টিপস

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম-সারাদেশের যেকোনো বিদ্যুৎ বিল বিকাশ করুন

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করুন। প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা বিকাশ ব্যবহার করেন তাদেরকেই সুন্দর একটি সেবা প্রদান করব আজকের আলোচনায় আজকের আলোচনা থেকে আমরা আপনাদের জানাবো কিভাবে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় এই বিষয়টি । বিদ্যুৎ বিল প্রদান করা খুবই ঝামেলার একটি কাজ ব্যাংকে গিয়ে সিরিয়াল দেওয়ার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় এক্ষেত্রে অনেকেই এই কাজটিকে খুবই কঠিন ও জটিল মনে করে থাকেন। এক্ষেত্রে আমরা সহজ পদ্ধতিতে আপনাদের বিদ্যুৎ বিল বিকাশ করার পদ্ধতিটি সম্পর্কে বিস্তারিত জানাবো। অনেকেই রয়েছি যারা বিদ্যুৎ ব্যবহার করে থাকি এবং বিকাশ ও ব্যবহার করে থাকি তবে এই পদ্ধতি বা নিয়ম সম্পর্কে না জানার কারণে বিদ্যুৎ বিল বিকাশ করতে পারিনা বিকাশের মাধ্যমে তাই আজকের আলোচনার মাধ্যমে আপনাদের বিদ্যুৎ বিল বিকাশ করার বিষয়টি সহজভাবে প্রদান করব যার মাধ্যমে আপনি খুব সহজভাবে বিদ্যুৎ বিল বিকাশ করতে সক্ষম হবেন ।

বিকাশ তাদের ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করে বিভিন্ন নতুন নতুন সুবিধা নিয়ে আসেন আর বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি সুবিধা হচ্ছে বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল প্রদানের সুবিধাটি। এই সুবিধাটি অনেকেই গ্রহণ করছে এবং নিজের সময়ও শ্রম কমাচ্ছে তবে অনেকেই এই বিষয় সম্পর্কে না জানায় অনলাইনে সহযোগিতা না আওয়ার জন্য অনুসন্ধান করছেন আর এক্ষেত্রে আজকের আলোচনায় উপস্থিত হয়েছি আমরা আলোচনা সাপেক্ষে বিদ্যুৎ বিল বিকাশ করার নিয়ম সম্পর্কে জানাবো সারা দেশের যে কোন মিটারের বিল প্রদান করতে পারবেন বিশ্বের যে কোন জায়গা থেকে শুধুমাত্র বিকাশ ব্যবহার করে সমস্ত বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের আলোচনার সাথে থাকতে হবে আপনাকে ।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

অনেকেই রয়েছেন যারা বিকাশ ব্যবহার করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে আগ্রহী তবে এর নিয়ম সম্পর্কে জানেনা এ ক্ষেত্রে আমরা দুইটি উপায়ে বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার বিষয় সম্পর্কে জানাবো। একটি হচ্ছে বিকাশে ডায়াল করার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম অপরটি বিকাশ অ্যাপস ব্যবহার করে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম। সুতরাং প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা চাইলে উভয় নিয়ম সম্পর্কে জেনে রাখতে পারেন আপনি যেভাবে বিকাশ ব্যবহার করে থাকেন সেভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করার বিষয় সম্পর্কে জেনে নিতে পারছেন।

বিকাশে বিদ্যুৎ বিল প্রদান করার নিয়ম

বিকাশে বিদ্যুৎ বিল প্রদান করার নিয়ম গুলো আমরা সুন্দরভাবে আপনাদের বোঝার সুবিধার্থে সহজ পদ্ধতিতে সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে রেখেছি আজকের আলোচনায় আপনারা প্রতিটি স্টেপ অনুসরণ করার মাধ্যমে খুব সহজেই বিদ্যুৎ বিল প্রদান করতে পারবেন নিচে নিয়মাবলী গুলো তুলে ধরা হচ্ছে।

• প্রথমে আপনার স্মার্টফোনের হোমস্ক্রীন এ প্রবেশ করুন।

• হোমস্ক্রিন থেকে পে বিল অপশনটি সিলেক্ট করে নিতে পারেন।

• এবং নিচে দেওয়া বিদ্যুৎ আইকনটি তে প্রবেশ করুন।

• আপনি যে ধরনের বিদ্যুৎ বিল প্রদান করতে চান সেই বিদ্যুৎ বিল প্রিপেইড নাকি পোসপেট এই জিনিসটি আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে।

• আপনি যদি বিদ্যুৎ বিল প্রদানের জন্য প্রিপেইড গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার নিচে উল্লেখিত অপশনটি সিলেক্ট করতে হবে।

• এবং নিচে দেওয়া প্রতিষ্ঠানের ধরণ থেকে আপনি অবশ্যই আপনার প্রতিষ্ঠানের ধরণ টি সিলেক্ট করে নিতে পারেন।

• এবং সিম্পল বাটনে ক্লিক করে আপনি অবশ্যই দেখে নিতে পারেন কোথায় আপনার মিটার নাম্বারটি পেতে পারেন।

• পরবর্তীতে অপশনে আপনি অবশ্যই আপনার মিটার নাম্বারটি এবং আপনার কন্টাক্ট নাম্বার টি দিতে হবে।

•প্রতি মাসে বিল দেওয়া সিম্পল করতে আপনি অবশ্যই নিচের দেওয়া আইকনটিতে ক্লিক করে সেভ করে রাখতে পারেন সকল তথ্য।

• আপনার অ্যাকাউন্টটি সহজে চেনার জন্য আপনি অবশ্যই রেফারেন্স নাম্বার দিতে পারেন।

• এবং পরবর্তীতে অপশনে গিয়ে আপনি অবশ্যই আপনার বিলের কাগজটি অনুযায়ী কত টাকা বিল প্রদান করতে চান, অথবা আপনি কত টাকা বিলের জন্য রিচার্জ করতে চান সেই অ্যামাউন্ট বসাতে পারেন।

• পরবর্তী অপশনে আপনাকে আবারও পুনরায় ভালোভাবে চেক করার জন্য অথবা আপনার সকল তথ্যগুলো যাচাইকরণ করার জন্য একটি পেজ আসবে সেই পেজটি আপনি সম্পূর্ণ দেখে নিয়ে পরবর্তী অপশনে ক্লিক করুন।

• এবং তারপরে আপনি অবশ্যই আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বারটি বসিয়ে দিতে পারেন।

• সবশেষে আপনার প্রে বিল টি নিশ্চিত করতে স্কিনের নিচের অংশে চাপ দিয়ে রাখুন।

• এর পরে আপনার পে বিল পরিশোধ হওয়ার কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন।

• পরবর্তী অপশনে আপনি রিসিভ ডাউনলোড করুন এই অপশনে ক্লিক করে আপনার বেবির করার রেসিপ টি সংগ্রহ করতে পারেন।

কিভাবে অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ পোস্টপেইড বিল বিকাশ করবেন

কিভাবে অ্যাপ দিয়ে বিদ্যুৎ বিল প্রদান করবেন এই বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের সাথে থাকুন । আমরা একটি ছবির মাধ্যমে পুরো প্রক্রিয়াটি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করছি এতে করে আপনাদের বুঝতে কোন ধরনের সমস্যা হবে না বলেই মনে করছি আমরা ছবিতে সুন্দরভাবে সাজিয়েছি এ ক্ষেত্রে সকলেই ছবিটি দেখার মাধ্যমে অ্যাপ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

কিভাবে অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ
কিভাবে অ্যাপ দিয়ে পল্লী বিদ্যুৎ

কিভাবে *247# ডায়াল করে পল্লীবিদ্যুৎ বিল প্রদান করবেন

কিভাবে *247# ডায়াল করে পল্লীবিদ্যুৎ বিল প্রদান করবেন
কিভাবে *247# ডায়াল করে পল্লীবিদ্যুৎ বিল প্রদান করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button