উক্তি

প্রবাসী বাবাকে নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা

আসসালামু আলাইকুম আপনাদের সকলকে আমাদের ওয়েবসাইট এর পক্ষ হতে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের এই আলোচনা টি হচ্ছে প্রবাসী বাবাকে নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমরা আজকে প্রবাসী বাবা কে নিয়ে উক্তি স্ট্যাটাস কিছু কবিতা আপনাদের মাঝে প্রকাশ করবো। আমাদের আজকের এই পোস্টে প্রবাসী বাবাকে নিয়ে উক্তি স্ট্যাটাসও কবিতাগুলো সুন্দরভাবে তুলে দেওয়া হয়েছে। আপনারা আমাদের আজকের পোস্ট টি সংগ্রহ করলে প্রবাসী বাবাকে নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা গুলো সম্পর্কে সুন্দরভাবে জানতে পারবেন। আমাদের আজকের এই উক্তি স্ট্যাটাস ও কবিতাগুলো প্রবাসী ভাইদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জাগিয়ে তুলবে। আশা করি আমার আজকের লেখা টি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

প্রতিটি বাবাই তার সন্তানদের জন্য নিজের সমস্ত কিছু ত্যাগ করে থাকেন। সন্তানের ভালোর কথা চিন্তা করে প্রতিটি বাবা দিন-রাত কঠোর পরিশ্রম করে অর্থ উপার্জন করে থাকেন। অনে বাবা আছেন দিনমজুরি করে সন্তানদের মুখে হাসি ফুটিয়ে থাকেন আবার অনেক ভাল আছেন রিসকা চালিয়ে সন্তানদের ভালো রাখতে চেষ্টা করেন। আবার এমন অনেক বাবা আছেন যারা সন্তানদের সুখের জীবনের কথা চিন্তা করে পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজনদের ছেড়ে অনেক দূরে প্রবাস জীবন অতিবাহিত করছেন। প্রবাসী বাবারা সন্তানের মুখে হাসি ফোটানোর জন্য নিজের সমস্ত চাওয়া-পাওয়া আনন্দ বিলিয়ে দিয়ে কষ্টকর প্রবাস জীবন অতিবাহিত করছেন। শুধু প্রবাসী বাবারাই নয় এই পৃথিবীতে প্রতিটি বাবাই জীবন যুদ্ধে একজন অক্লান্ত সৈনিক। বাবারা শুধু সন্তানদের জন্য যুদ্ধ করতে শিখেছেন বিনিময়ে কিছু নিতে শেখেননি তারা। সন্তানদের উন্নত জীবনের কথা চিন্তা করে প্রতিটি বাবাই তার নিজের জীবনের সমস্ত সুখ বিসর্জন দিয়ে থাকে। দিনশেষে এমন অনেক বাবাই আছেন যারা সন্তানদের কাছে নিজের যোগ্যতম সম্মানটুকুও পাননা তবুও বাবাদের মনে কোনো আফসোস থাকে না বরং তারা সন্ধানের জন্য দুই হাত তুলে প্রাণভরে আশীর্বাদ করে থাকেন।

প্রবাসী বাবাকে নিয়ে উক্তি ও স্ট্যাটাস

অনেকেই আছেন যারা প্রবাসী বাবাকে নিয়ে ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় একটি স্ট্যাটাস গুলো শেয়ার করতে চান তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি গুরুত্বপূর্ণ। বন্ধুরা আমরা আজকে আপনাদের কথা ভেবে নিয়ে এলাম প্রবাসী বাবাকে নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রবাসী বাবাকে নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সম্পর্কে সুন্দরভাবে জানতে পারবেন আপনি চাইলে আমাদের এই স্ট্যাটাস গুলো আপনার বন্ধুবান্ধব ও পরিবারের মাঝে শেয়ার করে দিতে পারবেন এবং আপনার সোশ্যাল মিডিয়া ও ফেসবুকে প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন এতে করে প্রবাসী ভাইদের প্রতি সম্মান ও শ্রদ্ধা ও গভীরভাবে বাড়িয়ে তুলতে সাহায্য করবে। নিচে প্রবাসী বাবাকে নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো তুলে দেওয়া হলো:

বাবা হলেন বাড়ির ছাদের মত,
যে নিজে পুড়ে সবসময় সন্তানদের ছায়া দেয়,
কিন্তু মুখ ফুটে কখনোই কিছু বলে না।
– রেদোয়ান মাসুদ

কোনো পিতামাতার কাছেই তার সন্তান কুৎসিত নয় ।
– কার্ভেন্টিস

আমি চিরস্থায়ী বিদায় নিচ্ছি না, আমার সন্তানের মাধ্যমে আমি বেঁচে থাকব অনন্তকাল ।
– টমাস আটওয়ে

বাবা-মা’র ১ম সন্তান হচ্ছে একটি জীবন্ত খেলনা।
সেই খেলনার সবকিছুই অত্যান্ত আনন্দের।
খেলনা যখন হাসে, বাবা-মা ও হাসে।
আবার যখন কাঁদে বাবা-মার মুখ ও চিন্তিত হয়ে যায়।
– হুমায়ূন আহমেদ

বাবা এমন একজন মানুষ যিনি সবসময় করে যান,
কিন্তু কোনদিন বিনিময় কোন প্রতিদান চায় না ।

সবচেয়ে অসহায় সেই ছেলে যার বাবা মারা যাওয়ার আগে তার কোন চাকরি হয়নি ।

বাবার হাত যার মাথার উপর নেই তার মতো কঠিন বাস্তবতার সামনে কেউ সম্মুক্ষিন হয়না ।

সবচেয়ে অভাগা সেই ছেলে,
যার বাবা মা জীবিত থাকা অবস্থায় সে জান্নাত নিশ্চিত করতে পারলোনা ।

প্রবাসী বাবাকে নিয়ে কবিতা

পাঠক বন্ধুরা অনেকেই আছেন যারা প্রবাসী বাবাকে নিয়ে কবিতা পড়তে বা শেয়ার করতে ভালোবাসেন তাদেরকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম আজকে আমরা প্রবাসী বাবাকে নিয়ে বেশ কিছু কবিতা আপনাদের মাঝে তুলে ধরব আমাদের এই কবিতাগুলো প্রবাসী ভাইদের প্রতি ভালোবাসা ও সম্মান জাগিয়ে তুলতে সাহায্য করবে। অনেক সন্তান আছেন যারা প্রবাসী বাবা দের প্রতি ন্যূনতম সম্মান দেখান না তারাও আমাদের এই পোস্টটি সংগ্রহ করলে নিজের ভুল বুঝতে পারবে। নিচে প্রবাসী বাবাকে নিয়ে কবিতা গুলো তুলে দেওয়া হলো:

আমি হাসি মুখে কথা বলি,
সবার সাথে মিশে চলি,
দুঃখ পেয়ে গোপন রাখি,
সবাই ভাবে আমি সুখি,
আসলে সুখি আমি নয়……
আমার জীবন টা সুখের অভিনয় !!! প্রবাস জীবন সুখের হোক বন্ধু

পরিশেষে মহান আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করছি দয়াময় পরম দয়ালু আল্লাহ তায়ালা যেন প্রতিটি বাবাকে সুস্থ ও সুন্দর জীবন দান করেন আমিন।

Back to top button
Close