Skip to content

বয়স নয় মনেই আসল শক্তি ।

cristianoronaldo.com/#cr7

আগামী ফেব্রয়ারিতে ৩৬ বছর বয়সে পা দিবেন ক্রিস্টিয়ানো রোনালদো।( বয়স নয় মনেই আসল শক্তি ) এই বয়সে অনেক ফুটবলার বুটজোড়া তুলে রেখে অবসর সময় কাটান।

তবে সিআর সেভেন ভক্তদের চিন্তা নেই। এখনই অবসরের চিন্তা করছেন না পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী তারকা। এমনিতে ইউরোপের শীর্ষ ফুটবলে দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন তিনি। সামনেও আরও অনেক বছর খেলে যাওয়ার আশা প্রকাশ করেছেন রোনালদো। সেই ‘স্বপ্ন’ পূরণ করতে চান বিশ্বকাপ জিতে।

চলতি মৌসুমের সিরি’আ লিগে গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন রোনালদো। অবশ্য তার দল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভরা আছে তালিকার ষষ্ঠ স্থানে। তাদের পয়েন্ট ২৬। ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

এমনিতে অসংখ্য রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। এবার তার সামনে আরেকটি মাইলফলকের চূড়ায় উঠার হাতছানি। আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোল নিয়ে শীর্ষে থাকা ইরানের আলী দায়ীর রেকর্ড ভাঙার জন্য পর্তুগিজ উইঙ্গারের দরকার আর মাত্র ৭ গোল।

তবে তার এখন যে বয়স, সেটাও বিবেচ্য বিষয়। কিন্তু বয়স নিয়ে একদম ভাবছেন না রোনালদো। জুভ ফরোয়ার্ড বলেন, ‘বয়স কোনো ব্যাপার না। যা গুরুত্বপূর্ণ তা হলো মন। ক্রিস্টিয়ানো রোনালদো ভাল আছে কিনা তা কোনো বিষয় নয়। আপনি জানেন না আগামীকাল কি হতে যাচ্ছে। আমি বর্তমানে বাস করি।

Cristiano Ronaldo

Cristiano Ronaldo

তিনি আরও বলেন, ‘মুহূর্তটা ভাল যাচ্ছে। আমি সুখে আছি। আমি জীবনে খুব তীক্ষ্ণ ও ভাল সময় অনুভব করছি। আমি আরও অনেক অনেক বছর খেলতে চাই। ফুটবলে, আপনি জানেন না আগামীকাল কি হতে যাচ্ছে। যখন আমি তরুণদের সঙ্গে কথা বলি, তাদের সবসময় বলি, মুহূর্তটাকে উপভোগ করো। কারণ আমরা কখনও জানব না, কি ঘটতে চলেছে। আমার চোখ খুব খুব উজ্জ্বল ভবিষ্যতকে দেখে। তাই আমি এসবে আনন্দিত। ’

রোনালদোর বিষ্ময়কর ক্যারিয়ার শুরু হয় লিসবনের ক্লাব স্পোর্টিংয়ে। যেখানে ২০০২ থেকে ২০০৩ সালের মধ্যে ৩১ গোল করেন তিনি এবং ১৮ বছর বয়সে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে।

রেড ডেভিলদের হয়ে ৬ বছর কাটিয়ে এবং ২৯২ ম্যাচ খেলে ২০০৯ সালে রোনালদো যোগ দেন রিয়াল মাদ্রিদে। ২০১৮ সালে জুভেন্টাসে যোগ দেওয়ার আগে ৯ বছর সান্তিয়াগো বার্নাব্যুতে কাটান তিনি।

Cristiano Ronaldo

Cristiano Ronaldo

বিশ্বকাপ ছাড়া প্রায় সব শিরোপা জিতেছেন তিনি। ২০১৬ সালে দেশকে ইউরো জেতান রোনালদো। তবে তাতেই সন্তুষ্ট নন তিনি। পর্তুগালকে ২০২২ কাতার বিশ্বকাপ জেতানোর স্বপ্ন দেখেন জুভ তারকা। তবে আগামী বিশ্বকাপ খেলতে নামার আগে রোনালদোর বয়স হবে ৩৭।

 

মোবাইল দিয়ে টাকা আয় করার সহজ উপায় 2021

সকল আপডেট পেতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: