রেজাল্ট

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২১ | এসএসসি পরীক্ষার ফলাফল

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২১ । অনেকেই রয়েছেন যারা মার্কশিট সহ রেজাল্ট দেখার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। এ ধরনের ব্যক্তিগণ এই পোস্টের মাধ্যমে উপকৃত হবেন। এর কারণ এখানে আমরা এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব এবং আপনাদের জন্য মার্কশিট সহ রেজাল্ট দেখার ব্যবস্থা করে রাখছি। সুতরাং যারা একসাথে রেজাল্ট ও মার্কশিট সম্পর্কে জানতে চান তারা অবশ্যই এই পোস্টের মাধ্যমে উপকৃত হবে । সুতরাং পুরো পোস্টের সাথে থাকার জন্য বলা যাচ্ছে। মার্কশিট শিক্ষার্থীদের জন্য জানা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় এর কারণ এর ফলে তারা তাদের বিষয়ের উপর ভিত্তি করে নম্বর দেখতে পারবে। এই বিষয়ে জানার জন্য বিপুল সংখ্যক শিক্ষার্থী অনলাইনে অনুসন্ধান করে থাকেন। তাই আমরা এই বিষয়টি সম্পর্কে এই পোস্টের মাধ্যমে বিস্তারিত আলোচনা করবো। এর পাশাপাশি মার্কশিট দেখার ব্যবস্থা রয়েছে। মার্কশিট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। অর্থাৎ এসএসসি শিক্ষার্থীদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। নিজে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

প্রিয় ভিউয়ার্স আপনার জন্য মার্কশীটসহ এসএসসি ফলাফল অর্থাৎ রেজাল্ট সংগ্রহের লক্ষ্যে এসেছেন তারা সঠিক ওয়েবসাইটে এসেছেন। এখান থেকে আপনি অনলাইনের মাধ্যমে এসএসসি ফলাফল সংগ্রহ করতে পারছেন। সেই সাথে মার্কশিট সম্পর্কে জানতে পারবে। যেটি একজন পরীক্ষার্থীর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এসএসসি রেজাল্ট ২০২১

সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে নেওয়া হয়েছে এবারের এসএসসি পরীক্ষা। সম্পূর্ণ নতুন নিয়ম অনুসারে নেওয়া পরীক্ষাগুলো ফলাফল সম্পর্কে অনেকেই ভীতু। এ কারণেই অনেকেই এসএসসি ফলাফল সম্পর্কে জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এখানে এই বিষয়ে আপনার সঠিক সমাধান দিব। এই পোষ্টের মাধ্যমে শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবে। হঠাৎ শিক্ষার্থীদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। এই পোষ্টের মাধ্যমে অনলাইনে ফলাফল বের করতে পারবেন এবং যারা মানসিক ডাউনলোড করতে চান অথবা মার্কশিট দেখতে চান তারা পরবর্তী হঠাৎ এ প্রশ্ন নিচে থেকে এ বিষয়ে জানতে পারবেন। সুতরাং মিছে মাসের ডাউনলোডের নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা রয়েছে।

ফলাফল পেতে ক্লিক করুন নিচের লিংকে:

এসএসসি মার্কশিট ডাউনলোড

আপনি কি এসএসসি মার্কশিট ডাউনলোড করার জন্য ওয়েবসাইটে এসেছেন। তাহলে এখান থেকে এসএসসি মার্কশিট ডাউনলোডের নিয়ম সম্পর্কে জানো। এখান থেকে বিস্তারিত নিয়ম জানার পর , এই পোষ্টের নিচে থেকে সরাসরি মারকশীত ডাউনলোড করতে পারবেন। মাক্সি ডাউনলোডের জন্য কিছু তথ্য আপনার কাছে চাওয়া হতে পারে এর মধ্যে উল্লেখযোগ্য হলো রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার। এই সকল তথ্য সঠিক দেওয়ার মাধ্যমে আপনি আপনার ফলাফল টি পেতে পারেন।

মোবাইল এসএমএস এর মাধমে এস এস সি ফলাফল ২০২০ জানা যাবে যেভাবেঃ

SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার পদ্ধতিঃ
SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
SSC RAJ 123456 2020 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

SMS পদ্ধতি মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্যঃ
Dakhil<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
Dakhil MAD 123456 2020 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এসএসসি ভোকেশনালের জন্যঃ
SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
SSC Tec 123456 2020 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

৮টি সাধারণ বোর্ড বা এসএসসির ফলাফল

৮টি সাধারণ বোর্ড বা এসএসসিতে ২০১৭ সালে মোট পরীক্ষার্থী ছিলো ১৪ লাখ ২২ হাজার ৩৮৯ জন পরীক্ষার্থী। যার মধ্যে পাস করে ১১ লাখ ৫৫ হাজার ৬৮ জন। গড় পাস ৮১ দশমিক ২১ শতাংশ। ২০১৬ সালে পাসের হার ছিল ৮৮ দশমিক ৭০ শতাংশ। ২০১৭ সালে পাসের হার কমে ৭ দশমিক ৪৯ শতাংশ।

২০১৭ সালে এসএসসিতে জিপিএ-৫ পায় ৯৭ হাজার ৯৬৪ জন। ২০১৬ সালে জিপিএ-৫ পেয়েছিলো ৯৬ হাজার ৭৬৯ জন।

মাদ্রাসা/দাখিল বোর্ডের ফল

মাদরাসা বোর্ডে অধীনে দাখিল পরীক্ষায় এবার পাসের হার ৮৩ দশমিক ০৩ শতাংশ। গত বছর ছিল ৭০ দশমিক ৮৯ শতাংশ। পাসের হার বেড়েছে ১২ দশমিক ১৪ শতাংশ।

২০১৭ সালে দাখিলে পরীক্ষার্থী ছিলো ২ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন। যার মধ্যে পাস করে ১ লাখ ৯৩ হাজার ৫১ জন। পাসের হার ছিলো ৭৬ দশমিক ২০ শতাংশ। ২০১৬ সালে পাসের হার ছিলো ৮৮ দশমিক ২২ শতাংশ। ২০১৭ সালে পাসের হার কমে ১২ দশমিক ০২ শতাংশ।

২০১৭ সালে দাখিলে জিপিএ-৫ পায় ২ হাজার ৬১০ জন। ২০১৬ সালে জিপিএ-৫ পেয়েছিলো ৫ হাজার ৮৯৫ জন। ২০১৭ সালে জিপিএ-৫ পায় ৩ হাজার ২৮৫ জন।

Back to top button
Close