Skip to content

মনোবল নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

মনোবল নিয়ে উক্তি

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে মনোবল নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই পোস্টে মনোবল নিয়ে বেশ কিছু উক্তি আপনাদের সামনে প্রকাশ করবো। আমাদের আজকের এই পোষ্ট টি সংগ্রহ করলে আপনার মনবল নিয়ে উক্তি গুলো জানতে পারবেন এবং বুঝতে পারবেন। আমরা আজকে আমাদের এই পোস্টে মনোবল নিয়ে সামগ্রিক কিছু তথ্য আপনাদের সামনে তুলে ধরবো সেগুলো থেকে আপনারা মনোবল সম্পর্কে করতে পারবেন। আশা করছি আপনাদের সম্পর্কে বিস্তারিতভাবে জানতে সাহায্য করবে। আমাদের আজকের এই পোস্টটি আপনাদের মনোবল গঠন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মনোবল হলো মানুষের আত্মবিশ্বাসের একটি সমন্বিত রূপ যা মানুষকে প্রতি পথে পরিচালিত করতে সাহায্য করে এবং মানুষকে সাহসি করে তোলে। মনোবল ব্যক্তির আত্মবিশ্বাস কে প্রখর করে তোলে। মনোবল এক ধরনের আকস্মিক শক্তির মত যখন কোন ব্যক্তি বা জাতি কোন বিপদে পড়ে তখন সে বিপদ থেকে উদ্ধারের জন্য একমাত্র মন বলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে কেননা বিপদে পড়ে উপস্থিত মানুষের মনের মধ্যে কে জিদ বা সাহস করে সেটি সাধারণত মনোবল। মনোবল ব্যক্তির মনের ভিতরের শক্তিকে বাড়িয়ে তোলে ফলে ব্যক্তি সাহসী জীবন যাপনে অভ্যস্ত হয়ে যায়। পৃথিবীতে যেসব ব্যক্তির মনের ভিতর সাহস বাড়ছে রয়েছে তারা কখনও কোনো কাজ থেকে পিছে যায় না। মনোবলের কারণে ব্যক্তি ন্যায় কে ন্যায় এবং অন্যায় কে অন্যায় বলতে পারে। মনোবল বা সাহস মানুষের জীবন কে সুন্দর করে তোলে। সাহসী ব্যক্তিরা তাদের অধিকার আদায়ের সব সময় সচেষ্ট থাকে। তাই আমাদের প্রত্যেকের মনোবলকে শক্তিশালী করা উচিত।

মনোবল নিয়ে উক্তি

আপনি কি মনোবল নিয়ে কি খুঁজে বেড়াচ্ছেন এবং পছন্দনীয় উক্তি গুলো খুঁজে পাচ্ছেন না তাহলে আপনাকে আমাদের আজকের এই পোষ্টে স্বাগতম। বন্ধুরা এখানে আমরা আপনাদের জন্য মনোবল নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরবো। আশা করি আমাদের আজকের মনবল নিয়ে উক্তি গুলো থেকে আপনি আপনার পছন্দনীয় উক্তি খুঁজে পাবেন। আপনি আমাদের এই উক্তিগুলো মত আপনার জীবন পরিচালিত করলে আপনার আত্মবিশ্বাস বেড়ে যাবে এবং আপনার সব বিষয়ে মনোবল গড়ে উঠবে। আপনি আমাদের এই উক্তিগুলো আপনার নিজের জীবনে কাজে লাগাতে পারবেন এবং আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন পাঠক বন্ধুরা দেরি না করে চলুন আমাদের আজকের মনবল নিয়ে উক্তি গুলো দেখে নেওয়া যাক। নিচে মনবল নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১. সাফল্য ধরে রাখতে, মেধার চেয়ে মনোবল বেশি গুরুত্বপূর্ণ। আপনাকে ম্যারাথন রানার হতে শিখতে হবে।
— জোয়ান রিভারস্।

২.আমি জানি, আমেরিকা একটি মহান দেশ। এটি দুর্দান্ত কারণ এটি আপনাকে লড়াই করতে দেয়। এবং আপনি জিততে পারেন, যদি আপনার মনোবল এবং দৃ়ঢ়তা থাকে।
— জিম ব্রাউন।

৩.আপনার মনোবল আছে তা জানা একটি চমৎকার জিনিস। যদি একটি প্রকল্প ব্যর্থ হয়, আমি জানি আমি নিজেকে বাছাই করতে পারি।
— ইডি ইজার্ড।

৪.নিজেকে ভালবাসা, নিজেকে সত্যিকার অর্থে ভালবাসা, অবশেষে ব্যক্তিগত সাহস, আত্মসম্মান, সততা এবং আত্মসম্মানের সারমর্ম আবিষ্কার করা। এগুলি হল অনুগ্রহের গুণাবলী যা সরাসরি আত্মা থেকে মনোবল সহ আসে।
— ক্যারোলিন মিস্

৫. অর্ধেকেরও বেশি, হয়তো একজন লেখক হিসেবে আমার জীবনের দুই-তৃতীয়াংশের মতো পুনর্লিখন করছে। আমি বলব না যে আমার একটি প্রতিভা আছে যা বিশেষ। এটা আমাকে আঘাত করে যে আমার একটি অস্বাভাবিক ধরনের মনোবল আছে।
— জন ইরভিং।

৬. একজন ভাল লেখক হওয়ার জন্য, আপনাকে একজন খারাপ বস হতে হবে। স্ব-শৃঙ্খলা এবং মনোবল একজন লেখকের অস্ত্রাগারের দুটি প্রধান অস্ত্র।
— লিওন উরিস।

মনোবল নিয়ে বাণী

১. জীবনে সফলতার প্রতিযোগিতায় গতির চেয়েও যে জিনিসটা বেশি প্রয়োজন তা হলো দৃঢ় মনোবল৷
— বি সি ফোর্বস।

২. রাজনীতির প্রথম প্রয়োজন বুদ্ধি বা মনোবল নয় বরং ধৈর্য। রাজনীতি একটি দীর্ঘমেয়াদী খেলা এবং কচ্ছপ সাধারণত খরগোশকে পরাজিত করবে।
— জন মেজর।

৩. কোনো কিছুতে বিশ্বাস করা যথেষ্ট নয়; বাধাগুলি মোকাবেলা করতে এবং সেগুলি কাটিয়ে ওঠার জন্য, সংগ্রামের জন্য আপনার মনোবল থাকতে হবে।
— গোল্ডা মায়ার।

৪. সফল হওয়ার জন্য, আমাদের অবশ্যই সফল হওয়ার ইচ্ছা থাকতে হবে, আমাদের মনোবল , দৃঢ় মেরুদণ্ড, অধ্যবসায়, স্বনির্ভরতা এবং বিশ্বাস থাকতে হবে।
— বি. সি. ফোর্বস।

৫. জিমে চ্যাম্পিয়ন তৈরি হয় না। চ্যাম্পিয়নরা এমন কিছু থেকে তৈরি হয় যা তাদের ভিতরে গভীরভাবে থাকে-একটি ইচ্ছা, একটি দৃঢ় মনোবল, একটি স্বপ্ন, একটি দৃষ্টি।
— মোহাম্মদ আলী।

মনোবল নিয়ে ফেসবুক স্ট্যাটাস:

 

১২. বাণিজ্য একটি দেশের সম্পদ এবং গৌরব বৃদ্ধি করে; কিন্তু জমির চাষীদের মধ্যে এর আসল শক্তি এবং মনোবল দেখা উচিত।
— উইলিয়াম পিট।

১৩. কোনো একটি ব্যাবসা গড়ে তুলতে গেলে প্রচুর মনোবলের প্রয়োজন হয়।
এবং এটি ছাড়া কোনোভাবেই সাফল্য অর্জন করা যায় না।
— ক্যাথেরিন ডুন।

১৪. যখন আপনার কাছে দৃঢ় মনোবল আছে তখন আপনি অবশ্যই শেষ পর্যন্ত যেতে পারবেন।
— মাইকেল ফেলপস্।

১৫. আপনি আপনার বুদ্ধি, দক্ষতা কিংবা মেধা দিয়ে যা করতে পারবেন না, মনোবল আর ইচ্ছাশক্তি দিয়ে সেই কাজটা করতে পারবেন।
— সংগৃহীত।

১৬. স্বর্ণপদক সবসময়ই দারুণ লাগে। আসলে, কোন প্রশংসা বা স্বীকৃতি একটি মহান মনোবল সহায়ক।
— দ্যুতি চান্দ।

১৭. যুদ্ধ কেবল যন্ত্রপাতি, আর্টিলারি, গ্রুপ সৈন্য বা বিমান বাহিনীর বিষয় নয়; এটি মূলত আত্মা, বা মনোবলের বিষয়।
— চেং কাই শেক।

১৮. একটি সামরিক অভ্যুত্থানের জন্য একটি ত্যাগ এবং সাহস প্রয়োজন যা আপনি মনোবল ছাড়া সেনাবাহিনীতে খুঁজে পাবেন না।
— জালাল তালাবানি।

১৯. আমি সবসময় সামরিক চরিত্র এবং মনস্তাত্ত্বিক এবং মনোবল অবস্থার প্রতি অনেক মনোযোগ দিই।
— মোস্তফা কামাল আতাতুর্ক।

২০. গেরিলা যোদ্ধাদের বিছানায় যেতে হবে এবং নির্দিষ্ট সময়ে উঠতে হবে। যেসব খেলায় কোন সামাজিক কাজ নেই এবং যা সৈন্যদের মনোবলকে আঘাত করে এবং মদ্যপ পানীয় উভয়ই নিষিদ্ধ হওয়া উচিত।
— চে গুয়েভারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: