স্টাটাস

মা দিবসের স্ট্যাটাস, এসএমএস, উক্তি ও ছবি

আসসালামু আলাইকুম সবাইকে আমাদের ওয়েবসাইট এর পক্ষ হতে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন । আশা করি মহান রাব্বুল আলামীনের মেহেরবানীতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরা ও আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছি। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এলাম মা দিবসের স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আজকে আমাদের এই পোস্ট থেকে আপনারা মা দিবস সম্পর্কে সুন্দরভাবে ধারণা লাভ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটিতে মা দিবসের স্ট্যাটাস গুলো খুব সুন্দর ভাবে তুলে দেওয়া হয়েছে। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে মা দিবসের স্ট্যাটাস গুলো ছাড়াও মা দিবস সম্পর্কে সামগ্রিক কিছু আলোচনা আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের এই আজকের পোস্ট থেকে আপনারা মা দিবস সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন এবং বুঝতে পারবেন।।

পৃথিবীতে সবথেকে ছোট্ট একটি শব্দ হচ্ছে মা। শব্দটি ছোট হলেও এর অর্থ বিশাল। মা মানেই মমতাময়ী মা মানেই পৃথিবীর সমস্ত সুখ মা মানেই আদর সোহাগ যত্ন ভালোবাসার অফুরন্ত ভান্ডার। পৃথিবীতে মা শব্দটি নিতান্তই ছোট হলেও এটি অত্যন্ত অর্থবহুল একটি শব্দ।এই মা শব্দটির মাঝে রয়েছে অনাবিল সুখ শান্তি ও ভালোবাসা।মা কথাটির মাঝে রয়েছে প্রাপ্তি। পৃথিবীতে মায়ের মতো আপন আমাদের জীবনে আর কেউ হতে পারে না। পৃথিবীতে একমাত্র আপন হলো মা যে হাজার অবহেলা অপমানের পরেও সন্তানদের জন্য দোয়া করতে থাকেন। পৃথিবীতে সবকিছুর তুলনা করা গেলেও মায়ের কোনো তুলনা করা যায় না। কারণ মায়ের কোনো তুলনা হয়না।

মা দিবসের স্ট্যাটাস

পৃথিবীতে ভালবাসার কোন তুলনা হয় না কিন্তু তারপরেও মায়ের ভালোবাসার সামান্যতম প্রতিদান হিসেবে প্রতিবছর মা দিবস সারা বিশ্বজুড়ে পালন করা হয়। তাই তো আজ আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি মা দিবস সম্পর্কিত বেশ কিছু স্ট্যাটাস। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো দ্বারা মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করা হয়েছে। আপনারা আমাদের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিজের মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতে পারবেন। আপনি আমাদের এই স্ট্যাটাস গুলো আপনার পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। এমনকি আপনার ফেসবুক আইডি ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের আজকের এই মা দিবসের স্ট্যাটাস গুলো ক্যাপশন ও স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারবেন। আপনার এ শেয়ারের ফলে অনেকেই মা দিবস সম্পর্কে সুস্পষ্টভাবে ধারণা লাভ করতে পারবে । নিচে আমাদের মা দিবস সম্পর্কে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  1. পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা
  2. মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত, মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে ক্ষ্ট দিওনা।
  3. মা জননী চোখের মনি,অসিম তোমার দান., খোদার পরে তোমার আসন আসমানের সমান.. ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান।
  4. মা দিয়ে মাসজিদ। মা দিয়ে মাদ্রাসা। মা দিয়ে মাদিনা। মা দিয়ে মাক্কা। সো মা কে কেউ কষ্ট দিয় না।
  5. ভালোবাস তাকে.. যার কারনে পৃথিবী দেখেছো….।। ভালোবাস তাকে..।। যে তোমাকে ১০ মাস ১০ দিনগর্ভে রেখেছে….।। ভালোবাস তাকে.. যার পা এর নিচে তোমার জান্নাত আছে…..।। তিনি হলেন…..মা..
  6. মা মাগো মা_আমি এলাম তোমার কোলে, তোমার ছায়ায় তোমার মায়ায়‪ মানুষ ‬হব বলে।
  7. পৃথিবীটা অনেক কঠিন, সবাই সবাইকে ছেড়ে যায়, সবাই সবাই কে ভুলে যায়, শুধু একজনযে ছেড়ে যায় না ভুলেও যায়না। আর সারা জিবন থাকবে। সে মানুষ টি হচ্ছে,–আমার মা–
  8. দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়..!!
  9. মা মমতার মহল, মা পিপাসার জল, মা ভালবাসার সিন্ধু, মা উত্তম বন্ধু, মা ব্যাথার ঔষুধ, মা কষ্টের মাঝে সুখ, মা চাঁদের ঝিলিক, মা স্বর্গের আভাস।
  10. মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায়, একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূঢ় হয়ে যাবে । দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।

‘কোনো মায়ের স্থান যেন না হয় বৃদ্ধাশ্রম’ পরিশেষে এই আশাবাদ ব্যক্ত রেখে আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ তাআলা আমাদের সবাইকে বুঝার তাওফিক দান করুক আমিন।

Back to top button
Close