ট্রেন সময়সূচী

রংপুর এক্সপ্রেস (Rangpur Express) ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত রংপুর এক্সপ্রেস ট্রেনের পোস্টে আপনাকে স্বাগতম। আজকে আমরা যে ট্রেনটি সম্পর্কে আপনাদের বিস্তারিত তথ্য প্রদান করব সেটি হচ্ছে রংপুর এক্সপ্রেস। এই পোষ্টের মাধ্যমে আপনি রংপুর এক্সপ্রেস ট্রেনটি যাবতীয় তথ্য জানতে পারবেন। আপনি যদি এই রংপুর এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে জানতে চান অথবা এই ট্রেনে ভ্রমণ করতে ইচ্ছে প্রকাশ করছেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। এর কারণ হচ্ছে এই পোস্টে বিস্তারিত সকল তথ্য দেওয়া রয়েছে যেগুলো আপনাদের ভ্রমণ সহযোগী হবে

এই পোষ্টের মাধ্যমে আপনি যেগুলো জানতে পারবেন তাহলে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। জানতে পারবেন ভাড়ার তালিকা বিরতি স্টেশন। ছুটির দিনসহ বিস্তারিত সকল তথ্য।

রংপুর এক্সপ্রেস

রংপুর এক্সপ্রেস হলো বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি ট্রেন। এই ট্রেন নম্বর হচ্ছে ৭৭১-৭৭২। এইচএমটি কমলাপুর টু রংপুর রংপুর টু কমলাপুর যাত্রা করে থাকেন। যাত্রাপথে তিনটি টাঙ্গাইল সিরাজগঞ্জ পাবনা নাটোর-বগুড়া এবং গাইবান্ধা জেলার কে সংযুক্ত করেছে।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

এখান থেকে আপনি জেনে নিতে পারবেন রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী অর্থাৎ এটি কখন যাত্রা শুরু করে এবং কখনো গন্তব্য স্থানে গিয়ে পৌঁছায়। এছাড়াও ট্রেনটির ছুটির দিন স্টেশন বিরতি সহ সকল বিষয়ে আপনাদের বোঝার সুবিধার্থে টেবিল আকারে দিয়ে রেখেছি নিচে টেবিলটি দোয়া রইলো।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রংপুর সোমবার ০৯ঃ১০ ১৯ঃ০৫
রংপুর টু ঢাকা রবিবার ২০ঃ১০ ০৬ঃ১০

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এখানে। ভ্রমণের পূর্বে ভাড়ার তালিকা সম্পর্কে জানা উত্তম। এর ফলে আপনি ভ্রমণের পূর্বেই জানতে পারছেন আপনার ভ্রমণ খরচ কি রকম হতে পারে। আমরা সকলেই জানি ট্রেনে রয়েছে আসনবিন্যাস আসুন ভেদে এর টিকিটের মূল্য একেক ধরনের হয়ে থাকে। এর ফলে ভাড়া সম্পর্কে পূর্বে জ্ঞান থাকলে আপনার জন্য উপযুক্ত আসনটি খুব সহজেই নির্বাচন করতে পারবেন। তাই আপনাদের সহযোগিতার জন্য আমরা নিচে ভাড়ার তালিকা টি দিয়ে রাখছি। আশা করি ভালো তালিকাটি সম্পর্কে বুঝতে আপনাদের কোন সমস্যা হবে না।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ৩৯০ টাকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
স্নিগ্ধা ৬২০ টাকা
এসি সিট ৯৩০ টাকা

রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন

আনন্দ পূর্ণ ভ্রমণ করার জন্য বিরতি স্টেশন সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। তাই আজকে আপনাদের জন্য আমরা জানিয়ে রাখছি রংপুর এক্সপ্রেস ট্রেনটি যাত্রাকালে কোন কোন স্টেশনে বিরতি রাখেন এবং বিরতি স্টেশন এর সময়। আশা করি আপনি খুব সহজেই এই বিরতির স্টেশন এবং সময়সূচী জানতে পারবেন। নিচে বিরতি স্টেশন ও বিরতি সময়সূচী দেয়া রইলো।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে রংপুর থেকে
বিমান বন্দর ০৯ঃ৩৭ ০৫ঃ৩৫
বি-বি-পূর্ব ১১ঃ৩০ ০৫ঃ৩৫
চাটমোহর ১২ঃ৫২ ০৩ঃ৫৯
নাটোর ১৩ঃ৫৯ ০১ঃ০৬
সান্তাহার ১৫ঃ১০ ০০ঃ০৫
বগুড়া ১৫ঃ৫৪ ২৩ঃ১৪
সোনাতলা ১৬ঃ২৬ ২২ঃ৪৪
বোনারপাড়া ১৬ঃ৪৩ ২২ঃ১৯
গাইবান্ধা ১৭ঃ১৪ ২১ঃ৫৬
বামনডাঙ্গা ১৭ঃ৪৬ ২১ঃ২৪
পীরগাছা ১৮ঃ০৬ ২১ঃ০৫
কাউনিয়া ১৮ঃ২২ ২০ঃ৩০
Back to top button
Close