Skip to content

বাংলাদেশের সেরা (১০) দশটি ভবন। সবচেয়ে উঁচু ভবন

বাংলাদেশের সেরা 10 টি ভবন

আপনারা যারা বাংলাদেশ থেকে আপনাদের দেশের সেরা ১০ টি ভবন সম্পর্কে জানতে আগ্রহী তারা অবশ্যই আমাদের আলোচনার সাথে থাকবেন। প্রতিনিয়ত ব্যতিক্রম ধরনের আলোচনা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়ে থাকি তবে এই আলোচনাগুলো অনেকের সহযোগী হয়ে থাকে এর কারণ অনেকেই এই ধরনের আলোচনা গুলো খুজে থাকেন অনলাইনে। নিজের দেশ সম্পর্কে এই ধরনের তথ্যগুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এক্ষেত্রে কিছু ব্যক্তি অনলাইনে অনুসন্ধান করেন এই ধরনের তথ্যগুলো সম্পর্কে জানার জন্য তাই আমরা আগ্রহী শহীদ আপনাদের মাঝে এই সমস্ত তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আমরা অনলাইন অনুসন্ধানের মাধ্যমে বাংলাদেশের বেশ কিছু বড় বড় বিল্ডিং ও সুন্দর সেরা বিল্ডিং গুলো সম্পর্কে জানতে সক্ষম হয়েছে সেখান থেকে সেরা দশটি বিল্ডিং নির্বাচন করে আপনাদের মাঝে উপস্থাপন করা বেশ খানিকটা কষ্টকর বলে মনে হয়েছে আমাদের।

এরপরেও অনেক ওয়েবসাইট এই বিষয়ে বিভিন্ন ধরনের মতামত প্রদান করে তারা সেরা দশটি ওয়েবসাইট এর বিষয়ে তথ্য প্রদান করেছে আপনাদের মাঝে এক্ষেত্রে আমরা চেষ্টা করেছি তাদের সাথে মিল রেখে এবং বর্তমান সময়ের বিল্ডিং এর উপর ভিত্তি করে কোন বিল্ডিং ১০ টি সেরা সে বিষয়ে আপনাদের মাঝে তথ্য তুলে দিতে সক্ষম আমরা। নিজের দেশের সেরা এই দশটি বিল্ডিং এর তথ্য সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এমনটি মনে করে থাকলে এখান থেকে জেনে নিতে পারছেন পাশাপাশি বাংলাদেশের সর্বোচ্চ উশুভবন এর সাথে পরিচয় করে দেওয়া হবে আজকের আলোচনায়।

পৃথিবীর সবথেকে বড় টাওয়ার গুলো

বুজ খলিফা টাওয়ার

  • পৃথিবীর সবথেকে বড় টাওয়ার হলো বুজ খলিফা,
  • বুজ খলিফা টাওয়ার দুবাই অবস্থিত।
  • বুজ খলিফা টাওয়ার টির উচ্চতা হচ্ছে 152 তালা।

বাংলাদেশের সেরা 10 টি ভবন

বাংলাদেশে বর্তমান সময়ে অনেক বড় বড় বিল্ডিং তৈরি হচ্ছে প্রতিনিয়ত। এক্ষেত্রে বর্তমান সময়ে বাংলাদেশের সেরা বিল্ডিং গুলোর তালিকা করতে কিছুটা সময় প্রদান করতে হয়েছে আমাদের। এবং এই তালিকাটি হয়তো কিছুদিন পর পরিবর্তন হতে পারে এর কারণ নতুন করে সেরা বিল্ডিং তৈরি হতে পারে যেগুলো বাংলাদেশের সেরা 10 টি তালিকায় আসতে পারে। এক্ষেত্রে আপনি বর্তমান সময়ের সেরা 10 টি বিল্ডিং এর বিষয়ে আপনাদের মাঝে তত্ত্ব প্রদান করব আপনারা যারা বর্তমান সময়ের সেরা বিল্ডিং সম্পর্কে জানতে চান তারা আমাদের আলোচনার সাথে থেকে জেনে নিতে পারেন বিভিন্ন ক্ষেত্রে এই ধরনের প্রশ্ন সম্মুখীন হতে হয় তাই আমাদের জানার প্রয়োজন হয়ে থাকে সেটা বিল্ডিং এর বিষয়ে।

  1. বিআরবি ক্যাবল টাওয়ার: এই বিল্ডিংটি উচ্চতায় 502 ফুট এবং 40 তলা বলে জানান যায়।
  2. সিটি সেন্টার ঢাকা টাওয়ার: সিটি সেন্টার ঢাকা বিল্ডিংটি উচ্চতায় ৫৮১ ফুট। এই ভবনটি 37 তলা বিশিষ্ট, বিল্ডিং নির্মাণ কাজ শেষ হয় ২০১২ সালে।
  3. হিল্টন ঢাকা টাওয়ার: এই বিল্ডিং 37 তলা বিশিষ্ট।
  4. বাংলাদেশ ব্যাংক বিল্ডিং: এই বিল্ডিংটি উচ্চতা হল 420 ফিট। এটি 32 তলা।
  5. আজিজ কোড ইম্পেরিয়াল টাওয়ার: ২০২০ সালে এই টাওয়ার টি নির্মান কাজ শেষ হয়৷ এই টাওয়ার টি ৪২২ ফুট লম্বা এবং ৩৪ তলা
  6. শেরাটন ঢাকা রেসিডেন্স টাওয়ার: এই টাওয়ারটি 30 তলা বলে জানা গিয়েছে এবং ৩৯৭ ফুট শেরাটন ঢাকা রেসিডেন্ট।
  7. সান মুন স্টার টাওয়ার: মতিঝিলে অবস্থিত। এই টাওয়ারের উচ্চতা 394 চার্ট এবং 30 তলা বিশিষ্ট এই ভবনটি।
  8. কোর্টইয়ার্ড বাই ম্যারিয়ট টাওয়ার: এই ভবনটির উচ্চতা সর্বোচ্চ ৩৯৪ ফুট এবং 30 তলা বলে জানা গিয়েছে। ২০২০ সালে এই ভবনটির নির্মান কাজ শেষ হয়।
  9. দ্যা ওয়েস্টিন ঢাকা: দ্যা ওয়েস্টিন ঢাকা ভবনটির উচ্চতা হলো ৩৯০ ফুট, তবে এই ভবনটি 30 তলা বলে জানা গিয়েছে।
  10. টাওয়ার 71: এই টাওয়ারের উচ্চতা 381 ফুট। এটি 29 তলা বলে জানা গিয়েছে। এবং দেখতে সুন্দর এই টাওয়ারটি।

বাংলাদেশের সবচেয়ে উঁচু ভবন

আমরা বাংলাদেশী এক্ষেত্রে বাংলাদেশে বসবাস করে থাকলেও বাংলাদেশের বিভিন্ন বিষয় সম্পর্কে জানা নেই আমাদের অনেক বিষয় সম্পর্কে জানা থাকলেও বাংলাদেশের সেরা কিংবা সবচেয়ে উচু বিল্ডিং কোনটি এ বিষয় সম্পর্কে আমাদের জানা নেই। বুর্জ খলিফা সম্পর্কে আমরা অনেকেই জানি এটি অনেক উঁচু একটি ভবন কিন্তু বাংলাদেশের মধ্যে সেরা ভবন কোনটি সেটি কত তলা কত ফুট এই বিষয়ে সম্পর্কে জানার আকাঙ্ক্ষা রয়েছে অনেকের। এক্ষেত্রে তারা অনলাইনে অনুসন্ধান শুরু করে থাকেন এবং আমাদের আলোচনা এসে থাকলে তারা এখান থেকে এই বিল্ডিং বিষয়ে জানতে সক্ষম হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: