Skip to content

বোকা মানুষকে নিয়ে উক্তি

বোকা মানুষকে নিয়ে উক্তি

আসসালামু আলাইকুম। সবাই কে আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে স্বাগতম। বন্ধরা আজকে আমরা আপনাদের মাঝে বোকা নিয়ে উক্তি এবং বোকা নিয়ে কিছু কথা তুলে ধরবো। আশা করি আমাদের পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে।

বোকা বলতে এমন মানুষকে বোঝায় যারা সবসময় অন্যের কথামতো চলে। বোকা মানুষেরা সাধারণত ভীতু প্রকৃতির হয়ে থাকে। বোকারা নিজের ভালো মন্দের কথা না ভেবে সবসময় নিঃস্বার্থ ভাবে অন্যের ভালো মন্দের কথা ভেবে যায়।আমাদের সমাজে সবসময়ই বোকা মানুষদের কে ঠকানো হয়। সবাই বোকা মানুষদের দিয়ে নিজের স্বার্থ হাসিল করে।অনেক সময়ে বোকা মানুষেরা নিজের বোকামির জন্য জীবনের অনেক ক্ষতি করে ফেলে। বোকা মানুষেরা সবসময় নিজের কষ্টের কথা কাউকে মুখ ফুটে বলতে পারে না তারা সবসময় সবাইকে এক ভাবে।

তাদের কষ্ট গুলো সবসময় তারা নিজের ভেতর চেপে রাখে। পৃথিবীতে বোকা মানুষদের একটা বড় গুন হচ্ছে এরা হাজারো কষ্ট বুকে রেখে সবার সামনে হাসিমুখে থাকে। অনেক সময় বোকা মানুষদের ছোট কিছু বোকামির জন্য আমাদের সমাজের অনেক বড় ক্ষতি হয়ে যায়। আমাদের সমাজে বোকা মানুষদের সবাই অবহেলা করে। আমাদের স্বার্থপর সমাজের স্বার্থপর মানুষেরা শুধু বোকা মানুষদের কাছে নিতেই শিখেছে বিনিময়ে তাদের কিছু দিতে শিখেনি। বোকা মানুষেরাই সমাজের পরম বন্ধু তাই আমাদের সবার উচিত বোকা মানুষদের অবহেলা না করে তাদের যোগ্য সম্মান দেওয়া।

বোকা মানুষকে নিয়ে উক্তি

বন্ধুরা আপনারা যারা বোকা মানুষ নিয়ে উক্তি খুঁজে বেড়াচ্ছেন কিন্তু পছন্দনীয় কোনো উক্তি খুঁজে পাচ্ছেন না তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আমরা এখানে আপনাদের জন্য বোকা মানুষ নিয়ে বিখ্যাত মনিষীদের বেশ কিছু উক্তি তুলে ধরবো। আপনি আমাদের উক্তি গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারবেন এবং আপনি আপনার ফেসবুক বা সোশাল মিডিয়ায় আমাদের এই উক্তি গুলো স্টাটাস বা ক্যাপশন হিসেবে ব্যবহার করতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে অনেকের অনেক ভুল ধারণা ভেঙে যেতে পারে। যারা বোকা মানুষদের অবহেলা করে তারা হয়তো তাদের ভুল গুলো শুধরিয়ে নিতে পারবে। আপনার শেয়ারের কারণে হয়তো পুরো সমাজ টাই বদলে যাবে। তো চলুন বন্ধুরা এবার দেখে নেওয়া যাক বোকা মানুষ নিয়ে বিখ্যাত মনিষীদের সেই বিখ্যাত উক্তি গুলো। উক্তি গুলো নিচে দেওয়া হলোঃ

১. দুটি জিনিস অসীম। মহাবিশ্ব এবং মানুষের মূর্খতা এবং আমি দুটোর কোনোটার সম্পর্কে নিশ্চিত নই।
– আলবার্ট আইনস্টাইন

২. বড় দলে লোকদের বোকামির শক্তিকে কখনই অবমূল্যায়ন করবেন না।
– জর্জ কার্লিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: