স্টাটাস

প্রবাসী বাবা কে নিয়ে স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সবাইকে আমাদের পক্ষ হতে অনেক অনেক শুভেচ্ছা এবং প্রীতি জানিয়ে আমাদের আজকের এই আলোচনাটি শুরু করছি। আমাদের আজকের আলোচনাটি হচ্ছে প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আমরা আজকে আমাদের এই আলোচনায় প্রবাসী বাবাকে নিয়ে বেশ কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরবো এবং প্রবাসী বাবাকে নিয়ে বেশ কিছু স্টাটাস আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রবাসী বাবা সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন এবং প্রবাসী বাবা সম্পর্কে আপনাদের ভ্রান্ত ধারণা গুলো থেকে বের হতে পারবেন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের প্রবাসী বাবাদের নিয়ে স্ট্যাটাস দিতে পারবেন এবং আমাদের আজকের এই পোস্টটি প্রবাসী আমাদের প্রতি সম্মান প্রদর্শনের আপনাদের সকলকে সাহায্য করবে। আশা করছি আমার আজকের এই লেখা টি আপনাদের সকলের ভাল লাগবে।

পৃথিবীতে বাবা হলো একজন জীবন যুদ্ধের আদর্শের সৈনিক যিনি হাজারবার পরাজিত হওয়ার পরেও যুদ্ধের ময়দান থেকে কখনোই সরে আসেন না। একজন বাবা তার সন্তানদের জন্য দিনরাত মাথার ঘাম পায়ে ফেলে পয়সা উপার্জন করে থাকেন। প্রতিটি বাবাই তার সন্তানদের জন্য নিজের জীবনের সর্বোচ্চ টুকু ব্যয় করে থাকেন। বাবারা শুধুমাত্র সন্তানদের জীবনের কথা চিন্তা করে নিজের জীবনের ভালো-মন্দ চাওয়া-পাওয়া সব বিসর্জন দিয়ে থাকেন। একজন বাবা তার সন্তানদের জীবনের কথা চিন্তা করে নিজের জীবনকে তুচ্ছ করেন। এমনকি সন্তানদের জন্য একজন বাবা নিজের মৃত্যুকেও ভয় পান না।

প্রতিটি বাবা তার সন্তানের জন্য উপার্জন করে থাকেন তারা যেকোনো পরিস্থিতিতে যে কোন জায়গাতে শুধুমাত্র সন্তানদের জন্য পরিশ্রম করে থাকেন। অনেক বাবা আছেন যারা সন্তানদের উন্নত জীবনের কথা চিন্তা করে প্রবাস জীবন অতিবাহিত করছেন। তারা সন্তানদের জীবনের কথা চিন্তা করে নিজের জীবনের ভালো-মন্দ চাওয়া পাওয়া গুলো বিসর্জন দিয়ে আত্মীয় স্বজনদের থেকে অনেক দূরে একাকী জীবন কাটাচ্ছেন। তবুও তাদের মনে কোন আফসোস থাকেনা নেই কোনো অনুশোচনা। বাবারা শুধুমাত্র সন্তানদের জন্য নিজের জীবনকে অকাতরে বিলিয়ে দিয়ে থাকেন । তাই আমাদের সকলের উচিত পৃথিবীর প্রতিটি বাবাকে ভালোবাসা এবং তার যোগ্য সম্মান দেওয়া।

প্রবাসী বাবা কে নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন যারা প্রবাসী বাবা দের প্রতি সম্মান প্রদর্শনের জন্য প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে চান তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বন্ধুরা আজকে আমরা নিয়ে এলাম প্রবাসী বাবাকে নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা আপনাদের পছন্দের স্ট্যাটাস গুলো খুঁজে পেতে পারবেন। আমাদের আজকের এই প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো প্রবাসী বাবা দের প্রতি সম্মান প্রদর্শন এ আপনাদের সকলকে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন এমনকি আপনি আপনার প্রবাসী বাবার মাঝেও আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন। নিচে প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো তুলে দেওয়া হলো:

বাবা এমন একজন মানুষ যিনি সবসময় করে যান,
কিন্তু কোনদিন বিনিময় কোন প্রতিদান চায় না ।

সবচেয়ে অসহায় সেই ছেলে যার বাবা মারা যাওয়ার আগে তার কোন চাকরি হয়নি ।

বাবার হাত যার মাথার উপর নেই তার মতো কঠিন বাস্তবতার সামনে কেউ সম্মুক্ষিন হয়না ।

সবচেয়ে অভাগা সেই ছেলে,
যার বাবা মা জীবিত থাকা অবস্থায় সে জান্নাত নিশ্চিত করতে পারলোনা ।

বাবা আল্লাহর দেওয়া অনেক বড় এক নেয়ামত,
যার কৃতজ্ঞতা কখনো মুখে বলে শেষ করা যায়না ।

আপনার কাজের মাধ্যমেই মানুষ আপনার বাবা মা কে সম্মানের চোখে দেখবে এবং দোয়া করবে ।

বাবা মা এর মত নিঃস্বার্থ ভাবে কেউ আপনার পাশে থাকবে না এবং যত্ন নিবেনা ।

বাবা একদিন মরে যাবে কিন্তু উনার পরিচয় টিকে থাকবে সন্তানের ভালো কাজের মাধ্যমে ।

যত পারা যায় মৃত বাবা মায়ের কবর জেয়ারত করা উচিৎ এবং উনাদের জন্য দান খয়রাত করা উচিৎ ।

প্রবাসী বাবাকে নিয়ে ক্যাপশন

তিনি তার সন্তানের ভবিষ্যতের জন্য শ্রমজীবী, তিনি একজন শ্রমিক
তিনি তার মেয়ের বিবাহের জন্য স্ত্রীর সিঁদুরের জন্য একজন মজুর,

তিনি একজন শ্রমিক, তিনি তার মা এবং বাবার বিশ্বাসযোগ্যতার জন্য বাধ্য, তাই তিনি কোনও শ্রমিক নয়।

আপনি আপনার বাবা মায়ের জন্য যা করবেন,
এবং যেমন ব্যাবহার করবেন আপনার ছেলেমেয়ে থেকে,
ঠিক একই রকম ভালোবাসা এবং ব্যাবহার ফিরে পাবেন ।

পরিশেষে মহান রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করছি দয়াময় পরম দয়ালু আল্লাহ তা’আলা যেন পৃথিবীর প্রতিটি বাবাকে সুস্থ স্বাভাবিক ও শান্তিময় জীবন দান করেন আমিন।

Back to top button
Close