আইপিএল

মুম্বাই ইন্ডিয়ান্স খেলোয়াড় তালিকা [MI target players] খেলার সময় ২০২২

মুম্বাই ইন্ডিয়ান্স দলের খেলোয়াড় তালিকা ২০২২। ক্রিকেট প্রেমীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছে। বিশেষ করে যে ব্যক্তিগণ মুম্বাই ইন্ডিয়ান্স দলটিকে সমর্থন করে থাকেন আইপিএল টুর্নামেন্ট। এর কারণ আমরা আজকের পোস্টটিতে মুম্বাই ইন্ডিয়ান্স দলটি সম্পর্কে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করব। আমরা সকলেই জানি এবার আইপিএল টুর্নামেন্টটিতে 10 টি দল অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে একটি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স। গত আসরে আটটি দল অংশগ্রহণ করেছিলেন আইপিএল খেলায়। কিন্তু এবারের আসরে সর্বোচ্চ দল আইপিএল এর। এর কারণ এবার আরো দুইটি নতুন দল অংশগ্রহণ করবেন।

আজকের পোস্টের মাধ্যমে আপনি যে বিষয়গুলি সম্পর্কে জানতে পারবেন তা হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স দলের সকল খেলোয়াড়ের নাম। সেই সাথে এই দলটির অধিনায়ক হিসেবে এবারে কে থাকছেন এই বিষয়ে সহ অন্যান্য সকল বিষয়ে আলোচনা করা হবে। অর্থাৎ আপনি মুম্বাই ইন্ডিয়ান্স দলটিকে সমর্থন করে থাকলে অবশ্যই এই বিষয়গুলো জেনে নেবেন। আশা করি এই বিষয়গুলো জেনে আপনি উপকৃত হবেন। ক্রিকেট বিশ্বের অন্যতম একটি টুর্নামেন্ট হচ্ছে আইপিএল। ব্যাপক অর্থ ব্যয় এর মধ্য দিয়ে আয়োজিত হয়ে থাকে আইপিএল। এ ছাড়াও বিশ্বের অন্যতম সকল ক্রিকেট তারকাদের মিলনমেলা হয় আইপিএলে। মোটা অর্থের বিনিময়ে আইপিএলে খেলোয়াড়ের নিলাম হয়ে থাকে।

মুম্বাই ইন্ডিয়ান্স

আইপিএল দলগুলোর মধ্যে সেরা একটি দল হচ্ছে এটি। এর কারণ আইপিএল টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার পর থেকেই মোট পাঁচবার ট্রফি জিতেছে এই মুম্বাই ইন্ডিয়ান্স। এক্ষেত্রে আমরা সেরা দল হিসেবে নির্বাচিত করেছি এটিকে। এছাড়াও এই দলটি প্রতি বৎসর খুবেই উত্তেজনামূলক পরিবেশ সৃষ্টি করেন তাদের খেলার মধ্য দিয়ে। ক্রিকেট বিশ্বে ব্যাপক পরিমাণে ভক্ত রয়েছে এই দলটির। এই দলটি প্রতিষ্ঠিত হয় 2008 সালে তখন থেকে ধারাবাহিকভাবে আইপিএল খেলায় অংশগ্রহণ করে আসছেন এবং ব্যাপক সুনাম অর্জন করেছেন বিশ্বের ক্রিকেট ইতিহাসে। এই দলটির অধিনায়ক এর দায়িত্ব পালন করে থাকেন রোহিত শর্মা। এবারও আমরা দলটির অধিনায়ক হিসেবে রোহিত শর্মা কে দেখতে পারবো। নিঃসন্দেহে তিনি একজন দক্ষ ক্রিকেটার অধিনায়ক করার অভিজ্ঞতা রয়েছেন ইতিপূর্বে তিনি আইপিএলে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন।

মুম্বাই ইন্ডিয়ান্স প্লেয়ার লিস্ট

ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী দলটিতে কোন কোন খেলোয়ার রয়েছেন এই বিষয় সম্পর্কে জানার আগ্রহ অনেকের। এর কারণ আইপিএলে বিশ্বের সেরা ক্রিকেটার গুলোকে নিলামের মধ্য দিয়ে নির্বাচিত করা হয় প্রত্যেকটি দলের জন্য। এক্ষেত্রে আমরা আজকের পোস্টটিতে উল্লেখ করব মুম্বাই ইন্ডিয়ান্স কোন কোন খেলোয়ার কে নির্ধারণ করেছেন তাদের দলের জন্য। বিশ্বের কোন কোন ব্যাট হাতে এবং বল হাতে সেরা তারকা রয়েছে এবারের আইপিএল খেলায় সেই বিষয় সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এই পোস্টের মাধ্যমে মুম্বাই ইন্ডিয়ান্স প্লেয়ার সম্পর্কে জানতে পারবেন। এবং অনেকেই বাকি সকল দলের খেলোয়াড় লিস্ট সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন এক্ষেত্রে এই পোষ্টের নিচে বাকি সকল দলের খেলোয়াড় লিস্ট এর পোস্ট রয়েছে আপনারা সেখান থেকে খেলোয়াড়দের সম্পর্কে জেনে নিতে পারে। তবে এই পোস্টের মধ্যে আমরা শুধুমাত্র মুম্বাই ইন্ডিয়ান্স প্লেয়ার লিস্ট দিয়ে রাখছি। নিচে দলটির খেলোয়াড় গুলোর তালিকা তুলে ধরা হলো।

মুম্বাই ইন্ডিয়ান্স প্লায়ার্স লিস্ট

Player Name Role Price In INR Country
Rohit Sharma (c) Batsman 16 Cr India
Suryakumar Yadav Batsman 8 Cr India
Jasprit Bumrah Bowler 12 Cr India
Ishan Kishan WK & Batsman 15.25 Cr India
Jofra Archer Bowler 8 Cr England
Kieron Pollard All-rounder 6 Cr West Ind
Tim David All-rounder 8.25 Cr Singapore
Daniel Sams All-rounder 2.60 Cr Australia
Tymal Mills Bowler 1.50 Cr England
Jaydev Unadkat Bowler 1.30 Cr India
Dewald Brevis Batsman 3 Cr India
Tilak Varma Batsman 1.70 Cr India
Riley Meredith Bowler 1 Cr Australia
Murugan Ashwin Bowler 1.60 Cr India
Fabian Allen All-rounder 75 L West Ind
Mayank Markande Bowler 65 L India
Sanjay Yadav All-rounder 50 L India
Ramandeep Singh Batsman 20 L India
Rahul Buddhi Batsman 20 L India
Anmolpreet Singh Batsman 20 L India
Aryan Juyal WK-Batsman 20 L India
M Arshad Khan Bowler 20 L India
Basil Thampi Bowler 30 L India
Hrithik Shokeen All-rounder 20 L India
Arjun Tendulkar All-rounder 30 L India
Back to top button
Close