Skip to content

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

যমুনা এক্সপ্রেস

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট ও ভাড়ার তালিকা। যারা যমুনা এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন তারা অবশ্যই এই পোস্টটি থেকে এ যমুনা এক্সপ্রেস ট্রেনটি সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য সংগ্রহ করবেন। নিরাপদ ভ্রমণের নিশ্চিত করতে সহযোগী সকল তথ্য তুলে ধরা হবে এখানে। যারা নিরাপদ ভ্রমণের শেষ করতে চান তাদের জন্য খুবই সহযোগী ও গুরুত্বপূর্ণ পোস্ট হচ্ছে এটি। সুতরাং যারা এই ট্রেনের ভ্রমণের সিদ্ধান্ত নিতে চাচ্ছেন কিংবা ট্রেনটি সংক্রান্ত বিস্তারিত তথ্য সংগ্রহের লক্ষ্যে অনলাইন অনুসন্ধান করেছেন তারা পুরো পোস্টের সাথে থেকে এ বিষয়ে বিস্তারিত জেনে নিন।

বিপুল সংখ্যক মানুষ অনলাইনে আসেন যমুনা এক্সপ্রেস ট্রেনটি সংক্রান্ত তথ্য জানার জন্য। ভ্রমণের ক্ষেত্রে কিছু বিষয় জেনে রাখা গুরুত্বপূর্ণ। যেমন ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা। স্টেশন বিরতি শহরটিতে কি কি যাত্রীসেবার রয়েছে এ বিষয়ে সহ বিস্তারিত সকল তথ্য তুলে ধরা হবে এখানে।

যমুনা এক্সপ্রেস

যমুনা এক্সপ্রেস ট্রেনটি ১৯৮৮ সাল থেকে আমাদের মাঝে সেবা প্রদান করে আসছে। গত অনেক বছর থেকে তাদের সেবার মধ্য দিয়ে খুবই জনপ্রিয়তা অর্জন করেছে এটি। এইচএমটি যাত্রা শুরু করেন কমলাপুর রেলস্টেশন থেকে এবং যাত্রা শেষ করেন তারাকান্দি রেলওয়ে স্টেশন। এ পথে ভ্রমণ আর্থি রা খুব সহজভাবেই যমুনা এক্সপ্রেস ট্রেনটি বেছে নিয়ে থাকেন যাত্রার জন্য। এর উল্লেখযোগ্য কারণ হচ্ছে অন্য সকল জানানোর থেকে ট্রেন ভ্রমণ অনেক সাশ্রয়ী ও আনন্দদায়ক হয়ে থাকে।

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

যমুনা এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন যারা তারা অবশ্যই এখান থেকে ট্রেনের সময়সূচী সম্পর্কে জানবেন । আমরা সময়সূচী একটা সত্য তালিকা আপনাদের সামনে উপস্থিত হয়েছি। নিচে সময়সূচির তালিকাটি দেওয়া রয়েছে।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু তারাকান্দি নাই ১৬ঃ৪৫ ২২ঃ৫৫
তারাকান্দি টু ঢাকা নাই ০২ঃ০০ ০৭ঃ৪৫

যমুনা এক্সপ্রেস ট্রেন বিরতি স্টেশন ও সময়সূচী

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৪৫) তারাকান্দি থেকে (৭৪৬)
বিমানবন্দর ১৭ঃ১৭ ০৬ঃ৫০
জয়দেবপুর ১৭ঃ৪৭ ০৬ঃ২০
শ্রীপুর ১৬ঃ১৬ ০৫ঃ৪৮
গফরগাঁও ১৮ঃ৫৭ ০৫ঃ১২
ময়মনসিংহ ২০ঃ০০ ০৪ঃ২০
জামালপুর ২১ঃ২০ ০৩ঃ১০
সরিষাবাড়ী ২২ঃ১৫ ০২ঃ১৭

যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

অর্থ সচেতন মানুষ প্রাণ ভ্রমণ খরচ সম্পর্কিত তথ্য প্রমাণের পূর্বেই জানার। এছাড়াও অনেকেই ভ্রমণের পূর্বে ভ্রমণ খরচ জ্ঞান অর্জন করতে আগ্রহ প্রকাশ করেন। এই কারণগুলো ছাড়াও ট্রেনে রয়েছে শ্রেণীবিন্যাস শ্রেণীবিন্যাস ভিত্তিক কোন শ্রেণীতে টিকিটের মূল্য কত এই বিষয়গুলো জানা একান্ত জরুরি বলে জানা যাচ্ছে। তাই আমরা এখানে যমুনা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা টি তুলে ধরেছি।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
প্রথম সিট ২৯৫ টাকা
প্রথম বার্থ ৪৪০ টাকা
স্নিগ্ধা ৪২০ টাকা
এসি সিট ৫০৬ টাকা
এসি বার্থ ৭৫৪  টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: