ইসলামিক

মাদারীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক ভাই বন্ধুগন আপনাদের সবাইকে রমজানের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের পোস্টের বিষয়টি হচ্ছে মাদারীপুর জেলার সেহরি ইফতারের সময়সূচি ২০২৪ সম্পর্কে। আশা করি আমার পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে এবং মাদারীপুর জেলা বাসীদের রমজানের সময়সূচী জানতে সাহায্য করবে।

প্রতি বছরের ন্যায় এ বছরেও আমাদের মাঝে উপস্থিত হতে চলছে পবিত্র রমজান। রমজান মুসলিম জাতির জীবনে সুখ-শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসে। রমজান মাসের প্রতিটি মুসলিম আল্লাহর নৈকট্য লাভের জন্য পরিশুদ্ধ রূপে আল্লাহর ইবাদতে মগ্ন থাকে।সারা বছরের শ্রেষ্ঠ মাস হচ্ছে রমজান মাস। এ মাসের ইবাদত আল্লাহ তাআলার কাছে অত্যন্ত প্রিয়।রমজান মাসে প্রতিটি মুসলমানের ঘরে রোজা পালনের ধুম পড়ে যায়। এ মাসে রোজা রাখার মাধ্যমে ধনি ও গরীবদের মাঝে পার্থক্য উঠে যায়। এই মাসের উসিলায় আল্লাহ তায়ালার কাছে ক্ষমা লাভের উত্তম সুযোগ পাওয়া যায়।

মাদারীপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসে পরিশুদ্ধ ভাবে আল্লাহর ইবাদত করার জন্য প্রয়োজন সঠিক সময় সূচি ও নিয়ম-কানুন মেনে আল্লাহর ইবাদত করা। এজন্য আমি আজ আপনাদের কথা ভেবেই মাদারীপুর জেলা বাসীর মুসলিম ভাই-বোন বন্ধুদের জন্য সেহরির সময়সূচি ২০২৪ টি প্রকাশ করবো। আমার এই ক্যালেন্ডারে আপনি সেহরি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। এমনকি সেহরির শুরু ও সেহরির শেষ পর্যন্ত জানতে পারবেন এবং আজকের সেহরির শেষ সময় সম্পকে জানতে পারবেন। নিচে মাদারীপুর জেলার সেহেরির সময় সূচি ২০২৪ তুলে ধরা হলো ।

আপনি কি অনলাইনে সেহরীর সময়সূচী ২০২৪ সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। বন্ধুরা এখানে আমি আপনাদের জন্য ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আপনি চাইলে আমার এই ক্যালেন্ডার টি সংগ্রহ করতে পারেন। কেননা আমার এই ক্যালেন্ডার টি সংগ্রহ করলে আপনি ইফতারের সময়সূচি সম্পর্কে সঠিকভাবে জানতে পারবেন এবং সেই অনুপাতে ইফতার করতে পারবেন। আপনি চাইলে আমার এই পোষ্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। এমন কি আপনার ফেসবুক বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমার এই ক্যালেন্ডারটি শেয়ার করতে পারবেন। এতে করে আপনার অনলাইন জগতের বন্ধুরাও রমজানের ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবে। নিচে মাদারীপুর জেলা বাসী মুসলমানদের ইফতারের সময়সূচি ২০২৪ টি তুলে দেওয়া হলোঃ

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১১ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১১ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১২ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১২ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৩ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৩ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৫ am ৪:৫১ am ৬:১৩ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৪ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৪ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৪ pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button