Skip to content

ভারত থেকে টাকা পাঠানোর উপায়| ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

ভারত থেকে টাকা পাঠানোর উপায়

ভারত থেকে টাকা পাঠানোর উপায়: প্রিয় ভিউয়ার্স আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমরা আজকে আপনাদের মাঝে নতুন একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি। আমাদের আজকের নতুন পোস্ট হচ্ছে ভারত থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কে একটি পোস্ট। কেননা অনেকেই ভারত থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কিত তথ্য গুলো জানার জন্য বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে যায়। কিন্তু কোনো জায়গায় তারা তথ্য গুলো সম্পর্কে সঠিক কোনো ধারণা লাভ করতে পারেনি। তাই আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ভারত থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কিত এই পোস্টটি। আমরা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো ভারত থেকে টাকা পাঠানোর উপায়। অনেকেই ভারত থেকে টাকা পাঠানোর উপায় গুলো সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা আজকে তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি শেয়ার করবো। আশা করি আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা প্রত্যেকেই ভারত থেকে টাকা পাঠানোর উপায় জানতে পারবেন।

আমাদের পার্শ্ববর্তী দেশ হচ্ছে ভারত। এশিয়া মহাদেশের উন্নয়নশীল দেশগুলোর মধ্যে অন্যতম একটি দেশ ভারত। দেশটির অর্থনীতি অর্থ সম্পদে ভরপুর। আয়তনের দিক থেকে দেশটি বৃহত্তম এবং জনসংখ্যা দিক থেকেও বিপুল জনসংখ্যার একটি দেশ আছে ভারত। দেশটিতে মিশ্র সংস্কৃতির মানুষের বসবাস রয়েছে। ভারতের রাষ্ট্রভাষা হচ্ছে হিন্দি। বাংলাদেশের চারপাশ ঘিরেই ভারতের অবস্থান। ভারতের জলবায়ুতে বছরে চারটি ঋতুর আগমন ঘটে। ভারতের প্রাকৃতিক পরিবেশ অত্যন্ত মনোরম । এখানে বেশ কিছু চমৎকার ও আকর্ষণীয় দর্শনীয় স্থান রয়েছে। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেকেই ভারতের এই দর্শনীয় স্থানগুলো পরিদর্শন করার জন্য ভারত ভ্রমণ করে থাকে। আবার অনেকেই জীবিকা নির্বাহের জন্য ভারতে অবস্থান করে থাকে। বর্তমান সময়ে এশিয়া মহাদেশের উন্নয়নশীল দেশগুলোর মধ্যে ভারতের অবস্থান রয়েছে।

ভারত থেকে টাকা পাঠানোর উপায়

অনেকেই কর্মের তাগিদে ভারতে অবস্থান করে থাকে। তাদের মধ্যে অনেকেই ভারত থেকে টাকা পাঠানোর উপায় সংক্রান্ত বিষয়গুলো জানার জন্য অনলাইনে অনুসন্ধান করা যায়। আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি ভারত থেকে টাকা পাঠানোর উপায় সম্পর্কিত একটি পোস্ট। আমরা আমাদের আজকের এই পোস্টটিতে তুলে ধরব কিভাবে ভারত থেকে টাকা পাঠাতে হয়। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ভারত থেকে টাকা পাঠানোর উপায় গুলো সংগ্রহ করে আপনার কাজে লাগাতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোষ্টটি আপনার বন্ধু-বান্ধব আত্মীয়দের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে ভারত থেকে টাকা পাঠানোর উপায় গুলো আপনাদের মাঝে শেয়ার করা হলো:

ওয়েস্টার্ন ইউনিয়ন

Western Union এ কিভাবে টাকা পাঠানো যায়

আপনি যদি সরাসরি টাকা পাঠাতে চান তাহলে আপনাকে যে কাজগুলো করতে হবে সেগুলি হলোঃ

  • নিকটস্থ কোন Western Union এর শাখায় যেতে হবে।
  • সেখানে গিয়ে আপনার নিজের তথ্য এবং যিনি টাকাটি রিসিভ করবে তার তথ্য দিয়ে একটি ফরম পূরণ করতে হবে।
  • যাদের ভিসা জটিলতা থাকে তাদের জন্য সুখবর হলো এখানে কোন ভিসা দেখানোর প্রয়োজন পড়ে না। পাসপোর্ট দেখালেই চলবে।
  • এরপর টাকাটি তারা রিসিভ করবে এবং ১০ ডিজিটের একটি পাসকোড দিবে।
  • এবার যিনি রিসিভ করবেন তাকে নিজের আইডি বা নিজের পরিচয় প্রমাণ করবে এমন তথ্য সম্বলিত ডকুমেন্ট নিয়ে নিকটস্থ Western Union এর শাখায় যেতে হবে যেই শাখায় টাকাটি পাঠানো হয়েছে।
  • এবার মোবাইল নাম্বার সহ যাবতীয় সব তথ্য তারা চেক করবেন এবং দশ ডিজিটের সেই পাসকোড জানতে চাইবেন।
  • সব তথ্য ঠিকমতো দিতে পারলে টাকাটি পেয়ে যাবেন।
  • এছাড়া যদি অনাকাঙ্খিতভাবে যদি টাকাটি না উঠাতে পারেন বা অন্য কোন জটিলতা দেখা দেয় তাহলে যিনি টাকা পাঠিয়েছেন তিনি চাইলে পুনরায় টাকাটি সহজেই ফেরত নিতে পারেন।
  • বলা বাহুল্য যে এই মাধ্যমে আপনার কিছু চার্জ প্রযোজ্য হবে।

ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

ভারত থেকে বাংলাদেশের টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানার আগ্রহ নিয়ে যারা অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তাদেরকে সঠিক নিয়ম দিয়ে সহযোগিতা করবো আমরা। অনেকেই রয়েছেন যারা ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তবে কিভাবে কি নিয়মে পাঠাবেন এ বিষয় সম্পর্কে না জানার কারণে অনলাইন থেকে জানার আগ্রহ নিয়ে অনুসন্ধান করেছেন এমন ব্যক্তিদের আমরা সহজভাবে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানাচ্ছি:

ভারত থেকে বাংলাদেশে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

ভারত থেকে বাংলাদেশের টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে চাইলে আপনি অবশ্যই পাঠাতে পারবেন এক্ষেত্রে কিভাবে পাঠাবেন এর জন্য কত টাকা খরচ প্রদান করা হবে সমস্ত প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন আমাদের আজকের আলোচনা থেকে আলোচনা সাপেক্ষে আপনাদের এই গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানাবো আমরা। ভারত থেকে অনেকের বাংলাদেশে টাকা পাঠানোর প্রয়োজন হয়ে থাকে। এক্ষেত্রে কিভাবে পাঠাবে বুঝে উঠতে পারে না ফলে বিকাশের মাধ্যমে টাকা পাঠানো সিদ্ধান্ত গ্রহণ করে থাকেন এবং বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে গেলে কিভাবে পাঠাতে হবে এ বিষয় সম্পর্কে জানতে আগ্রহ নিয়ে অনলাইন অনুসন্ধান করে থাকলে আমাদের ওয়েবসাইট থেকে তা জেনে নিন।

ইন্ডিয়াতে অবস্থিত ওমান ইন্টারন্যাশনাল নামক এজেন্ট থেকে বাংলাদেশে খুব সহজে বিকাশে টাকা পাঠাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: