Skip to content

ফেসবুক মেসেঞ্জার কল হিস্ট্রি চেক করার উপায়

ফেসবুক মেসেঞ্জার কল হিস্ট্রি চেক করার উপায়

মেসেঞ্জার বর্তমানে একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম যা ফেসবুক কর্তৃপক্ষ কর্তৃক প্রদানকৃত। মেসেঞ্জারে গ্রাহকেরা খুব সহজেই ফেইসবুকের মাধ্যমে যুক্ত বন্ধুদের সাথে ভয়েস কল, ভিডিও কল এবং চ্যাটিং করে থাকে। আপনি আপনার নিজের কিংবা পরিবারের যে কোনো সদস্যের মেসেঞ্জার কল হিস্ট্রি চেক করতে পারবেন খুব সহজেই। মেসেঞ্জারে নিজস্ব কোন মাধ্যম নেই কল হিস্টোরি চেক করার জন্য কিন্তু কিছু third-party অ্যাপস রয়েছে যেগুলো ব্যবহার করে খুব সহজেই একজন গ্রাহক ম্যাসেঞ্জার এসএমএস হিস্টরি এবং কল হিস্টরি চেক করতে পারবেন। এর জন্য আপনাকে বাড়তি কোনো খরচ করতে হবে না কেননা এটি সম্পূর্ন ফ্রি একটি মাধ্যম। আপনার সুবিধার কথা চিন্তা করে আমরা ধাপে ধাপে সম্পন্ন প্রক্রিয়াটি আলোচনা করব যাতে আপনি খুব সহজেই কল হিস্টরি জেনে নিতে পারেন।

কিভাবে মেসেঞ্জার কল হিস্টরি দেখতে পারি?

আপনি সহজেই আপনার মেসেঞ্জারে অডিও কল এবং ভিডিও কল হিস্টরি চেক করতে পারবেন। একটি টুলস কিংবা অ্যাপ ব্যবহার করে এ কাজটি খুব সহজে করা যায়। এখানে আমরা একটি অ্যাপ প্রদান করছি যার মাধ্যমে আপনি মেসেঞ্জার কল ইতিহাস বিস্তারিত দেখতে পারবেন। শুধু কল হিস্টরি চেক করা নয় এই অ্যাপের মাধ্যমে আপনি চাইলেও আপনার কল লক সমূহ মুছে ফেলতে পারবেন যাতে করে অন্য কোন ইউজার আপনার কোন লক চেক করতে না পারে।

প্রতিনিয়ত মেসেঞ্জার ব্যবহার এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে এবং মানুষ একে অন্যের সাথে যোগাযোগ করতে মেসেঞ্জার ব্যবহারে স্বাচ্ছন্দ্যবোধ করছে। এই ধারাবাহিকতায় অনেকে সন্দেহ থেকে অন্যের অর্থাৎ বউ কিংবা গার্লফ্রেন্ড স্বামী কিংবা বয়ফ্রেন্ড এবং পরিবারের অন্যান্য সদস্যের মেসেঞ্জার কল হিস্ট্রি যাচাই করতে চান। আপনিও এরকম কোনো উদ্দেশ্য নিয়ে এই পোস্ট টি পড়ে থাকলে আমাদের উল্লেখিত নিয়মগুলো ফলো করুন। আশা করছি খুব দ্রুতই মেসেঞ্জার কল হিস্টরি বের করতে পারবেন একদম বিনামূল্যে।

ফেসবুক মেসেঞ্জার কল হিস্ট্রি চেক করার উপায়

প্রথমত আপনাকে গুগল প্লে স্টোর থেকে মেসেঞ্জার কল হিস্টরি লিখে অনুসন্ধান করে ভালো রেটিং এর একটি অ্যাপ ইন্সটল করতে হবে। অ্যাপ ইন্সটল করার পূর্বে অবশ্যই অন্যান্য ব্যবহারকারীদের রিভিউগুলো দেখে নেবেন। ইতিমধ্যে একটি যারা ব্যবহার করছে তারা যদি পজিটিভ রিভিউ দিয়ে থাকে তাহলে আপনি নিঃসন্দেহে সেই অ্যাপটি আপনার স্মার্টফোনে ইন্সটল করতে পারেন। যদি বেশিরভাগ রিভিউ নেগেটিভ হয়ে থাকে তাহলে অ্যাপটি ইগনোর করতে অনুরোধ করতেছি। তবে কিছু কিছু ক্ষেত্রে যদি পজিটিভ এবং নেগেটিভ ওভার ধরনের রিভিউ থাকে সেক্ষেত্রে আপনি অ্যাপটি ইন্সটল করে যাচাই করে নিতে পারেন।

অ্যাপ ইন্সটল হয়ে গেলে আপনি যে ফেসবুক মেসেঞ্জারে কল হিস্ট্রি দেখতে চাচ্ছেন সেই আইডি লগইন করুন। লগইন করার পর এটি আপনার নিয়ন্ত্রণে চলে আসবে এবং এর মাধ্যমে উক্ত আইডির সকল কল হিস্ট্রি এবং চ্যাট হিস্ট্রি আপনি মনিটর করতে পারবেন যেকোন জায়গা থেকে।

এ ব্যাপারে আপনার আর কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই আমাদের কমেন্টস করে জানাবেন। আমরা চেষ্টা করব আপনাকে একটি সন্তোষজনক উত্তর প্রদান করার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: