উক্তি

মায়ের ভালোবাসা নিয়ে উক্তি , স্ট্যাটাস ও কবিতা

মায়ের ভালোবাসা নিয়ে উক্তি। মাকে আমরা সকলেই ভালোবাসি তবে আমাদের প্রতি মায়ের যে ভালোবাসা তার তুলনা হয়না। আর এই মায়ের ভালোবাসার সম্পর্কে বিশেষ কিছু তথ্য প্রদান করব আপনাদের মাঝে। মায়ের ভালোবাসার সম্পর্কে বিশেষ ব্যক্তিগণ বিভিন্ন মতামত প্রকাশ করেছেন। অনেকেই লিখেছেন মায়ের ভালোবাসা নিয়ে সুন্দর সুন্দর কবিতা গুলো। শুধু কবিতা নয় মায়ের প্রতি সম্মান প্রদর্শনের মায়ের ভালবাসা কে সম্মান দেখিয়ে জ্ঞানী ও বিশেষ ব্যক্তিগণ জানিয়েছেন বিভিন্ন মতামত। যেগুলোকে আমরা উক্তি বলে পরিচয় দিয়ে থাকি। সেইসাথে আজকের পোস্টটিতে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মায়ের ভালোবাসা সম্পর্কিত সুন্দর কিছু স্ট্যাটাস।

সুতরাং আপনারা যারা মায়ের ভালোবাসা নিয়ে উক্তি গুলো অনুসন্ধান করেছেন কিংবা স্ট্যাটাস অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা সঠিক ওয়েবসাইটে এসেছেন। আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা শুধু সুন্দর অনেক স্ট্যাটাস উক্তি ছন্দ কবিতা নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমাদের আজকের এই পোস্ট। সুতরাং গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো সম্পর্কে জানতে আমাদের সাথে থাকুন আশা করছি আপনাদের তথ্য দিয়ে আমরা সহযোগিতা করতে পারব।

মায়ের ভালোবাসা নিয়ে উক্তি

ভালোবাসা বিভিন্ন ধরনের হতে পারে। বর্তমান সময়ে ভালোবাসা বলতে শুধুমাত্র একটি ছেলে এবং মেয়ের সম্পর্ক তৈরি হয় সেদিকে ধরে থাকে অনেকেই। তবে মানুষের মানুষই নয় আমরা লক্ষ্য করেছি মানুষের সাথে পশু পাখির প্রেম অর্থাৎ ভালোবাসা হতে পারে। হতে পারে বৃক্ষের সাথে মানুষের ভালোবাসা। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে আমরা ভালোবাসার উপস্থিতি লক্ষ্য করেছি। তবে সন্তানের জন্য মায়ের যে ভালোবাসা রয়েছে তা একেবারেই ব্যতিক্রম। মায়েরা কখনো সন্তানের খারাপ চায়না। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা হচ্ছে উদার, অশেষ, অকল্পনীয়, অভাবনীয়। আর মায়েদের এই ভালোবাসা সম্পর্কে বিশেষ ব্যক্তিগণ অনেক মতামত প্রদান করেছেন সেই মতামতগুলোকে আমরা ব্যক্তিরূপে আপনাদের মধ্যে উপস্থাপন করছি।

১. যার মা আছে সে কখনই গরীব নয়। – আব্রাহাম লিংকন

২. আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল। – জর্জ ওয়াশিংটন

৩. সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়।আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে। – জোয়ান হেরিস

৪. আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ। – এলেন ডে জেনেরিস

৫.  কোন একটা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়-একবার তার সন্তানের জন্য আরেকবার নিজের জন্য। – সোফিয়া লরেন

৬. আমাদের পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে টেকসই শক্তি। আর তার একাগ্রতা, মমতা আর বুদ্ধিমত্তা আমাদের মধ্যে দেখে আনন্দিত হই। – মিশেল ওবামা

৭. মা আমাদের সবসময় এটা বুঝাতে চাইতেন যে জীবনের চরম কষ্টের মূহুর্তগুলো তোমাদের হাসির কোন গল্পের অংশ হয়ে যাবে এক সময়। – নোরা এফ্রন

৮. সম্ভবত আমার দেখা সবচেয়ে আবেদনময়ী আমার মা। – শিয়া লাবেউফ

৯. আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি। – দিয়াগো ম্যারাডোনা

১০. তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো। – নেপোলিয়ন বোনাপার্ট

