দিবস

মা দিবসের এসএমএস, স্ট্যাটাস, উক্তি ও ছবি

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে মা দিবসের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের এই পোস্ট টি হচ্ছে মা দিবসের এসএমএস সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমরা আজকে আপনাদের মাঝে মা দিবসের বেশ কিছু এস এম এস আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা মা দিবস সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টি সংগ্রহ করলে আপনারা আপনাদের মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কে মায়ের প্রতি সম্মান ও ভালোবাসা প্রকাশ করতে সাহায্য করবে। আপনাদের বোঝার সুবিধার্থে আমাদের আজকের এই পোস্টটি তে আমরা মা দিবসের এসএমএস গুলো সুন্দর ভাবে তুলে ধরবো । আমাদের এই পোস্ট টি আমরা মা সম্পর্কে সামগ্রিক কিছু আলোচনা তুলে ধরবো যা আপনাদের বাস্তব জীবনে সবার কাজে লাগবে।

পৃথিবীতে সবচেয়ে বড় সম্পদ হলো মা। মা ছাড়া আমাদের সবার জীবন অন্ধকার।মা ব্যতিত আমাদের জীবনের কোনো মূল্য নেই। পৃথিবীতে সবার অভাব সবাইকে দিয়ে পুরন হলে ও একমাত্র মায়ের অভাব কাউকে দিয়ে পুরন হয়না। মায়ের মতো পৃথিবীতে আর কোনো উপমা কিছু হতে পারে না। পৃথিবীতে একমাত্র নিঃস্বার্থ ভাবে মা ছাড়া আমাদের আর কেউ ভালোবাসতে পারে না। একজন মা তার সন্তানকে বুকের মাঝে ভালোবাসা দিয়ে আগলে রাখে। সন্তানের সুখের জন্য একজন মা তার জীবনটা দিয়ে দিতে দুবার ভাবেন না।এই পৃথিবীতে আমাদের সবচেয়ে আপনজন হলেন মা তার ভালোবাসা আমাদের জীবনে সবার উপরে। মায়ের ভালোবাসার অন্য কোনো তুলনা হয়না। তাই আমাদের সবার উচিত মায়ের সম্মান রক্ষার্থে মায়ের সেবা যত্ন করা এবং মাকে তার যোগ্য স্থান দান করা । তাহলে আমাদের জীবন সুন্দর ও সার্থক হবে।

মা দিবসের এসএমএস

পৃথিবীতে মা কথাটি অত্যন্ত মধুর একটি কথা। মা কথাটির মাঝে রয়েছে অসীম প্রাপ্তি ও ভালোবাসা। মায়ের ভালোবাসার সামান্যতম প্রতিদান হিসেবে প্রতিবছর সারা বিশ্ব জুড়ে মা দিবস পালন করা হয়। মা দিবস পালন করার মাধ্যমে আন্তর্জাতিক ভাবে প্রতিটি মা’কে সম্মান জানানো হয়। মায়ের ভালোবাসার কাছে মা দিবস নিতান্তই ছোট একটি আয়োজন। মা দিবস সম্পর্কে অনেকেই আছেন যারা অনলাইনে বা ইন্টারনেটে মা দিবসের এসএমএস সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট টি। বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মা দিবসের বেশ কিছু এস এম এস। আপনারা আমাদের আজকের এই পোস্ট টি সংগ্রহ করলে মা দিবসের এসএমএস গুলো সংগ্রহ করতে পারবেন। নিচে আমাদের আজকের মা দিবসের এসএমএস গুলো তুলে দেওয়া হলো:

আকাশের মতন ধৈর্যক্ষমতা তোমার,তুমি সবসময় আমার বেস্ট ফ্রেণ্ড হয়ে আমার সব সমস্যার সমাধান করার রাস্তা দেখিয়ে দিয়েছ.. ধন্যবাদ মা… হ্যাপি মাদাস ডে..

আমার মা যখন হাসে, তখন আমার খুব ভালো লাগে। কিন্তু যখন মা আমার কারনে হাসে, তখন আরো বেশি ভালো লাগে হ্যাপি মাদার্স ডে…

জাতি ঝগড়া হোকক, রাগ হোক তোমার শাসনে, কষ্ট হোক তোমার বকুনিতে, তবু তোমাকে ছাড়া একদিনও চলে না আমার.. লাভ ইউ মা… হ্যাপী মাদারস ডে…

যার ললাটের ঐ সিঁদুর নিয়ে ভোরের রবি ওঠে .. আলতা রাঙ্গা পায়ের ছোঁয়ায় রক্ত কোমল ফোটে। সেই যে আমার মা, যার হয়না তুলনা।

যিনি তোমাকে জন্ম দিয়েছেন…তাঁর কোনো কথায় কখনো রাগ কর না..কারণ তিনি তোমার ভালো ছাড়া কখনো খারাপ চাইবেন না… হ্যাপি মাদার্স ডে…

একমাত্র মা-ই সেটা বুঝতে পারে যেটা তার সন্তান কখনই বলে উঠতে পারে না… হ্যাপী মাদার্স ডে…

আমার মা যখন হাসে, তখন আমার খুব ভালো লাগে। কিন্তু যখন মা আমার কারণে হাসে, তখন আরো বেশি ভালো লাগে\”

পরিশেষে মহান রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করছি দয়াময় আল্লাহ তায়ালা আমাদের সবাইকে যেন মাকে ভালোবাসার মতো মন মানসিকতা দান করেন। আমীন।

Back to top button
Close