ভ্যালেন্টাইন

ভালোবাসা দিবস উক্তি ২০২২, ভালোবাসা দিবসের সেরা উক্তি

ভালোবাসা দিবসের উক্তি। প্রিয় ভিউয়ার্স আশা করি ভাল আছেন। আশা করি আজকের দিনটি আপনার ভালো কাটুক এই প্রত্যাশা নিয়ে আজকের এই পোষ্ট। সেই সাথে সবাইকে জানাচ্ছি ভালোবাসা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন। আপনার ইতিমধ্যেই আজকের পোষ্টের বিষয় সম্পর্কে জানতে পেরেছেন আজকে আমরা এই পোস্টে আলোচনা করব ভালোবাসা দিবসের উক্তি গুলো সম্পর্কে। সুতরাং যারা ভালবাসা দিবসের সেরা উক্তি গুলো অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটিতে এসেছে তাদেরকে অভিনন্দন। ভালোবাসা দিবস সম্পর্কে বিভিন্ন বিষয় মানুষ অনলাইন অনুসন্ধান করে থাকেন এর মধ্যে একটি হচ্ছে উক্তি। উক্তি সম্পর্কে সকলেই জানতে চায় বিশেষ ব্যক্তিগণ এই ভালোবাসা দিবস সম্পর্কে কি মতবাদ দিয়ে গেছেন এগুলো জানা আমাদের উচিত। জ্ঞান পরিসর সহ এই বিষয়ে বিস্তারিত জানার প্রচেষ্টা নিয়ে অনেকেই উক্তি গুলো পড়ে থাকেন। এ কারণেই আজকের পোস্টের বিষয় আমরা নির্ধারণ করেছি এটিকে।

সুতরাং ভালোবাসা দিবসের সেরা উক্তি গুলো যারা অনুসন্ধান করছেন তাদের এখান থেকে ভালোবাসা দিবসের উক্তি গুলো সম্পর্কে জেনে যাওয়ার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে। এই বিষয়ে অনলাইনে বিভিন্ন ব্যক্তির বিভিন্ন উক্তি রয়েছে এই সকল ব্যক্তিদের মধ্যে অন্যতম কিছু ব্যক্তির সেরা উক্তি গুলো আমরা দীর্ঘসময় অনুসন্ধান ও শ্রমের মাধ্যমে নির্বাচন করেছি আপনাদের মাঝে প্রকাশ করব বলে। সুতরাং যারা আমাদের ওয়েবসাইটটিতে এসেছেন তারা অবশ্যই উক্তি গুলো জেনে যাবেন। আজকের এই উক্তিগুলো আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথে কিংবা সিদ্ধান্ত নেওয়ার পূর্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ভালোবাসা দিবস ২০২২

প্রেমময় এই পৃথিবীতে ভালোবাসা দিবস হিসেবে একটি দিন নির্ধারণ করা হয়েছে সেটি হচ্ছে 14 ই ফেব্রুয়ারি। বিশ্বের সকল দেশে এই দিনটিকে ভালোবাসা দিবস হিসেবে উদযাপিত হয়। সুতরাং এই দিবসে বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয় ভালোবাসা দিবস। একেকজনের কাছে একেক রূপ ধারণ করে এই দিবসে একেকজন একেক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দিবসটি উদযাপন করে থাকেন। বাংলাদেশ ইন্ডিয়া পাকিস্তান ব্যতীত প্রায় উন্নত সকল দেশে এই আয়োজনটি বিশাল রূপ ধারণ করে থাকে। একেকজন আনন্দ উল্লাসে মেতে উঠেন এই দিনটিতে। আর এই দিনটির জন্য শত শত ফুল আতস বাতি ব্যয় করে থাকেন।

ভালোবাসা দিবসের উক্তি

ভালোবাসা দিবসের সেরা উক্তি গুলো সম্পর্কে জানতে পারবেন এখানে। বিগত দিন থেকে এই সকল উক্তি আমরা অনুসন্ধান করেছি আপনাদের মাঝে আনবো বলে। এই ধরনের উক্তিগুলো অনেকেই অনলাইনে পোস্ট করে থাকেন। এছাড়াও সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক টুইটারে পোস্ট করে থাকেন কিছুসংখ্যক ব্যক্তি। এমন কিছু ব্যক্তি রয়েছে যারা এই ধরনের উক্তিগুলো এসএমএসের মাধ্যমে জানিয়ে থাকেন অন্যকে। এছাড়াও যে কারণেই হোক না কেন আপনি যদি এই ভালোবাসা দিবসের উক্তি গুলো সম্পর্কে জানতে চান কিংবা এই উক্তিগুলো পেতে চান তাহলে নিচে চোখ রাখুন। নিচে আমরা ভালোবাসা দিবসের উক্তি গুলো দিয়ে রেখেছি সেখান থেকে আপনার পছন্দের উক্তিগুলো নির্বাচন করে নিতে পারেন।

