Skip to content

মাকে নিয়ে উক্তি, স্ট্যাটাস এসএমএস ও কবিতা

মাকে নিয়ে উক্তি ও স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আপনাদের সাথে খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট সম্পর্কে আলোচনা করবো আজকে আমরা যে পোষ্টটি সম্পর্কে আলোচনা করব সেটি হচ্ছে মাকে নিয়ে স্ট্যাটাস এসএমএস এবং কবিতা। অর্থাৎ আপনি যদি এই বিষয়ে জানার জন্য অনলাইনে এসে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন। অনেকেই রয়েছে যারা মাকে নিয়ে স্ট্যাটাস অনুসন্ধান করেন। কিন্তু বাংলায় তেমন কোন ওয়েবসাইট নেই যারা আপনাকে একসাথে অনেক এসএমএস স্ট্যাটাস এবং কবিতা দিয়ে সহযোগিতা করতে পারে। এই সকল বিষয়ে বিস্তারিত জানার পর আমরা এই পোস্টটি আপনাদের জন্য নিয়ে এসেছি। এখান থেকে আপনি এই সকল বিষয় একসাথে পেয়ে যাবেন। সুতরাং আপনি যদি মাকে ভালোবেসে থাকেন তাহলে এই পোস্ট থেকে অবশ্যই জেনে নিবেন।

বর্তমান সময়ে অনলাইনে এ বিষয়ে অনেকেই অনুসন্ধান করে থাকেন। সুতরাং তারা এই পোস্ট থেকে মাকে নিয়ে সুন্দর সুন্দর এসএমএস এবং স্ট্যাটাসসহ ছোট কবিতা গুলো জেনে নিতে পারবে।

মাকে নিয়ে স্ট্যাটাস

এখানে আমরা মাকে নিয়ে সুন্দর কিছু স্ট্যাটাস আপনাদের জন্য দিয়ে রাখছি যেগুলো খুবই সুন্দর। এসকল স্ট্যাটাস আপনি যে কোন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। পৃথিবীতে সবচেয়ে আপন ব্যক্তিটি হচ্ছে মা। একারণেই মাকে ভালোবাসা প্রকাশের ক্ষেত্রে অনেকেই সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন জায়গায় মাকে নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকেন। এক্ষেত্রে আপনি আমাদের দাও স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। নিচে স্ট্যাটাস গুলো দেওয়া রয়েছে।

১।  মা মানে মমতা, মা মানে ক্ষমতা, মা মানে নিরাপত্তা, মা মানে নিশ্চয়তা, মা মানে আশ্রয়দাতা, মা মানে সকল আশা, মা মানে একবুক ভালোবাসা।
২।  আমার মা যখন হাসে, তখন আমার খুব ভালো লাগে। কিন্তু যখন মা আমার কারনে হাসে, তখন আরো বেশি ভালো লাগে”
৩।  *পৃথিবীতে সবচেয়ে পবিত্র জিনিস হচ্ছে “আল কোরআন” *সবচেয়ে নিস্পাপ জিনিস হচ্ছে” ফুল” *সবচেয়ে সুন্দর জীব হচ্ছে ” মানুষ “…*সবচেয়ে মধুর নাম হচ্ছে”মা
৪।  ফেলে আসা ছেলেবেলা,, মনে পড়ে আজ,,যত্ন নিতে তুমি আমার ফেলে তোমার কাজ। তুমি কত ভালবাস,, কষ্ট দাও না,,তোমাকে এখনও ভালবাসি ও আমার “”মা””
৫।  ভালোবাসোো তাকে…যারকারনে পৃথিবী দেখেছো….।। ভালোবাসো তাকে…।। যে তোমাকে ১০মাস ১০দিন গর্ভে রেখেছে….।।ভালোবাসো তাকে…যার পা এর নিচে তোমার জান্নাত আছে…..।।  তিনি হলেন ………..মা……..
৬। ভালবাসা মাপার জন্য বিজ্ঞানীরা এইপর্যন্ত কোন মাপকাঠি বানাতে পারে নি। যদি পারত তাহলে সেখানে প্রথম স্থানে থাকতো “‘”মা'””নামের নিঃস্বার্থ মহিলাটি।
৭।  আমি অনেক বোকা হতে পারি,অনেক খারাপ ছাত্র হতে পারি,আমি অনেক কাল হতে পারি। কিন্তু আমার মায়ের কাছে আমি তার শ্রেষ্ঠ সন্তান।
৮।  পৃথিবীটা অনেক কঠিন,সবাই সবাই কে ছেড়ে যায়,সবাই সবাই কে ভুলে যায়,শুধু একজন যে ছেড়ে যায় না ভুলেও যায়না।আর সারা জিবন থাকবে।সে মানুষ টি হচ্ছে…… আমার মা।
৯।  মা কখনও ভাবিনি তোমাকে ছাড়া আমি কোথাও চলে যাব বা থাকব । আজ তোমাকে ছাড়া বহু দূরে থাকতে হচ্ছে । খুবই কষ্ট হই । মা তুমি আমার কাছে এসে থাকতে পারতে কিন্তু তুমি এক সপ্তাহ থাকার পর অন্য সন্তানদের জন্য থাকতে পারোনা। মা তোমাকে মিস করি।

