Skip to content

বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন তালিকা। বিশ্বকাপ ফুটবলে কে কতবার চ্যাম্পিয়ন হয়েছে

বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন তালিকা

বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন তালিকা। বিশ্বকাপ ফুটবলে কে কতবার চ্যাম্পিয়ন হয়েছে: বিশ্বকাপ ফুটবল উপস্থিত হওয়ার সাথে সাথেই অনেকেই অনলাইনে অনুসন্ধান করছেন বিশ্বকাপ ফুটবলে কে কত সালে চ্যাম্পিয়ন হয়েছে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়নের তালিকা দিয়ে সযোগিতা করব অর্থাৎ এখান থেকে আপনি জানতে পারবেন বিশ্বকাপ ফুটবল খেলায় কে কতবার চ্যাম্পিয়ন হয়েছে এ বিষয়টি। অনেক দলের সমর্থক বিন্দুগণ এ বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাই আমরা বিশ্বকাপ ফুটবল শুরুর সময় থেকে এখন পর্যন্ত কয়টি আসর হয়েছে এবং কোন দল কততম আসরে চ্যাম্পিয়ন হয়েছে এ বিষয়টি সঠিকভাবে উপস্থাপন করব আপনাদের মাঝে। একজন ফুটবলপ্রেমী হিসেবে অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। তাইতো আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে এই বিষয়টি তুলে ধরব আপনাদের মাঝে।

সুতরাং আপনি একজন ফুটবল প্রেমী হয়ে থাকলে অবশ্যই আমাদের আলোচনা থেকে এ বিষয়ে সম্পর্কে জানবেন। আমাদের মাঝে উপস্থিত হয়েছে বিশ্বকাপ ফুটবল ২০২২। এবারের আসরটি অনুষ্ঠিত হচ্ছে কাতারে। আর এই বিশ্বকাপ খেলা অনুষ্ঠিত হওয়ার সাথে সাথে অনেকেই বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল গুলোর তালিকা সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন। এমন ব্যক্তিদের সহযোগিতার জন্যই আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি কাতার বিশ্বকাপ ফুটবলের চ্যাম্পিয়ন তালিকা। আশা করছি আমাদের সাথে থেকে সুন্দর এই তথ্য সম্পর্কে জানতে পারবেন।

বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন তালিকা

দেশ ও বিদেশ থেকে অনেকেই বিশ্বকাপ ফুটবলের চ্যাম্পিয়ন তালিকাটি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনলাইন অনুসরণ করছেন। ফুটবল পছন্দ করলেও ফুটবলের পূর্বের ইতিহাস সম্পর্কে আমরা অনেকেই জানিনা বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে বিভিন্ন বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করার পাশাপাশি কিছুসংখ্যক ব্যক্তি রয়েছে যারা জানতে চায় বিশ্বকাপ ফুটবলের ইতিপূর্বে কয়টি আসর হয়েছে এবং গত আসলগুলোতে কোন কোন দল চ্যাম্পিয়ন হয়েছে এবং কোন কোন দল কত সালে চ্যাম্পিয়ন হয়েছেন এ বিষয়টি। তাইতো আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে বিশ্বকাপ ফুটবলের চ্যাম্পিয়নের তালিকাটি উপস্থাপন করবো আপনাদের মাঝে যেখানে বিশ্বকাপ আসল সংখ্যা সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি কোন দল কতবার চ্যাম্পিয়ন হয়েছে এবং কত কত সালে চ্যাম্পিয়ন হয়েছে এ বিষয়টি সুন্দরভাবে বোঝার জন্য আমরা সঠিক তথ্যের উপর ভিত্তি করে একটি তালিকা তৈরি করতে সক্ষম হয়েছি যা নিচে তুলে ধরা হচ্ছে।

ফুটবল বিশ্বকাপ কে কতবার নিয়েছে

  • ব্রাজিল ৫ বার (১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪, ২০০২),
  • ইতালি ৪ বার (১৯৩৪,১৯৩৮,১৯৮২, ২০০৬,
  • জার্মানি ৪ বার (১৯৫৪, ১৯৭৪, ১৯৯০,২০১৪),
  • আর্জেন্টিনা ২ বার (১৯৭৮,১৯৮৬),
  • উরুগুয়ে ২ বার (১৯৩০,১৯৫০),
  • ফ্রান্স ২ বার (১৯৯৮, ২০১৮),
  • স্পেন ১ বার (২০১০)
  • ইংল্যান্ড ১ বার (১৯৬৬)

 

এই মোট ২১ বার ফুটবল বিশ্বকাপ হয়েছে।

বিশ্বকাপ ফুটবলের সর্বোচ্চ গোলদাতা কে

  1. জার্মানির হয়ে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা মিরোস্লোভার ক্লোজে টুর্নামেন্টের ইতিহাসেও সর্বোচ্চ গোলদাতা। ২০০২, ২০০৬, ২০১০, ২০১৪ চারটি বিশ্বকাপে ২৪ ম্যাচে ১৬ টি গোল করেছেন ক্লোজে।

বিশ্বকাপ ফুটবলের প্রথম গোলদাতা কে

বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে প্রথম গোলদাতা হলেন ফ্রান্সের ফরোয়ার্ড লুসিয়ান লরেন্ট। ১৯৩০ সালের ১৩ জুলাই উরুগুয়েতে অনুষ্ঠিত প্রথম বিশ্বকাপের উদ্বোধনী তথা বিশ্বকাপের ইতিহাসের প্রথম ম্যাচটিতে মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও মেক্সিকো। সেই ম্যাচের ১৯ মিনিটে ফ্রান্সের হয়ে গোলটি করেন লুসিয়ান লরেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: