের নাম্বার দিয়ে রাখছি আপনারা যারা নাম্বার সংগ্রহের লক্ষ্যে এসেছেন তারা নিচে থেকে নাম্বারটা সংগ্রহ করে নিন।

যোগাযোগ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়
প্রবাসী কল্যাণ ভবন
৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ঢাকা-১০০০।
ফোন: +৮৮-০২-৯৩৩৪৮৮৮
ফ্যাক্স: +৮৮-০২-৪১০৩০৭৬৬
ই-মেইল secretary@probashi.gov.bd

 

শ্রমিক আইন সহায়তা সেল-  01799-090011, 01799-090022

নারী অভিবাসন তথ্য সেবা – 8323004, 8322946, 8319322, 8317511

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button