মা কে নিয়ে উক্তি

  • আব্রাহাম লিংকন- “যার মা আছে, সে কখনই গরীব নয়।”
  • জর্জ ওয়াশিংটন-” আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল।”
  • জোয়ান হেরিস-” সন্তানেরা ধারালো চাকুর মত।তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়। আর,মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে।”
  • দিয়াগো ম্যারাডোনা-“আমার মা মনে করেন আমিই সেরা, আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি।”
  • মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ
  • বিখ্যাত ফরাসি ঔপন্যাসিক বালজাক বলেছেন, ‘মায়ের হৃদয় হচ্ছে এক গভীর আশ্রয়, সেখানে আপনি সহজেই খুঁজে পাবেন মমতার সুশীতল ছায়া।’ জন গে বলেছেন, ‘মা, মা-ই, তার অন্য কোনো রূপ নেই।’

মাকে নিয়ে এসএমএস

আপনি কি মাকে নিয়ে এসএমএস খুঁজছেন ? যদি খুঁজে থাকে তাহলে এখান থেকে পেতে পারেন মাকে নিয়ে সেরা কিছু এসএমএস। আশা করি আমাদের দেওয়া এসএমএস গুলো আপনাদের ভালো লাগবে। আপনারা চাইলে এখান থেকে নেওয়া এসএমএস গুলো ব্যবহার করতে পারেন আপনার প্রয়োজনীয় ক্ষেত্রে। নিজে এসএমএস গুলো দেওয়া হয়েছে।

১: -লাইফে সাকসেস হতে চাইলে -নিজের বাবা-মা কে কখনো কষ্ট দিওনা
২: মৃত্যুর জন্য অনেক রাস্তা আছে।
কিন্তু জন্ম নেওয়ার জন্য শুধু মা আছে।
৩: আপনি যদি আপনার পিতা-মাতাকে সম্মান করেন। তাহলে আপনার ভবিষ্যৎ প্রজন্মও আপনাকে সম্মান করবে।
৪: আল্লাহর দেওয়া সব চেয়ে বড় উপহার হল “মা”
৫: মা এমন একটা সম্পদ”
যা হারিয়ে গেলে, পৃথিবীর কোথাও তা আর খুঁজে পাওয়া যাবে না।
৬: ভালোবাসতে সবাই পারে,
তবে মায়ের মতও কেউ ভালোবাসতে পারে না!
৭: স্ত্রীকে খুশি করা একজন স্বামীর দায়িত্ব, কিন্তু মা-বাবা কে বাদ দিয়ে নয়। অবশ্যই মা-বাবার দিকে লক্ষ্য রাখতে হবে। সন্তান হিসেবে এটা আপনার দায়িত্ব।
৮: প্রত্যেক শিক্ষার্থীর সফলতার পেছনে তাদের মায়ের বকা ,ঝকা, জুতা, ইত্যাদির অবদান ব্যাপক।
৯: আপনি যতই বড় হন না কেন, আপনার জান্নাত আপনার মায়ের পায়ের নিচে! তাই “মা” কে ভালোবাসুন, কোন সময় কষ্ট দেবেন না।
১০: বৃদ্ধাশ্রমে যাওয়াটা মায়ের দূর্ভাগ্য নয়, দূর্ভাগ্য ওই সন্তানের যে জান্নাত চিন্তে পারেনি।
১১: মায়ের সাথে সব কিছু শেয়ার করা মানুষগুলো কখনোই পথভ্রষ্ট হয় না!
১২: পৃথিবীর সব চেয়ে শান্তির জায়গা হল-(মায়ের কোল)
১৩: মা ছাড়া পৃথিবীটা অন্ধকার, যাদের মা বেঁচে আছেন। তারা একবার বলি, আলহামদুলিল্লাহ
১৪: মা ও,মা – একটা প্রশ্নের জবাব দাও?
এই দুনিয়াটা কেন তোমার মত না?

আমরা চেষ্টা করেছি আপনাদের সহযোগিতা করা। এই পোস্টের মধ্যে কোথাও ভুল ত্রুটি থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এছাড়াও এ বিষয়ে আপনার কিছু বলার থাকলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন আমরা চেষ্টা করব আপনার কমেন্টের উত্তর দাও। এতটা সময় আমাদের সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: