ইসলামিক

বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরা ও আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছি। বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এলাম বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার। আমাদের আজকের পোস্টটি আপনাদের কে সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে জানতে সাহায্য করবে। আমাদের ক্যালেন্ডার টি সম্পূর্ণ নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। আমাদের আজকের ক্যালেন্ডারটি সংগ্রহ করলে আপনি সেহরি ও ইফতারের সময়ের পাশাপাশি পাঁচ ওয়াক্ত সালাতের সঠিক সময় সূচি সম্পর্কে ও সুন্দর ভাবে জানতে পারবেন। তাই আমাদের পোস্ট টি বান্দরবান জেলার মুসলিম ভাই-বোনদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সারা বিশ্বের সকল মুসলিম জাতির জীবনে শুরু হয়ে গেছে পবিত্র রমজান মাস।এ মাস মুসলিম জাতির জীবনে বছর ঘুরে একবারেই আসে। রমজান মাসের মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। এ মাসে সিয়াম পালন করার মাধ্যমে আমরা মহান আল্লাহ তায়ালার আত্মশুদ্ধি ও নৈকট্য লাভ করতে পারি। রমজান মাস অন্যান্য সকল মাসের মধ্যে শ্রেষ্টতম একটি মাস। এ মাসের ইবাদত মহান রাব্বুল আলামীনের কাছে খুবই প্রিয়। এ মাসের সিয়াম পালনকারী কে আল্লাহ তায়ালা কেয়ামতের দিন নিজ হাতেই পুরস্কৃত করবেন। এ মাসে ইবাদতের সওয়াব অত্যাধিক। রমজান মাস আমাদের শুধু মহান আল্লাহ তায়ালার সাথে সুসম্পর্ক স্থাপন করে না বরং ধনী ও গরীবের মাঝে সাম্প্রতিক বন্ধন ও তৈরি করে।এ মাস টি আপনার আমার সবার জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটি মাস। তাই এ মাস টি আমাদের হেলায় দোলায় না কাটিয়ে পরিপূর্ণভাবে সিয়াম পালনের মাধ্যমে কাটিয়ে দিতে হবে।

বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

অনেকেই আছেন যারা অনলাইনে বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন। তাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই যে আমরা এখানে আপনাদের জন্য নিয়ে এলাম বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার। আমাদের ক্যালেন্ডারটির মাধ্যমে আপনারা সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে সুস্পষ্টভাবে ধারণা লাভ করতে পারবেন।

অনেক সময় দেখা যায় এক জায়গা থেকে অন্য জায়গায় সেহরি ও ইফতারের সময়সূচীর মধ্যে কিছু পার্থক্য থাকে এ ক্ষেত্রে আমাদের ক্যালেন্ডারটি আপনাদেরকে সঠিক সময় সম্পর্কে ধারণা দিতে পারবে। আমাদের ক্যালেন্ডারটি তে সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সহ সতর্কতা মূলক সময় সূচি সম্পর্কে ও সুন্দর ভাবে তুলে দেওয়া হয়েছে। ক্যালেন্ডারটি তে আপনারা প্রতিদিনের মতো আজকের সেহরির শেষ সময় সম্পর্কে ও জানতে পারবেন। বন্ধুরা তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক আমাদের বান্দরবান জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ সম্পর্কিত ক্যালেন্ডার টি। নিম্নে ক্যালেন্ডারটি প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ২৪ মার্চ শুক্র ৪:৩১ am ৪:৩৭ am ৬:০৮ pm
০২ ২৫ মার্চ শনি ৪:৩০ am ৪:৩৬ am ৬:০৯ pm
০৩ ২৬ মার্চ রবি ৪:২৮ am ৪:৩৪ am ৬:০৯ pm
০৪ ২৭ মার্চ সোম ৪:২৭ am ৪:৩৩ am ৬:১০ pm
০৫ ২৮ মার্চ মঙ্গল ৪:২৬ am ৪:৩২ am ৬:১০ pm
০৬ ২৯ মার্চ বুধ ৪:২৫ am ৪:৩১ am ৬:১১ pm
০৭ ৩০ মার্চ বৃহস্পতি ৪:২৩ am ৪:২৯ am ৬:১১ pm
০৮ ৩১ মার্চ শুক্র ৪:২২ am ৪:২৮ am ৬:১২ pm
০৯ ০১ এপ্রিল শনি ৪:২১ am ৪:২৭ am ৬:১২ pm
১০ ০২ এপ্রিল রবি ৪:২০ am ৪:২৬ am ৬:১৩ pm
মাগফিরাতের ১০ দিন
বাকি দিন গুলো ২০ তারিখের পর দেয়া হবে…

পাঠক বন্ধুরা রমজান মাস তো আমাদের জীবনে একবার আসে। আর এই মাসটি আমাদের জীবনে মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে রহমত ও বরকত নিয়ে আসে। তাই এই ফজিলত পূর্ণ মাসের ইবাদত থেকে আমাদের বঞ্চিত হওয়া মোটেই উচিত নয়। মহান আল্লাহ তায়ালা সবাইকে পবিত্র রমজান মাসের ফজিলত সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানার ও বোঝার তৌফিক দান করুক আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button