খবরা খবর

মহানবীকে (সাঃ) কে কটূক্তিকারী ঢাকার সাভার এ গ্রেপ্তার যুবক

মহানবীকে (সাঃ) কে কটূক্তিকারী ঢাকার সাভার এ গ্রেপ্তার যুবক
মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তি করার অভিযোগে যুবক গ্রেফতার

সর্বশেষ শনিবার (১৯ ডিসেম্বর) ডিমলাতে নীলফামারীতে এক যুবকের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা।) – এর বিরুদ্ধে অশালীন ও অশ্লীল ভাষা ব্যবহার করার অভিযোগ উঠেছে। এই ঘটনার জন্য তাকে থেকে যুবককে গ্রেপ্তার করেছে ডিমলা পুলিশ।

আকাশ রায় যখন শনিবার আকাশ রায় নিরব নামে তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে হজরত মুহাম্মদ (সা।) সম্পর্কে একটি আপত্তিজনক পোস্ট পোস্ট করেছিলেন, বিষয়টি নিয়ে এলাকায় এক ঝগড়া-বিবাদ ছড়িয়ে পড়ে। এলাকার লোকজন তার বিচারের দাবিতে সমাবেশ করেছেন।

ডিমলা উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল, ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুব্ধ জনতা শান্ত করে। তিনি নীরবকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে এসে ন্যায়বিচারের আশ্বাস দেন।

পুলিশ সূত্রে খবর, রবিবার (২০ ডিসেম্বর) সকালে গোপন তথ্যের (মোবাইল) ভিত্তিতে অবমাননাকর ভাষা ব্যবহার করার জন্য ডিমলা পুলিশের একটি দল Dhakaাকার সাভারের এক যুবককে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তার আকাশ রায় নীরব ডিমলা উপজেলার গাইবাড়ী ইউনিয়নের গণেশ রায়ের ছেলে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম সিরাজ বলেছেন, “আমরা জনগণকে যে আশ্বাস দিয়েছিলাম তার ফলস্বরূপ, হজরত মুহাম্মদ (সা।) – কে অপমান করার জন্য ডিমলা পুলিশ আকাশ রায় নীরবকে 24 ঘন্টার মধ্যে Dhaka থেকে গ্রেপ্তার করে।”

♥⇒ হাদিস ⇐♥


যে মহানবী (সাঃ) এর অবমাননা করে তাকে দুনিয়াতেই শাস্তির ব্যবস্থা করতে হবে।
ইবনে খাতাল রাসূলের প্রতি কটূক্তি করেছিল, সেজন্য রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাকে হত্যা করার নির্দেশ দিলেন।
এ বিষয়ে হাদীসে এসেছে,
হযরত আনাস ইবনে মালেক (রা.) থেকে বর্ণিত, রাসুল (সা.) মক্কা বিজয়ের দিন মক্কায় প্রবেশ করে মাত্র মাথায় যে হেলমেট পরা ছিল তা খুললেন, এমতাবস্থায় এক ব্যক্তি এসে বললো, ইবনে খাতাল (বাঁচার জন্য) কাবার গিলাফ ধরে ঝুলে আছে। রাসুল (সা.) বললেন, (ঐ অবস্থায়ই) তাকে হত্যা করো।’
(বুখারী ১৮৪৬, মুসলিম ৩৩৭৪)

Back to top button
Close