ভালোবাসা দিবসের উক্তি
ভালোবাসা দিবসের উক্তি

১। আমি তোমাকে অসংখ্যভাবে ভালবেসেছি, অসংখ্য বার ভালোবেসেছি, এক জীবনের পর অন্য জীবনেও ভালোবেসেছি, বছরের পর বছর, সর্বদা সবসময়। (রবীন্দ্রনাথ ঠাকুর)

২। প্রেম হয় শুধু দেখা ও চোখের ভাল লাগা থেকে, রাগ থেকে প্রেম হয়, ঘৃণা থেকে প্রেম হয়, প্রেম হয় অপমান থেকে, এমনকি প্রেম হয় লজ্জা থেকেও। প্রেম আসলে লুকিয়ে আছে মানবসম্প্রদায়ের প্রতিটি ক্রোমসমে। একটু সুযোগ পেলেই সে জেগে উঠে। (হুমায়ূন আহমেদ)

৩। সত্যিকারের ভালোবাসা হল অনেকটা প্রেতাত্মার মতো। এ নিয়ে সবাই কথা বলে, কিন্তু শুধুমাত্র কয়েকজনই এর দেখা পায়। (লা রচেফউকোল্ড)

৪। ভালোবাসা হচ্ছে একধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে। (লুইস ম্যাকেন)

৫। যে ভালোবাসা পেলো না, যে কাউকে ভালোবাসতে পারলো না সংসারে তার মতো হতভাগা কেউ নেই। (কীটস্)

৬। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম। (হুমায়ূন আজাদ)

ভালোবাসা দিবসের উক্তি
ভালোবাসা দিবসের উক্তি

ভালোবাসা দিবসের ছন্দ

ভালোবাসা দিবসের পিক

৭। যে ভালবাসা যত গোপন, সেই ভালবাসা তত গভীর। (হুমায়ূন আহমেদ)

৮। একই ব্যক্তির সাথে বহুবার প্রেমে পড়াই হল সার্থক প্রেমের নির্দশন। (ব্রাটন)

৯। ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানেনা…
মেয়েরা সত্যিকার ভালোবাসতে বাসতে যে কখন অভিনয়শুরু করে তারা তা নিজেও জানেনা। (সমরেশ মজুমদার)

১০। বিশ্বাস করুন, আমি কবি হতে আসিনি, আমি নেতা হতে আসি নি- আমি প্রেম দিতে এসেছিলাম, প্রেম পেতে এসেছিলাম- সে প্রেম পেলামনা বলে আমি এই প্রেমহীন নীরস পৃথিবী থেকে নীরব অভিমানে চির দিনের জন্য বিদায় নিলাম। (কাজী নজরুল ইসলাম)

ভালোবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয়
ভালোবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয়

১১। ‘ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ।’ (জর্জ চ্যাপম্যান)

১২। প্রেম হচ্ছে স্বার্থ সিদ্ধির চরম অভিব্যক্তি। (হল.রুক.জ্যাকসন)

১৩। ভালোবাসতে শেখো, ভালোবাসা দিতে শেখো তাহলে তোমার জীবনে ভালোবাসার অভাব হবে না। (টমাস ফুলার)

১৪। কেউ ভালোবাসা পেলে এমন কি সুখ ছাড়াও সে বাঁচতে পারে। (দস্তয়েভস্কি)

১৫। যে নারীকে আমি ভালবাসি তার সাহায্য সমর্থন ছাড়া আমি যেমনটি চাই তেমনি নৃপতিরুপে আমার দায়িত্বের গুরুভার বহন এবং আমার কর্তব্য পালন আমার সাধ্যের অতীত বলে আমার মনে হয়েছে। (অষ্টম এডওয়ার্ড)

১৬। ওহ, এতো ভাল তাকে আমি বেসেছি, ঘৃনার কোন অনুভূতিই না থাকে তার প্রতি। (জাঁ রাসিন)

১৭। জীবন যেন একটা ফুল আর জীবনের ভালোবাসা হলো মধু স্বরূপ। (সেকেনা)

১৮। পাগলী আমার ঘুমিয়ে পড়েছে মুঠোফোন তাই শান্ত, আমি রাত জেগে দিচ্ছি পাহারা মুঠোফোনের এই প্রান্ত, এ কথা যদি সে জানতো। (নির্মলেন্দু গুণ)

১৯। মা, বোন, স্ত্রী অথবা কন্যা- যে রূপেই হোক না কেন, নারীর প্রেম পুরুষের প্রেম অপেক্ষা শ্রেষ্ঠ ও পবিত্র। (এইচ.জি.লরেন্স)

২০। একদিন বৃষ্টিতে বিকেলে, থাকবেনা সাথে কোন ছাতা
শুধু দেখা হয়ে যাবে মাঝ-রাস্তায়, ভিজে যাবে চটি, জামা, মাথা
থাকবেনা রাস্তায় গাড়ি-ঘোড়া, দোকানপাট সব বন্ধ
শুধু তোমার-আমার হৃদয়ে ভিজে মাটির সোদা গন্ধ! (অঞ্জন দত্ত)

ভালোবাসা দিবসের সেরা উক্তি

অনেক ভিউয়ার্স রয়েছেন যারা সেরা উক্তি গুলো সম্পর্কে জানতে চান। তাই এখানে আমরা ভালোবাসা দিবসের নির্বাচিত কিছু সেরা উক্তি দিয়ে রাখবো। সুতরাং আশা করা যায় এখান থেকে আপনার পছন্দের উক্তিটি বেছে নিতে পারবেন। নিচে কিছু সেরা উক্তি তুলে ধরা হয়েছে।

১। অন্যের জন্যে নিজেকে বাঁচিয়ে রেখে নিজেকে নিজে তিলে তিলে শেষ করার নামই হলো ভালোবাসা ।
— ( হাবিবুর রাহমান সোহেল )

২। ভালোবাসা হলো দুটি হৃদয়ের সমন্বয়, যেখানে একটি ছাড়া অন্যটি অচল।
— ( রেদোয়ান মাসুদ )

৩। ভালোবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয় ।
— ( টেনিসন )

৪। যে ভালোবাসার মাঝে না পাওয়ার ভয় থাকে, আর সেই কথা মনে করে দু’জনেই কাদে, সে ভালোবাসা হচ্ছে প্রকৃত ভালবাসা।
— ( রেদোয়ান মাসুদ )

৫। ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশী আনন্দ।
— ( টমাস ফুলার )

৬। ভালোবাসতে শেখো, ভালোবাসা দিতে শেখো, তাহলে তোমার জীবনে ভালোবাসার অভাব হবে না।
— ( টমাস ফুলার )

৭। ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানেনা। মেয়েরা সত্যিকার ভালো বাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে দেয় তারা তা নিজেও জানেনা।
— ( সমরেশ মজুমদার )

৮। কেউ ভালোবাসা পেলে এমন কি সুখ ছাড়াও সে বাঁচতে পারে।
— ( দস্তয়েভস্কি )

৯। কোন কিছুকে ভালোবাসা হলো সেটি বেঁচে থাক তা চাওয়া।
— ( কনফুসিয়াস )

১০। পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে । ভালোবাসার অত্যাচার হচ্ছে সবচেয়ে ভয়ানক অত্যাচার। এ অত্যাচারের বিরুদ্ধে কখনো কিছু বলা যায় না, শুধু সহ্য করে নিতে হয়।
— ( হুমায়ূন আহমেদ )

১১। যখন আপনি কাউকে ভালোবাসেন তখন আপনার জমিয়ে রাখা সব ইচ্ছে গুলো বেরিয়ে আসতে থাকে।
— ( এলিজাবেথ বাওয়েন )

১২। ভালোবাসা যখন অবদমিত হয়, তার জায়গা দখল করে ঘৃণা।
— ( হ্যাভনক এলিস )

১৩। বাস্তবতা এতই কঠিন যে কখনও কখনও বুকের ভেতর গড়ে তোলা বিন্দু বিন্দু ভালোবাসাও অসহায় হয়ে পড়ে।
— ( হুমায়ূন আহমেদ )

১৪। যে ভালোবাসা পেলো না, যে কাউকে ভালোবাসতে পারলো না, সংসারে তার মতো হতভাগা কেউ নেই।
— ( কীটস্ )

১৫। ভালোবাসা এবং যত্ন দিয়ে মরুভূমিতেও ফুল ফোটানো যায়।
—( ডেভিড রস )

১৬। ভালোবাসা-বাসির জন্যে অনন্তকালের প্রয়োজন নেই, একটি মুহূর্তই যথেষ্ট।
— ( হুমায়ূন আহমেদ )

১৭। কেউ যদি তোমার ভালোবাসার মূল্য না বুঝে তবে নিজেকে নিঃস্ব ভেব না। জীবনটা এত তুচ্ছ না।
— ( বসন্ত বাউরি )

Back to top button
Close