অ্যাসাইনমেন্ট

২০২২ এইচএসসি ৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান ও উত্তর

২০২২ এইচএসসি ৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান ও উত্তর। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড তাদের অফিশিয়াল ওয়েবসাইট dshe.gov.bd তে এক নোটিশের মাধ্যমে এইচএসসি 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রথম ও দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট একসাথে প্রকাশ করেছে। যা 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য প্রণীত সংক্ষিপ্ত সিলেবাস অনুযয়ী নির্ধারণ করা হয়েছে। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এইচএসসি 2022 সালের পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করেছি। আপনি যদি এইচএসসি 2022 সালের পরীক্ষা অংশগ্রহণকারী শিক্ষার্থী হন এবং এইচএসসি প্রথম সপ্তাহের পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান চান। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।

২০২২ এইচএসসি ৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট  উত্তর

কেননা আপনি আমাদের প্রকাশিত এই পোষ্টের মাধ্যমে এইচএসসি 2021 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের রসায়ন ৩য় সপ্তাহের প্রশ্ন সহ পূর্ণাঙ্গ উত্তর পেয়ে যাবেন। যেহেতু এবছর করণা মহামারীর কারণে এইচএসসি পরীক্ষার্থীদের সকল বিষয়ের উপর সরাসরি পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। তাই বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের বোর্ড পরীক্ষার নম্বর মূল্যায়নের সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং প্রত্যেক ছাত্র-ছাত্রীদের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে নিজ নিজ কলেজে জমা প্রদান করা বাধ্যতামূলক। এইচএসসি 2021 সালের পরীক্ষার্থীদের রসায়ন ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পেতে পুরো পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

২০২২ এইচএসসি ৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান

chemistry hsc

১ম অধ্যায়: পরিবেশ রসায়ন

সমাধান


২০২১ এইচএসসি ৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান ও উত্তর

৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান

৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট

৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান

 hsc

hsc chemistry

hsc chemistry 3 week

hsc chemistry 3 week assignment

hsc chemistry 3 week assignment

assignment

assignment ans

Read:৬ষ্ঠ সপ্তাহ- এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট সমাধান-উত্তর ২০২২

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি আমাদের এই পোষ্টে দ্বাদশ শ্রেণির  অ্যাসাইনমেন্ট তুলে ধরার জন্য। আশা করি এর মাধ্যমে আপনারা খুব সহজেই দ্বাদশ শ্রেণির এসাইনমেন্ট উত্তর তৈরি করতে পেরেছেন।তাই আজকের এই পোস্ট আপনার বাকি বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে বাকিরাও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান করতে পারে। দ্বাদশ শ্রেণির সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

 

আরও দেখুনঃ

এইচএসসি ২০২১ তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান।

এইচএসসি 2021 সালের পদার্থবিজ্ঞান ১ম সপ্তাহ এসাইনমেন্ট উত্তর।

এসএসসি চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট সমাধান-উত্তর ২০২২

এসএসসি বাংলা এসাইনমেন্ট সমাধান ২০২১| SSC Bangla Assignment 2021

 অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | SSC Assignment 2021 – 1st Weekসমাধান ২০২১

এইচএসসি বই PDF ডাউনলোড | একাদশ-দ্বাদশ শ্রেণীর সকল বই (HSC Books)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button