টিপস

ফেসবুক ভেরিফাই করার নিয়ম ২০২২

আজকে খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। ইতিমধ্যে আপনারা বুঝতে পেরেছেন আজকের পোস্টটি কি বিষয় হতে চলেছে। আজকে আমরা কথা বলবো ফেসবুক আইডি ভেরিফিকেশন করার পদ্ধতি সম্পর্কে। সুতরাং আপনি যদি ফেসবুক আইডি ভেরিফিকেশন এর নিয়ম সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকে তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। আইডি ভেরিফাই এর নিয়ম সম্পর্কে অনলাইনে তেমন কোন ওয়েবসাইট সঠিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করতে পারছে না ।এ কারণেই আমরা আপনাদের এই পোস্টের মাধ্যমে সহজ পদ্ধতিতে সঠিক নিয়মে কিভাবে ফেসবুক আইডি ভেরিফাই করবেন সেই পদ্ধতিটি নিয়ে আলোচনা করব। ফেসবুক হচ্ছে সামাজিক যোগাযোগের অন্যতম একটি মাধ্যম। যেটি আমাদের দেশসহ বিশ্বের অনেক দেশে খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। বিভিন্ন সমস্যার মাধ্যমে এই আইডিগুলো অনেক সময় বন্ধ করে দেয়া হয়। অথবা ফেসবুক পলিসির বাইরে কিছু করলে আইডিতে ওয়ার্নিং দেয়া হয় এবং একসময় বন্ধ করে দেওয়া হয়।

যে সমস্যায় হোক না কেন আপনার আইডি টি ভেরিফাই থাকলে আপনার আইডিটি আরো সিকিউরিটি বাড়বে। অর্থাৎ হ্যাকিং সহ বিভিন্ন ক্ষেত্রে এটি ফায়দা পাবে। তাই সকলের উচিত ফেসবুক আইডি ভেরিফাই করে রাখা এর ফলে আপনি আপনার আইডিটি নষ্ট হওয়ার ফলে পুনরুদ্ধার করতে পারবেন। তাই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইল।

ফেসবুক আইডি ভেরিফাই করে কিভাবে

অনেকে এ বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানেন না। কোন সমস্যা নেই এখান থেকে আপনি খুব সহজেই আপনার ফেসবুক আইডি টি ভেরিফাই করার নিয়ম গুলি সম্পর্কে জানতে পারবেন। তবে এখানে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের নেওয়া হবে। যেগুলো অনেকেরই থাকে না। এই তথ্য ব্যতীত ফেসবুক আইডি ভেরিফিকেশন সম্ভব নয়। সুতরাং আপনাকে জানতে হবে ফেসবুক আইডি ভেরিফিকেশন এর জন্য কোন বিষয়গুলো গুরুত্বপূর্ণ। ফেসবুক আইডি ভেরিফিকেশন এর জন্য যে তথ্যগুলো গুরুত্বপূর্ণ সেগুলো নিচে দেওয়া হল।

  • জাতীয় পরিচয় পত্র
  • ড্রাইভিং লাইসেন্স ও
  • পাসপোর্ট

এই তথ্যগুলো ব্যতীত আপনার ফেসবুক আইডি ভেরিফিকেশন করা সম্ভব হবে না। তবে জাতীয় পরিচয় পত্র থাকলেই এটির মাধ্যমে আপনি ফেসবুক আইডি ভেরিফিকেশন করতে পারবেন। ফেসবুক আইডি ভেরিফিকেশন এর জন্য আপনার আইডি নেম অবশ্যই সঠিক ভাবে দিতে হবে অন্যথায় আপনার আইডি ভেরিফিকেশন করা সম্ভব হবে না।

ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম

এই পোস্টের গুরুত্বপূর্ণ যে বিষয়টি সেটি হচ্ছে ফেসবুক আইডি ভেরিফিকেশন করার নিয়ম। আমরা জানি আপনি এই বিষয়টি জানার জন্য এই পোস্টটি এসেছেন। আমরা চেষ্টা করবো আপনাদের সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন এবং আপনার ফেসবুক আইডি ভেরিফিকেশন করতে পারবেন খুব সহজেই। অনেকেই এই কাজটিকে খুবই জটিল ও কঠিন মনে করে থাকেন আসলে তেমন নয়। খুবই সহজ পদ্ধতি আপনারা দেখেই বুঝতে পারবেন। নিচে আমরা পদ্ধতি বা নিয়ম গুলো দিয়ে রাখতেছি। এ অনুযায়ী আপনার ফেসবুক আইডিটি ভেরিফাই করার চেষ্টা করুন।

  • প্রথমে আপনাকে আপনার এন্ড্রয়েড মোবাইল থেকে ফেসবুক মোবাইল এপ্লিকেশনে ভার্সনটি ওপেন করতে হবে। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমি নিচে লিংকটি দিয়ে দিয়েছি।

  • লিংকঃ https://play.google.com/store/apps/details

  • আপনাকে এপ্লিকেশন ওপেন করে নিজের ব্যক্তিগত একাউন্ট লগ ইন করে নিতে হবে।

  • এপ্লিকেশন লগ ইন করার পর আপনাকে আইডির হোম স্কিনে গেলে  ডান দিকে তিন ডট ওয়ালা অংশের ক্লিক করতে হবে। সেখানে নিচের দিকে setting & privacy ক্লিক করে পরবর্তীতে setting অপশনে ক্লিক করতে হবে।

  • setting অপশনে ক্লিক করার পর যে পেজ আসবে সেখানে  account setting নামে যে  অপশন আছে সেখানে ক্লিক করতে হবে।

  • account setting অপশনে গিয়ে আপনাকে personal information এ ক্লিক করতে হবে।

  • Personal information অপশনে ক্লিক করার পর নিচের দিকে  identity confirmation নামে যে অপশন বিদ্যমান আছে, সেই অপশনে আপনাকে আপনার একাউন্ট ভেরিফাই করতে হবে।

  • identity confirmation এ ক্লিক করলে আপনাকে দেশ সিলেক্ট এর একটা অপশন আছে। সেখান থেকে আপনাকে যে দেশে অবস্থান করছেন তা সিলেক্ট করতে হবে।

  • আপনার দেশ সিলেক্ট করার পর আপনি perosnalized id এবং notherizes id নামক অপশনে ক্লিক করুন।

  • আপনি যদি Personalized id সিলেক্ট করে থাকেন পরবর্তীতে একটি অপশন পাবেন তা হল choose how to confirm your id নামে। সেখানে আপনি ৩ টি অপশন পাবেন। তা হল-

    1. এনআইডি।
    2. ড্রাইভিং লাইসেন্স।
    3.  জন্ম নিবন্ধন।

    উপরোক্ত তিন অপশন থেকে আপনি যে অপশনের মাধ্যমে আইডি সাবমিট করতে চান তা বসিয়ে দিবেন।

    • আপনি যদি এনআইডি দিয়ে একাউন্ট ভেরিফিকেশান করতে চান তাহলে এনআইডি অপশন সিলেক্ট করার পর আপনার ক্যামেরা ওপেন হয়ে যাবে। ক্যামেরা ওপেন হয়ে গেলে আপনার এনআইডি আইডি স্ক্যান করে নিন।

    • আইডি স্কেন হয়ে গেলে মোটামুটি আপনার কাজ শেষ। পরবর্তীতে কাজ শেষ হলে ফিনিশ অপশনে ক্লিক করুন।

    • এভাবেই আপনি উপরোক্ত নিয়মাবলি অনুসরণ করে আপনার ব্যক্তিগত ফেসবুক আইডিটি খুব সহজে ভেরিফাই করতে পারবেন।

Back to top button
Close