১১. মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ, কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা। – হুমায়ূন আহমেদ

মায়ের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস

অনেকেই সোশ্যাল মিডিয়া গুলোতে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। এর মধ্যে অনেকেই অনুসন্ধান করছেন মায়ের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো। এমন ব্যক্তিদের সহযোগিতার লক্ষ্যে আমরা এই প্রস্তুতি নিয়ে এসেছি সুন্দর কিছু স্ট্যাটাস মায়ের ভালোবাসা নিয়ে তৈরি করা হয়েছে। সুতরাং আপনি এই স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকলে আমাদের ওয়েবসাইটটি থেকে সুন্দর স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আশা করছি এ ক্ষেত্রে আপনি উপকৃত হবেন। প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ মায়ের ভালোবাসা সম্পর্কিত স্ট্যাটাসগুলো অনুসন্ধান করে থাকেন। তাইতো আমরা এই পোস্টে নিয়ে এসেছি তেমনি কিছু স্ট্যাটাস । আপনাদের সকলের সহযোগিতায় নিচে স্ট্যাটাসগুলো প্রদান করা হচ্ছে।

১।  মা মানে মমতা, মা মানে ক্ষমতা, মা মানে নিরাপত্তা, মা মানে নিশ্চয়তা, মা মানে আশ্রয়দাতা, মা মানে সকল আশা, মা মানে একবুক ভালোবাসা।
২।  আমার মা যখন হাসে, তখন আমার খুব ভালো লাগে। কিন্তু যখন মা আমার কারনে হাসে, তখন আরো বেশি ভালো লাগে”
৩।  *পৃথিবীতে সবচেয়ে পবিত্র জিনিস হচ্ছে “আল কোরআন” *সবচেয়ে নিস্পাপ জিনিস হচ্ছে” ফুল” *সবচেয়ে সুন্দর জীব হচ্ছে ” মানুষ “…*সবচেয়ে মধুর নাম হচ্ছে”মা

১।  মা মানে মমতা, মা মানে ক্ষমতা, মা মানে নিরাপত্তা, মা মানে নিশ্চয়তা, মা মানে আশ্রয়দাতা, মা মানে সকল আশা, মা মানে একবুক ভালোবাসা।
২।  আমার মা যখন হাসে, তখন আমার খুব ভালো লাগে। কিন্তু যখন মা আমার কারনে হাসে, তখন আরো বেশি ভালো লাগে”
৩।  *পৃথিবীতে সবচেয়ে পবিত্র জিনিস হচ্ছে “আল কোরআন” *সবচেয়ে নিস্পাপ জিনিস হচ্ছে” ফুল” *সবচেয়ে সুন্দর জীব হচ্ছে ” মানুষ “…*সবচেয়ে মধুর নাম হচ্ছে”মা
৪।  ফেলে আসা ছেলেবেলা,, মনে পড়ে আজ,,যত্ন নিতে তুমি আমার ফেলে তোমার কাজ। তুমি কত ভালবাস,, কষ্ট দাও না,,তোমাকে এখনও ভালবাসি ও আমার “”মা””
৫।  ভালোবাসোো তাকে…যারকারনে পৃথিবী দেখেছো….।। ভালোবাসো তাকে…।। যে তোমাকে ১০মাস ১০দিন গর্ভে রেখেছে….।।ভালোবাসো তাকে…যার পা এর নিচে তোমার জান্নাত আছে…..।।  তিনি হলেন ………..মা……..
৬। ভালবাসা মাপার জন্য বিজ্ঞানীরা এইপর্যন্ত কোন মাপকাঠি বানাতে পারে নি। যদি পারত তাহলে সেখানে প্রথম স্থানে থাকতো “‘”মা'””নামের নিঃস্বার্থ মহিলাটি।
৭।  আমি অনেক বোকা হতে পারি,অনেক খারাপ ছাত্র হতে পারি,আমি অনেক কাল হতে পারি। কিন্তু আমার মায়ের কাছে আমি তার শ্রেষ্ঠ সন্তান।
৮।  পৃথিবীটা অনেক কঠিন,সবাই সবাই কে ছেড়ে যায়,সবাই সবাই কে ভুলে যায়,শুধু একজন যে ছেড়ে যায় না ভুলেও যায়না।আর সারা জিবন থাকবে।সে মানুষ টি হচ্ছে…… আমার মা।
Back to top button
Close