স্টাটাস

বন্যা নিয়ে ক্যাপশন ও স্ট্যাটাস

বর্তমান সময়ে আমাদের দেশে বন্যা বেশ বেড়ে চলেছে। বৃষ্টির কারণে বন্যা হয়ে থাকে এছাড়াও বেশ কিছু কারণে বন্যা লক্ষ্য করা যাচ্ছে বর্তমান সময়ে। বাইরের দেশ থেকে অতিরিক্ত পানি আসার কারণে বন্যায় প্লাবিত হচ্ছে বেশ কিছু এলাকা। এক্ষেত্রে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে মানুষজন। আমরা আমাদের আলোচনার মাধ্যমে আজকে বন্যাকে কেন্দ্র করে কিছু তথ্য প্রদান করব আপনাদের মাঝে। ঝর শিলাবৃষ্টি সহ অন্যান্য সমস্যা থেকে বন্যায় মানুষ বেশি ক্ষতিগ্রস্ত হয়ে থাকেন। এখানে মানুষ বাড়িঘর ছাড়া হয়ে থাকেন। গবাদি পশুর জীবনহানি সহ মানুষের খাবারদাবারের সংকট লক্ষ্য করা যায়। সকল দিক বিচার বিশ্লেষণ এর মাধ্যমে বন্যায় মানুষ সকল দিকেই ক্ষতিগ্রস্ত হয়ে থাকেন খুব খারাপ পরিবেশ সৃষ্টি হয়ে থাকেন বন্যা কবলিত এলাকায় মানুষ নিজেদের সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে যায়।

অতিবৃষ্টি সহ নদী ভরাট হওয়ার কারণে তাদের স্রোত স্বাভাবিকভাবে চলাচলে বাধা হওয়ার কারণে এলাকায় উঠে আসে নদীর পানি এবং এভাবে চলতে থাকার মাধ্যমে নদীর গতিপথ পরিবর্তন হয়ে বসতি এলাকায় পানি উঠতে থাকে এবং এভাবে পানি বাড়তে থাকতে থাকতে একসময় বন্যায় রূপ নেয়। এছাড়া অতি দৃষ্টিতে বন্যা হয়ে থাকে এই বিষয়টি আমরা সকলেই জানি। তবে বর্তমান সময়ে দেশের বাইরে থেকে বয়ে আসা নদীগুলোতে অতিরিক্ত পানি ছেড়ে দেওয়ার কারণে বন্যা হয়ে থাকে। যেহেতু এই সমস্ত কারণের উপর ভিত্তি করে বর্তমান সময়ে বন্যা হয়ে চলেছে তাই আমরা বন্যাকে কেন্দ্র করে কিছু ক্যাপশন ও স্ট্যাটাস আপনাদের মাঝে তুলে ধরার সিদ্ধান্ত নিয়ে কাজ করেছি। সুতরাং আপনারা যারা বন্যাকে কেন্দ্র করে এই সমস্ত তথ্য অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তারা আমাদের সাথে থেকে এই তথ্যগুলো সংগ্রহ করতে পারেন।

বন্যা নিয়ে ক্যাপশন

বন্যা নিয়ে ক্যাপশনে থাকছে বন্যা কবলিত এলাকাকে কেন্দ্র করে ক্যাপশন। বন্যায় মানুষের ক্ষতি গুলো নিয়ে ক্যাপশন। বন্যা কবলে তো এলাকার মানুষদের জন্য দোয়া চেয়ে ক্যাপশন। এছাড়া বন্যা সম্পর্কিত বিভিন্ন ধরনের ক্যাপশন আপনাদের মাঝে তুলে ধরব আমরা। সুতরাং এই সমস্ত বিষয়ের উপর কেন্দ্র করে ক্যাপশনের পাশাপাশি বন্যা সম্পর্কিত সকল বিষয়ে কিছু কথা কিংবা ক্যাপশন আপনাদের মাঝে প্রদান করব যা সত্যিই ভালো লাগার মত আপনি চাইলে এই সমস্ত ক্যাপশন ব্যবহার করতে পারেন বন্যা কবলিত এলাকার মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করার অনুরোধ করা যাচ্ছে আপনাদের মাঝে । নিচে তুলে ধরা হচ্ছে ক্যাপশনগুলো:

নদীর অকাল প্লাবনে যদি ভাঙ্গন ধরে বাঁধের কিনারে বন্যা হয়ে ভাসাবো তোকে, আগলে রেখে স্মৃতির মিনারে।

স্মৃতির সাগরে ভেসে যেতে পারি, যদি সঙ্গে তোকে পাই! ভাঙা-গড়ার খেলায় মেতেই, চলো ইচ্ছে দেশে হারিয়ে যাই।

তিন ভাগ জল মাঝের প্রতিটি বাড়ি ভাবছি ঘরে বসে রয়েছি, এই হচ্ছে বন্যার রূপ।

আমি যেন সমুদ্র সৈকত তুমি তোমার প্রতি আমিনা চায় আমার ঢেউ অনেকটা এগিয়ে ফিরি ভাটার টানে, জোয়ারের জলে বন্যা চায় না যে কেউ।

কথায় আছে পুরনো চাল ভাতে বাড়ে। আর স্মৃতি? কেন বৃষ্টি হয়ে ঝরে আবার একদিন বন্যা হয়ে ফেরে।

বৃষ্টি অল্পস্বল্প হলে মন্দ না, বেশি হলে তো বন্যার কান্না।

বৃষ্টি মানে কারো কাছে প্রেম কবিতা বা হাজারো বিলাসিতা। আবার বৃষ্টি মানে কারো কাছে চরম দূর্ভোগ তথা  ভয়াবহ সর্বনাশা।

এমন উদার নাই বা হলে যে উদারতা বন্যা ডাকে আমি শুধু চেয়ে থাকি তোমারি পানে।

আষাঢ়-শ্রাবণ ভাসিয়ে জলে, অঝর কোনে কৌতূহলে, বে হিসেবি গোল্লাছুটে যাচ্ছে হৃদয় অন্যরূটে বন্যা আসুক রাত পোহালে।

একটা সময় ছিল যখন, মন খারাপ হলে মন খুলে কাঁদতাম কিন্তু এখন মনটাও যেন কেমন হয়ে গেছে চাইলে খরার সৃষ্টি হয় কিন্তু বন্যার সৃষ্টি হয় না।

বন্যা নিয়ে স্ট্যাটাস

বন্যাকে কেন্দ্র করে অনেকেই অনেক ধরনের স্ট্যাটাস দেওয়ার চেষ্টা করে থাকেন এক্ষেত্রে অনেকেই স্ট্যাটাস গুলো নিজেরা নিতে সক্ষম আবার অনেকেই অনলাইন থেকে স্ট্যাটাস সংগ্রহ করার জন্য আগ্রহী যারা অনলাইন থেকে স্ট্যাটাস সংগ্রহ করার জন্য আগ্রহী তাদেরকে আমরা সহযোগিতা করব বন্যা সম্পর্কে বিভিন্ন স্ট্যাটাস রয়েছে আমাদের আলোচনায় আপনারা নির্বাচন করে আপনাদের জন্য উপযুক্ত ও আপনাদের কাছে সেরা স্ট্যাটাস বেছে নিয়ে ব্যবহার করুন।

আষাঢ় শ্রাবণ ভাসিয়ে জলে, অঝর কোন কৌতুহলে, বে হিসেবি গোল্লাছুটে যাচ্ছে হৃদয় অন্যরূটে, বন্যা আসুক রাত পোহালে।

আমি কখনও অভ্যাস হতে চাইনি, আমি কখনো প্রয়োজন হতে পারিনি, আমাকে শুধু অন্তরালের আকাশে বয়ে যাওয়া একটা মেঘ হতে দিও।

খুশিতে হোক কিংবা দুঃখে মেঘের বন্যা হয়ে তোমার চোখেই অন্তরালে থাকে যেন ধীরগতিতে।

ওহে বঙ্গবাসী! যুদ্ধের কি হল অবসান? নাকি প্রকৃতি দেবে আবারও যুদ্ধের আহ্বান।

বন্যা সকলের জন্য নয় কোন আনন্দ, আবার অনেকের মনে দিয়ে যায় শুধু বেদনার দ্বন্দ্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button