ট্রেন সময়সূচী

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ২০২২, ভাড়া, বন্ধের দিন, অনলাইন টিকেট

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। ভাড়ার তালিকা বন্ধের দিন সহ টিকিট ক্রয়ের সিস্টেম সহ বিস্তারিত সকল তথ্য নিয়ে আজকে আমরা উপস্থিত হয়েছি আপনাদের সামনে। মৈত্রী ট্রেন টি সম্পর্কে জানার আগ্রহ নিয়ে যারা অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তারা অবশ্যই এখান থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য জেনে যাবেন। আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা এই পোস্টে এই বিষয়ে বিস্তারিত তথ্য নিয়ে উপস্থিত হয়েছি। এটি সম্পর্কে সাধারণ তথ্য গুলোর পাশাপাশি এই বিষয়ে বিস্তারিত সকল তথ্য আলোচনা করা হবে এখানে।

ভ্রমণ সহযোগী সকল তথ্য সংগ্রহ করতে পারবেন এখান থেকে। সুতরাং যারা এই পথে ভ্রমণ করতে চাচ্ছেন কিংবা ভবিষ্যতে ভ্রমণের ইচ্ছে রয়েছে তারা অবশ্যই পুরো পোস্টের সাথে থেকে প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করবেন। আশা করি ভবিষ্যতে এসকল তথ্য দিয়ে আপনি উপকৃত হবেন।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনি কি অনলাইনে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানার জন্য এসেছেন ? এই উদ্দেশ্যে অনলাইনে আসলে আপনি এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন এর কারণ এখানে আমরা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দিয়ে আপনাদের সহযোগিতা করব। সুতরাং যারা এই বিষয়টি অনুসন্ধান করছেন তারা এখন থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন।

যাত্রার স্টেশন ছাড়ার সময় গন্তব্য স্টেশন পৌছায়
ঢাকা ক্যান্টনমেন্ট সকাল ৮ঃ১৫ মিনিট
(বাংলাদেশ সময়)
কলকাতা বিকেল ৪ টা
(ইন্ডিয়ান সময়)
কলকাতা সকাল ৭ঃ১০ মিনিট
(ইন্ডিয়ান সময়)
ঢাকা ক্যান্টনমেন্ট বিকাল ৪ঃ০৫
(বাংলাদেশ সময়)

এখান থেকে আপনি যাত্রা স্টেশন, ছাড়ার সময় এবং গন্তব্যস্থলে পৌঁছানোর সময় সহ বিস্তারিত তথ্য জানতে পারলেন এর পরবর্তী সময়ে আপনি ট্রেনের ভাড়ার তালিকা ছুটির দিন অনলাইনে টিকিট ক্রয়ের পদ্ধতি সহ বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। এই সকল বিষয় জানার জন্য আপনাকে অবশ্যই পুরো পোস্টের সাথে থাকতে হবে।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের টিকেট মূল্য

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে জানার জন্য যারা অনলাইনে অবস্থান করছেন তাদের জন্য এখানে আমরা যদি তার মূল্য সম্পর্কে কথা বলবো। টিকিট ক্রয়ের পূর্বে এর মূল্য সম্পর্কে জানলে আপনি উপকৃত হবেন বিশেষ করে ট্রেনের ক্ষেত্রে এটি খুবই গুরুত্বপূর্ণ। এর কারণ আমরা সকলেই জানেন তিনি রয়েছে আসন ব্যবস্থা অর্থাৎ আপনার জন্য উপযুক্ত আসনটি নির্বাচন করার জন্য অবশ্যই এর মূল্য সম্পর্কে জানতে হবে। সুতরাং যারা মূল্য জানার উদ্দেশ্য নিয়ে অনলাইনে রয়েছেন তারা অবশ্যই এখান থেকে মূল্য জেনে নেবেন।

এসি কেবিন ১৫২২ টাকা
ভ্যাট ৩৭৮ টাকা
ট্রাভেল ট্যাক্স ৫০০ টাকা
মোট = ৩৪০০ টাকা

এসি চেয়ারঃ

এসি চেয়ার ১৭৪৮ টাকা
ভ্যাট ২৫২ টাকা
ট্রাভেল ট্যাক্স ৫০০ টাকা
মোট= ২৫০০ টাকা

প্রতিজনের জন্য ৫০০ টাকা করে কলকাতা টু ঢাকা ট্রাভেল ট্যাক্স দিতে হয় এই টাকাটা টিকিটের সঙ্গে যুক্ত থাকে

এসি কেবিন ২০১৫ রুপি
এসি চেয়ার ১৩৪৫ রুপি

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন

মৈত্রী এক্সপ্রেস ট্রেন ছুটির দিন সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে অনেকের। সুতরাং যারা ছুটির দিন সম্পর্কে জানার জন্য আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য আমরা এখানে ছুটির দিন সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে সহযোগিতা করব। ভ্রমণের প্রয়োজন হয়েছে এমন ব্যক্তি অবশ্যই ছুটির দিন সম্পর্কে জানবেন। ঢাকা থেকে কলকাতা যাওয়ার পথে ছুটির দিন ভিন্ন এবং কলকাতা থেকে ঢাকা আসার পথে ছুটির দিন ভিন্ন এই বিষয়গুলো অবশ্যই সুন্দর ভাবে বুঝে যাত্রার জন্য দিন নির্বাচন করবেন। নিচে এই বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হলো।

ট্রেনটি সপ্তাহে চার দিন চলবে ।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনটির বর্তমান সময়সূচী

মঙ্গলবার
বুধবার
শনিবার
রবিবার

ট্রেনটির সময়সূচি পরিবর্তন হতে পারে। মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে চারদিন এর পরিবর্তে পাঁচ দিন হতে পারে ।

মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি বহির্গমন ঢাকা ক্যান্টনমেন্ট

শনিবার
শুক্রবার
সোমবার
মঙ্গলবার
Back to top button
Close