Skip to content

মারজুক রাসেলের জীবনী, বয়স, শিক্ষাগত যোগ্যতা -Marzouk Russell Biography

মারজুক রাসেলের জীবনী

মারজুক রাসেলের জীবনী, বয়স, উচ্চতা শিক্ষাগত যোগ্যতা পরিবার সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা হবে এই ব্যক্তির বিষয়ে। আমরা অনেকেই রয়েছি যারা মারজুক রাসেল সম্পর্কে বিস্তারিত তথ্য জানিনা। কিছুসংখ্যক ব্যক্তি রয়েছে যারা এই গুণী ব্যক্তিকে সস্তা কমেডিয়ান অভিনেতা হিসেবে জেনে থাকেন। এটি অনেকের ভুল ধারণা আজকের আলোচনার মাধ্যমে আমরা এই ভুল ধারণা থেকে আপনাদের বের করে এই ব্যক্তির বিষয়ে বিস্তারিত তথ্য দিয়ে সহযোগিতা করব। আশা রাখছি এই ব্যক্তির বিষয়ে বিস্তারিত সকল তথ্য জানার মাধ্যমে আপনি জানতে পারবেন মারজুক রাসেল একজন কত বড় গুণী মানুষ। তিনি শুধু অভিনয় করেন এমনটি নয় এর বাইরে অনেক বড় প্রতিভা রয়েছে আমরা হয়তো এই ব্যক্তির সেই প্রতিভার বিষয় সম্পর্কে জানিনা। তাই এই ব্যক্তির অন্যান্য সকল প্রতিভার বিষয় সম্পর্কে জানার পাশাপাশি ব্যক্তি জীবনে প্রয়োজনীয় বেশ কিছু তথ্য অনেকেই জানতে আগ্রহী হয়ে থাকেন আমরা চেষ্টা করব সেই সমস্ত তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করতে আপনি জানতে পারবেন এই ব্যক্তির ব্যক্তিগত জীবন পারিবারিক জীবনসহ শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে।

অর্থাৎ আপনারা যারা মারজুক রাসেল সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে চান। এই ব্যক্তির জীবনী সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনলাইনে এসেছেন তারা আমাদের সাথে থাকবেন আমাদের সাথে থাকার মাধ্যমে আপনি এই ব্যক্তির বিষয়ে বিস্তারিত সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন আপনি যদি মাসুদ রাসেলের একজন ভক্ত হয়ে থাকেন তাহলে অবশ্যই এই ব্যক্তির বিষয় সম্পর্কে সকল তথ্য জেনে নিতে পারেন এই ব্যক্তির জন্ম তারিখ জন্মস্থান বর্তমান বয়স উচ্চতা পরিবারে কে কে রয়েছেন শিক্ষাগত যোগ্যতা সহ সমস্ত বিষয়ে আপনাদের মাঝে তথ্য প্রদান করব আমরা।

মারজুক রাসেলের জীবনী

অত্যন্ত গুনি একজন ব্যক্তি। তবে শৈশব কেটেছে কষ্টের চাদর গায়ে দিয়ে। এই ব্যক্তির সফলতার পিছনে অনেক বড় ইতিহাস রয়েছে। বর্তমান সময়ে অনেকেই মারজুক রাসেলকে গুরু মেনে থাকেন। সাধারণভাবে অনেকেই আমরা শুধুমাত্র অভিনেতা হিসেবে এই ব্যক্তিকে চিনে থাকি। তবে এছাড়া অনেক বড় পরিচয় বহন করে থাকে তার লেখা কিছু গান। বাংলাদেশের প্রখ্যাত সুনামধন্য শিল্পীরা মার্জগ্র রাসেলের গান গেয়েছেন আর বর্তমান সময়েও আমরা এই ব্যক্তির লেখা গানগুলো শুনে থাকি। শুধু লেখক হিসেবেই নয় এর বাইরে তিনি সুরকার হিসেবে বেশ জনপ্রিয় তার লেখা গানে তিনি নিজেই শুরু করেছেন এমন বেশ কিছু গান রয়েছে। এর বাইরে ও তার লেখা কবিতা রয়েছে। বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে তিনি লিখতে পছন্দ করেন এবং পরবর্তী সময়ে সেটি হয়ে যায় গান নয়তো কবিতা। বর্তমান সময়ে এই ব্যক্তি বেশ জনপ্রিয় অভিনয়ের মাধ্যমে ব্যাচেলার পয়েন্ট নামে একটি ধারাবাহিক নাটকে পাশার চরিত্রে অভিনয় করে থাকেন এই মারজুক রাসেল।

আলোচিত এই ব্যক্তি জন্মগ্রহণ করেন ১৫ই আগস্ট ১৯৭৩ সালে। মার্জগ্র রাসেলের জন্মস্থান হচ্ছে গোপালগঞ্জ। শূন্য হাতে ঢাকায় এসে নিজের পরিশ্রম ও যোগ্যতার মাধ্যমে মানুষের মনে জায়গা করে নিয়েছেন এই মারজুক রাসেল। কবিতা গল্প লেখার পাশাপাশি গান সুরকার ও একজন অভিনেতা হিসেবে ব্যাপক জনপ্রিয় এই ব্যক্তি। এই ব্যক্তির জাতীয়তা পেশা কর্মজীবন এবং জন্ম তারিখ প্রদান করা হচ্ছে নিচে।

মারজুক রাসেল
জন্ম ১৫ আগস্ট ১৯৭৩ (বয়স ৪৯)
গোপালগঞ্জ, বাংলাদেশ
জাতীয়তা বাংলাদেশি
পেশা কবি, গীতিকার, মডেল, অভিনেতা
কর্মজীবন ২০০৩-বর্তমান

মারজুক রাসেল এর শিক্ষাগত যোগ্যতা

মারজুক রাসেলের বিষয় সম্পর্কে জানার পরবর্তী সময়ে অনেকেই এই ব্যক্তির শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন। তাই আমরা আমাদের পাঠের বন্ধুদের সহযোগিতার উদ্দেশ্যে মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানানোর চেষ্টা করব। তবে বর্তমান সময়ে আমরা এই ব্যক্তি শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে সক্ষম হয়নি বিভিন্ন ওয়েবসাইট থেকে এ বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করলেও শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানার সুযোগ হয়নি তবে পরবর্তী আপডেটের মাধ্যমে আমরা মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আপনাদের জানাবো।

মারজুক রাসেলের বই

মারজুক রাসেলের লেখা বই সম্পর্কে আমরা অনেকেই জানি। অনেকের রয়েছে যারা যারা শুধুমাত্র জানেন তার লেখা বই রয়েছে কবিতা রয়েছে তবে বইগুলোর নাম এবং প্রকাশিত হওয়ার বিষয় সম্পর্কে অনেকেই জানে না। তাই আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে । বেশ কিছু সুন্দর সুন্দর বই রয়েছে যেখানে রয়েছে তার লেখা বেশ কিছু কবিতা সহ গল্প।

  • শান্টিং ছাড়া সংযোগ নিষিদ্ধ (২০০০)
  • চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (২০০৩)
  • বাঈজী বাড়ি রোড
  • ছোট্ট কোথায় টেনিস বল (২০০৫)
  • দেহবণ্টনবিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর (২০২০)
  • হাওয়া দেখি বাতাস খাই (২০২২ ফেব্রুয়ারী)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: