দিবস

বিজয় দিবস ২০২৪ স্ট্যাটাস, পিকচার

বিজয় দিবস ২০২৪ স্ট্যাটাস, পিকচার: সম্মানিত পাঠক বৃন্দ আপনাদের সকলকে মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের পোস্ট। আমাদের আজকের পোস্ট হচ্ছে বিজয় দিবস স্ট্যাটাস ও পিকচার সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বিজয় দিবস ২০২৪ এর বেশ কিছু স্ট্যাটাস ও পিকচার তুলে ধরবো। আপনারা আমাদের আজকের পোস্ট থেকে ২০২৪ সালে বিজয় দিবসের সকল ধরনের স্ট্যাটাস ও পিকচার সংগ্রহ করতে পারবেন। বিজয় দিবস বাঙালি জাতির ইতিহাসের শ্রেষ্ঠ একটি দিবস।

প্রতিবছর বিজয় দিবসে চেতনা সকলের মাঝে ধারণ করার জন্য ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস হিসেবে পালিত হয়। এজন্য আমরা আজকে আমাদের এই পোস্টটি আপনাদের জন্য নিয়ে এসেছি বিজয় দিবস ২০২৪ এর স্ট্যাটাস ও পিকচার সম্পর্কিত এই পোস্টটি। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

বিজয় দিবস বাঙালি ও বাংলার ইতিহাসে শ্রেষ্ঠতম গৌরবোজ্জ্বল একটি দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় এই দিনটি হচ্ছে ১৬ই ডিসেম্বর। ১৬ ডিসেম্বর বাঙালির মহান বিজয় দিবস। এই দিবসের পিছনে বাঙালির অনেক স্মৃতি লুকিয়ে আছে। বাঙালির ইতিহাসে ১৬ই ডিসেম্বর যেমন সব থেকে আনন্দময় দিন তেমনি এই দিনটির পেছনে রয়েছে হাজারো রক্ত ঝরার গল্প। তৎকালীন ১৯৭১ সালে পাকিস্তান ও বাংলার মাঝে স্বাধীনতার জন্য যে যুদ্ধ শুরু হয়েছিল তার এই সূত্র ধরে 1971 সালের ১৬ই ডিসেম্বর বাঙ্গালির বিজয় অর্জিত হয়।এই বিজয়ের মাধ্যমে বাঙালি জাতি তার পুরোপুরি অধিকার লাভ করে থাকে।

এই বিজয় বাঙালিকে স্বাধীন সার্বভৌম বাংলা উপহার দেয়। ১৬ই ডিসেম্বর এই দিনটিতে বাঙালি জাতি বিজয় লাভ করেছিল বলেই সেই সময় থেকে এই দিনটি বিজয় দিবস হিসেবে পালিত হয়। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর থেকে বর্তমান সময় পর্যন্ত প্রতিবছর ১৬ই ডিসেম্বরের এই দিনটি বিজয় দিবস হিসাবে সারাদেশে বেশ জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হয়।

বিজয় দিবস ২০২৪ স্ট্যাটাস

অনেকে অনলাইনে বিজয় দিবস ২০২৩ স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি অনুসন্ধান করে থাকে। আমরা আজকে তাদেরকে সহায়তা করার জন্য আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বিজয় দিবস ২০২৩ স্টাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ২০২৩ এর বিজয় দিবস উপলক্ষে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে স্ট্যাটাসগুলো সংগ্রহ করে ২০২২ এর ১৬ই ডিসেম্বর দিনটি উদযাপনে স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো মাধ্যমে আপনারা সকলের মাঝে বিজয় দিবসের চেতনা তুলে ধরতে পারবেন। এমনকি আপনার সোশ্যাল মিডিয়াতে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো সকলের উদ্দেশ্যে শেয়ার করতে পারবেন। নিচে বিজয় দিবস ২০২৩ স্টাটাস সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

১.বিজয়ের চেয়ে আনন্দ অন্য কিছুতে নেই। স্বাধীনতার চেয়ে সুখ আর কোথায় হয় না। আর আমরা বিজয় এবং স্বাধীনতা দুটোই পেয়েছি।

২. আজ বিজয় দিবসে বীর শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা হোক। দোয়া মাহফিল অনুষ্ঠিত হোক। এতেই তাদের পরকালীন শান্তি।

৩. বিজয়ের প্রকৃত স্বাদ আমরা পাইনি। মানুষ হত্যার রাজনীতি চাইনি । যা চেয়েছি তার ধারেকাছেও যাইনি।

৪. আমি বাঙালি মুসলমান। বিজয় দিবসে প্রথমে আল্লাহর কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারপরে সকল অকুতোভয় বীর সেনাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।
যাদের ত্যাগেই পেয়েছি এই দেশ।

৫.আসুন আজকের এই বিজয়ের দিনে আত্মার মাগফেরাত কামনা করি । যাদের আত্মত্যাগে আমরা পেয়েছি এই স্বাধীন দেশ ।

৬. আজ ১৬ই ডিসেম্বর । মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে ৩০ লক্ষ শহীদের তাজা প্রাণ এবং দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আমরা পেয়েছি এই দেশ । তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই ।

৭. লাল সবুজের ওই যে পতাকা উড়ছে। ওর লাল রং শহীদের রক্ত এবং সবুজ কালার যেন নবীজির রওজা থেকে ধার করা হয়েছে।

৮. দেশপ্রেম ঈমানের অঙ্গ। এটা হাদীস নয় কিন্তু খুব গুরুত্বপূর্ণ একটি কথা । দেশের প্রতি নবীজির অসাধারণ ভালবাসা ছিল । অতএব আমাদেরও রাখা উচিত।

৯. বিজয় মানে গর্বিত এক জাতি । লাল সবুজের পতাকা । বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটা বাংলাদেশ।

১০. প্রবাসে আমার চলাফেরা ,আমার কথাবার্তা শুনে যখন ঐ দেশের কেউ বলে ওঠে আরে তুমি বাঙ্গালী না ! তখন গর্বে বুকটা ভরে ওঠ। সত্যিই বিজয় দিবসের কোন তুলনা হয় না।

16 ডিসেম্বর উপলক্ষে উক্তি

১. যুদ্ধ করে দেশ পেয়েছি
সবাই স্বাধীন বেশ
বিজয় দিনে ঘরে ঘরে
নেইকো খুশির শেষ।

২. দেশকে সবাই ভালোবাসো
নিজের থেকে বেশি
দেশ উন্নয়ন কাজ করে যাও
ছেড়ে রেষারেষি।

৩. দেশের জন্য ভাষার জন্য
আমরা করি লড়াই
বিশ্বে আমরা বীরের জাতি
করতে পারি বড়াই।

৪. এই মাটিতে শুয়ে আছে
লক্ষ শহীদ গাজী
নতুন করে তাদের মত
হতে আছি রাজি।

৫. লাল সবুজের ওই পতাকায়
আছে যেন শক্তি
দেখলে তাকে ভালো লাগে
প্রকাশ করি ভক্তি ।

বিজয় দিবস ২০২৪ পিকচার

প্রতিবছর বিজয় দিবস আমাদের সকলের মাঝে বিজয়ের আনন্দ নিয়ে আসে। এই দিনটি উপলক্ষে অনেকেই অনেক ভাবে আয়োজন করে থাকে। এজন্য আমরা আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বিজয় দিবস ২০২৪ পিকচার সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বিজয় দিবস ২০২৪ এর বেশ কিছু পিকচার তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই বিজয় দিবস 2022 এর পিকচার গুলো সংগ্রহ করে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের পোস্টার ও ব্যানার তৈরিতে পিকচার গুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই বিজয় দিবস 2024 এর পিকচার গুলো আপনি আপনার বন্ধুবান্ধবের সকলের মাঝে বিজয় দিবসের চেতনা জাগ্রত করার জন্য শেয়ার করে দিতে পারবেন। নিচে বিজয় দিবস ২০২৪ এর পিকচার গুলো তুলে ধরা হলো:

১৬ ডিসেম্বর ব্যানার
১৬ ডিসেম্বর ব্যানার
১৬ ডিসেম্বর ব্যানার
১৬ ডিসেম্বর ব্যানার
বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার
বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার
১৬ই ডিসেম্বর পিক
১৬ই ডিসেম্বর পিক
বিজয় দিবস পিক
বিজয় দিবস পিক
বিজয় দিবস পিক
বিজয় দিবস পিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button