Skip to content

ব্রয়লার মুরগির দাম। আজকে ব্রয়লার মুরগির দাম কত

ব্রয়লার মুরগির দাম

ব্রয়লার মুরগির দাম। আজকে ব্রয়লার মুরগির দাম কত: ব্রয়লার ক্রেতা ভাই বন্ধুদের জন্য খুবই সহযোগী একটি পোস্ট হচ্ছে এটি, আলোচনা সাপেক্ষে ব্রয়লার সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে তুলে ধরবো সাম্প্রতিক সময়ে ব্রয়লারের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে এক্ষেত্রে অনেকেই ব্রয়লার মুরগির দাম সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়েছেন। বাংলাদেশ এর প্রায় সকল অঞ্চলেই এই মুরগির ব্যাপক চাহিদা রয়েছে । এক্ষেত্রে এই মুরগিগুলোকে কেন্দ্র করে অনেক ফার্ম লক্ষ্য করেছি আমরা। এরপরেও চাহিদা মাপে মুরগি পাওয়া অনেকটা কষ্টকর এ ক্ষেত্রে হঠাৎ করেই মুরগির দাম বৃদ্ধি পায়। বর্তমান সময়ে মুরগির ফার্ম দিয়ে অনেকেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন খুব সহজেই মুরগি পালন সহ সমস্ত পদ্ধতি খুব সহজ আপনারা যে কেউ এ পদ্ধতি অবলম্বন করে মুরগি পালন করতে পারেন। ওই প্রসঙ্গে আমরা যাচ্ছি না আজকের আলোচনায় আমরা ব্রয়লার মুরগির দাম সম্পর্কে আপনাদের জানানোর জন্য আগ্রহ প্রকাশ করেছি আপনারা যারা মুরগি ক্রয় করতে আগ্রহী এক্ষেত্রে অবশ্যই এখান থেকে মূল্য সম্পর্কে জেনে নিতে পারেন আপনারা যারা ব্যবসা ক্ষেত্রে রয়েছেন তারা ওইখান থেকে মুরগির দাম সম্পর্কে জেনে নিতে পারবেন এবং যারা ক্রেতা রয়েছেন সাধারণ মানুষ তারাও এখান থেকে উপকৃত হবেন।

বাংলাদেশের কিছু সংখ্যক এলাকায় এই মুরগির দাম খুব কম হয়ে থাকে কিন্তু কিছু কিছু এলাকায় তুলনামূলক মূল্য অনেক বেশি লক্ষ্য করা যায়। এর প্রধান কারণ হচ্ছে এলাকাভিত্তিক মুরগির ফার্ম। মুরগি বিক্রয়ের ক্ষেত্রে অনেক দূর থেকে মুরগি বহন করার একটি খরচ রয়েছে এবং নিজস্ব এলাকায় মুরগির ফার্ম থাকলে সেখান থেকে স্বল্প পরলে মুরগির সর্বহার করা যায় এবং বিক্রির ক্ষেত্রেই কিছুটা কম মূল্যে প্রদান করা যায়। এছাড়াও কিছু কিছু অঞ্চলে রয়েছে ব্রয়লার মুরগির মাংসের চাহিদা ব্যাপক এক্ষেত্রে চাহিদার উপর ভিত্তি করে কিছুটা মূল্য বেশি নির্ধারণ করে থাকেন অসাধু ব্যবসায়ীগণ এক্ষেত্রে তারা লাভবান হচ্ছেন। কিছু সংখ্যক ক্রেতা রয়েছে যারা খুবই সচেতন তারা বিভিন্ন উপায়ে মুরগির সঠিক দাম সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে অনলাইনে অনুসন্ধান করছেন আর এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আজকের আলোচনাটি নিয়ে এসেছি আমরা বিষয়ভিত্তিক আলোচনার মাধ্যমে আমরা আপনাদের ব্রয়লার মুরগির আজকের দাম সম্পর্কে জানাবো সে ক্ষেত্রে অবশ্যই আমাদের সাথে থাকবেন।

ব্রয়লার মুরগির দাম

প্রিয় পাঠক বন্ধুগণ উপরের আলোচনা থেকে মুরগির দাম বাড়ার কারণ সম্পর্কে জানতে পেরেছেন আমরা সহজ ভাবে আপনাদের বোঝানোর চেষ্টা করেছি। ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি পাওয়ার বিষয়ে আমরা অনেকেই শুনেছি তবে কতটা বৃদ্ধি পেয়েছে এবং অসাধু ব্যবসায়ীগণ কতটা বাড়িয়ে বিক্রি করছেন এই বিষয় সম্পর্কে উঠেছে নানা প্রশ্ন । তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে সেই সমস্ত প্রশ্নের উত্তরসরূপ কিছু তথ্য প্রদান করব তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আলোচনার মাধ্যমে আপনি ব্রয়লার মুরগির দাম সম্পর্কে জানতে পারবেন নিচের আলোচনায় আমরা আজকের মূল্য সম্পর্কে আপনাদের জানানোর চেষ্টা করব। সুতরাং আলোচনাটি সাধারণ মানুষের জন্য গুরুত্বপূর্ণ যারা ব্রয়লার মুরগি কিনে থাকেন।

160-180 tk

আজকের ব্রয়লার মুরগির দাম

বর্তমান সময়ে ব্রয়লার মুরগির দাম কত এই বিষয় সম্পর্কে জানার জন্য আগ্রহী ব্যক্তিগণ অবশ্যই সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমরা বর্তমান সময়ে দাম-দর সম্পর্কিত বিষয়গুলোর প্রতি লক্ষ্য রেখেছি সাম্প্রতিক সময়ে এই ব্রয়লার মুরগির দাম সম্পর্কে জানার জন্য অনেকেই অনুসন্ধান করছে তবে এমন কোন ওয়েবসাইট নেই যারা এ বিষয়ে তথ্য প্রদান করেছে। তাই আগ্রহের সহিত আমরা আমাদের ওয়েবসাইটটিতে এ বিষয়ে আলোচনা করছি যার মাধ্যমে আপনি ব্রয়লার মুরগির দাম সম্পর্কে জানতে পারবেন আজকে বয়লার মুরগির দাম যত নির্ধারণ করা হয়েছে এই বিষয়ে সম্পর্কে জানতে বিষের চোখ রাখুন নিচে আমরা মুরগির দাম তুলে ধরেছি।

রাজধানীর কারওয়ান বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৬৫ থেকে ১৭০ টাকায়। এর দ্বিগুণ দামে প্রতি কেজি ৩৩০ থেকে ৩৪০ টাকায় বিক্রি হয়েছে সোনালি মুরগি। আর ডিম পাড়া লাল ও সাদা লেয়ার মুরগি বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকায়। দেশি মুরগির প্রতি কেজি বিক্রি হয়েছে ৪৮০ থেকে ৫০০ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: