Skip to content

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

বেনাপোল এক্সপ্রেস

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা: আজকে আমরা যে ট্রেনটির বিষয়ে আপনাদের সামনে আলোচনা করব সেটি মূলত ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত যাত্রা করে থাকেন। সুতরাং এই পথে যাত্রা করতে আগ্রহী হয়ে থাকলে কিংবা যাত্রার প্রয়োজন হয়ে থাকলে আমাদের আলোচনার সাথে থেকে এই পথে চলাচলকৃত ট্রেনের বিষয়ে সম্পর্কে জানতে পারেন। বেনাপোল এর নাম অনুসারে একটি ট্রেনের নামকরণ করা হয়েছে যেটিকে আমরা আজকের আলোচনায় নিয়ে এসেছি। আজকের আলোচনার মাধ্যমে আমরা বনফুল এক্সপ্রেস ট্রেনের বিষয়ে বিভিন্ন তথ্য তুলে ধরে সহযোগিতা করব আপনাদের। বরাবরের মতো আজকের আলোচনায় আপনি জানতে পারবেন ট্রেনের সময়সূচী ছুটির দিন অনলাইন টিকিট ও ভাড়ার তালিকা। খুবই গুরুত্বপূর্ণ বিষয় ভ্রমণের জন্য তাই অবশ্যই আমাদের আলোচনার সাথে থাকবেন এবং ট্রেনের বিষয়ে এই সমস্ত তথ্য সম্পর্কে জানবেন আশা করছি এতে করে আপনি সুন্দর একটি ভ্রমণ করতে পারবেন।

ঢাকা থেকে বোনাফল যাত্রা করে থাকে প্রতিদিন অসংখ্য মানুষ। একই ব্যক্তি একেক যানবাহনের মাধ্যমে এই পদ অতিক্রম করে থাকে তবে এর মধ্যে ব্যাপক জনপ্রিয় পরিবহন টি হচ্ছে ট্রেন তাই এই ট্রেনের বিষয়ে জানার আগ্রহ অনেকের থেকে থাকে তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই ট্রেনের বিষয়ে প্রয়োজনীয় তথ্যগুলো নিয়ে এসেছি। আশা করছি এর মাধ্যমে আপনি ট্রেনটির বিষয়ে বিস্তারিত জানার পাশাপাশি ভ্রমণ সহযোগী সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন যেগুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে সুতরাং আগ্রহ নিয়ে আমাদের পুরো আলোচনার সাথে থেকে প্রয়োজনীয় এই তথ্যগুলো সম্পর্কে জানুন।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচির বিষয়ে জানার আগ্রহ প্রায় সকলের। যারা নিয়মিত টেনে ভ্রমণ করে থাকেন তারা অবশ্যই সময়সূচির বিষয় সম্পর্কে ধারণা রাখতে পারেন কিংবা তারা জানেন সময়সূচী। তবে অনেকেই এই বিষয় সম্পর্কে জানেন না এক্ষেত্রে আমরা আমাদের আলোচনার মাধ্যমে এ বিষয়টি তুলে ধরে এই সমস্ত ব্যক্তিকে সহযোগিতা করার চেষ্টা করছি আমরা সময়সূচির তালিকার মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধর্ম ট্রেনের ছুটির দিনের বিষয়ে সুতরাং ছুটির দিনের বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকলে আমাদের আলোচনা থেকে জেনে নিতে পারেন পাশাপাশি ট্রেন ছাড়ার সময় পৌঁছানোর সময় সম্পর্কে জানতে পারছেন এখানে। খুবই গুরুত্বপূর্ণ তথ্য ভ্রমণার্থীদের জন্য।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু বেনাপোল বুধবার ২৩ঃ১৫ ০৮ঃ২০
বেনাপোল টু ঢাকা বুধবার ১২ঃ৪৫ ২০ঃ৪০

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের অনলাইন টিকিট

অনেকেই রয়েছে যারা এই ট্রেনটির অনলাইন টিকিট সংগ্রহ করার জন্য আগ্রহী তাদেরকে আমরা এই বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করব। বাংলাদেশ রেলওয়ের যে সফটওয়্যারটি রয়েছে সেটি ব্যবহারের মাধ্যমে আপনি এই ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন । অনলাইন টিকিট সংগ্রহের বিষয় সম্পর্কে বিস্তারিত না জেনে থাকলে আমাদের ওয়েবসাইটে অনুসন্ধান করে অনলাইন টিকিট কাটার নিয়ম সম্পর্কে জেনে নিতে পারেন আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে সেখানে বিস্তারিত তথ্য প্রদান করছি পাশাপাশি ট্রেনের টিকিট কাটার অ্যাপস এর বিষয়ে তথ্য প্রদান করা হয়েছে সরাসরি ডাউনলোড করতে পারবেন আমাদের ওই আলোচনা থেকে।

বনাপোল এক্সপ্রেস ট্রেনের ভাড়া

এই ট্রেনটির ভাড়ার বিষয় সম্পর্কে জানার জন্য অনেকেই অনলাইনে এসে থাকেন। শুধু এই ট্রেনের ক্ষেত্রেই নয় প্রায় সকল ট্রেনের ক্ষেত্রেই মানুষ ভাড়ার বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাই তো আমরা আমাদের আলোচনায় ভাড়ার বিষয়টি তুলে ধরে থাকি এক্ষেত্রে সকলেই উপকৃত হয়ে থাকেন তাই এই আলোচনার ক্ষেত্রে ব্যতিক্রম নয় আমরা এখানে বনাপোল এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকাটি তুলে ধরছি।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৫৩৪ টাকা
প্রথম সিট ১২১৩ টাকা
এসি সিট ১০১৩ টাকা
এসি বার্থ ১৮৬৯ টাকা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

অনেকেই রয়েছেন যারা যাত্রাকালে বিভিন্ন স্থানে নেমে থাকেন এক্ষেত্রে কোন কোন স্টেশনে বিরতি রাখেন এই বিষয় সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে তাই আমরা সেই বিরোধী স্টেশনগুলোর নাম এবং বিরতির সময় তুলে ধরার জন্য উদ্যোগ নিয়ে এই কাজটি সম্পন্ন করে আপনাদের সহযোগিতার জন্য তা নিচে তালিকা বদ্ধ ভাবে উপস্থাপন করছি।

বিরতি স্টেশন নাম বেনাপোল থেকে (৭৯৫) ঢাকা থেকে (৭৯৬)
ঝিকরগাছা ১৩ঃ১৪ ০৭ঃ৪৪
যশোর ১৩ঃ৩৫ ০৭ঃ০৫
মোবারকগঞ্জ ১৪ঃ২০ ০৬ঃ৩৫
কোট চাঁদপুর ১৪ঃ৩৩ ০৬ঃ২২
দর্শনা হাট ১৪ঃ৫৭ ০৫ঃ৫৬
চুয়াডাঙ্গা ১৫ঃ১৭ ০৫ঃ৩৫
পোড়াদহ ১৫ঃ৪৭ ০৫ঃ০১
ঈশ্বরদী ১৬ঃ২৫ ০৪ঃ০৫
বিমান বন্দর ২০ঃ০৭ ২২ঃ৪৩

আশা করছি আজকের আলোচনায় যে ট্রেনটিকে রেখেছি সেই ট্রেনের বিষয়ে বিস্তারিত তথ্য জেনেছেন। সম্মানিত পাঠক বন্ধুগণ এর বাইরে আরো কোন বিষয় সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনুভব করলে নিচের কমেন্ট বক্সের মাধ্যমে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন আমাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: