টিপস

বিকাশ একাউন্ট খোলার নিয়ম। নিজেই বিকাশ একাউন্ট খুলুন

প্রিয় পাঠক বন্ধু আজকে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাদের সামনে আলোচনা করতে উপস্থিত হয়েছি আমরা । আজকের আলোচনায় আমরা আপনাদের জানাব কিভাবে আপনি বিকাশ একাউন্ট খুলবেন। গুরুত্বপূর্ণ এই আলোচনায় সম্পূর্ণভাবে আমাদের সাথে থাকলে আপনি নিজেই আপনার বিকাশ একাউন্টটি খুলে নিতে পারবেন। সুতরাং আপনারা যারা বিকাশ একাউন্ট খোলার কথা ভাবছেন এই বিষয় সর্ম্পকে জানেন না তাদের সহযোগিতায় আজকের এই পোষ্ট টি বিশেষ ভূমিকা রাখবেন। বর্তমান সময়ের জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং হচ্ছে বিকাশ। বাংলাদেশের সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং হিসেবে কার্যক্রম শুরু করেছেন বিকাশ। যদিও এর পরবর্তী সময়ে আরও বিভিন্ন ব্যাংকিং সেবা চালু করেছেন এরপরেও জনপ্রিয়তার শীর্ষে রয়েছে বিকাশ মোবাইলের কথা বললেই মানুষের মাথায় সর্বপ্রথম আসেন বিকাশের কথা এক্ষেত্রে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছে আজকে।

অর্থাৎ প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা বিকাশ একাউন্ট নিজেরাই খুলতে যাচ্ছেন এক্ষেত্রে আমাদের এই আলোচনা আপনার জন্য বেশ গুরুত্বপূর্ণ। সুতরাং আজকের আলোচনা সম্পূর্ণভাবে শেষ করলে আপনি অবশ্যই বিকাশ একাউন্ট খুলতে সক্ষম হবেন।

বিকাশ একাউন্ট খোলার নিয়ম

আপনারা যারা বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে আগ্রহী জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন আপনাদের সঠিক তথ্য দেওয়ার জন্য অনলাইন রিসার্চ এর মাধ্যমে সহজ পদ্ধতিতে বিকাশ একাউন্ট খোলার বিষয়ে জানাবো এখানে। বিকাশ একাউন্ট খোলার প্রক্রিয়া টি খুবি সহজ যে কেউই খুব সহজেই বিকাশ একাউন্ট খুলে দিতে পারবেন নিজে নিজেই। এক্ষেত্রে আপনাকে কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে অর্থাৎ কয়েকটি ধাপে বিকাশ একাউন্ট খুলতে হবে ধাপগুলো আমরা পর্যায়ক্রমে নিচে দিয়ে রাখছি আপনারা দেখলে অবশ্যই বুঝতে পারবেন এবং একাউন্ট খুলতে সক্ষম হবেন বলে আশা রাখছি।

ধাপ- ১ঃ বিকাশ অ্যাপ ইনস্টল

ধাপ- ২ঃ বিকাশ একাউন্ট খোলার নিয়ম

১। বিকাশ অ্যাপ টি অপেন করার পর উপরের ১ নং চিত্রের মতো একটি এন্টারফেজ ওপেন হবে। সেখানে লগ ইন/রেজিস্টেশন বাটনটিতে ক্লিক করবেন।
২। লগ ইন/রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করার পর আপনাকে উপরের ২ নং চিত্রের মতো পাতায় নিয়ে আপসবে। সেখানে যে নাম্বারটি দিয়ে বিকাশ অ্যাকাউন্ট খোলতে চাচ্ছেন সেই নাম্বারটি দিয়ে পরবর্তী বাটনে চাপ দিবেন।

ধাপ- ৩ঃ বিকাশ একাউন্ট খোলার পর যা যা করবেন:

  1. বিকাশ খোলার পর প্রথমে *২৪৭# ডায়াল করুন।
  2. Active menu pin অফশন আসবে সেখানে ১ টাইপ করে রিপ্লে দিবেন।
  3. তারপর আপনার বিকাশের জন্য একটি ৫ সংখ্যার পাসওয়ার্ড দিতে হবে। আবার ঐ ৫ সংখ্যার কনফার্ম পাসওয়ার্ড দিতে হবে।
  4. পাসওয়ার্ড সেট করলেই আপনার একাউন্ট এক্টিভ হয়ে যাবে।
Back to top button
Close