ইসলামিক

রমজান কত তারিখ । রোজা কবে থেকে শুরু হবে ২০২২

রমজান কত তারিখ অর্থাৎ রমজানের সময়সূচী। সেই সাথে এই বছর রমজান এর ঈদ কত তারিখে হবে এই বিষয়ে সহ বিস্তারিত সকল বিষয়ে আপনাদের সামনে আলোচনা করার উদ্দেশ্যে উপস্থিত হয়েছি আমরা। আসসালামু আলাইকুম, আশা করি ভাল আছেন আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি। সৃষ্টিকর্তার নামে আজকের পোস্ট শুরু করছি। চেষ্টা করব রমজান সম্পর্কে সঠিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করার। সুতরাং যারা রমজান শুরুর তারিখ সহ রমজানের ঈদ কত তারিখে হবে এই বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করেছেন তারা এখান থেকে এ বিষয়ে জানতে পারবেন।

যদিও ঈদের বিষয়টি চাঁদ দেখার উপর নির্ভরশীল তাই নির্ধারিত একটি তারিখ দিয়ে ছলনার আশ্রয় না নিয়ে সম্ভাব্য তারিখ দিয়ে আপনাদের সহযোগিতার চেষ্টা করছি। সুতরাং বুঝতেই পারছেন তবে রমজান শুরুর সঠিক তারিখ দিয়ে আপনাদের সহযোগীতা করার চেষ্টা করেছি আপনার। বিভিন্ন প্রয়োজনে মানুষ রমজান শুরুর তারিখ সম্পর্কে জানতে আগ্রহী। এক্ষেত্রে তারা সরাসরি অনলাইনে অনুসন্ধান করে নামাজের শুরুর তারিখ সম্পর্কে জানতে চাই। এই ক্ষেত্রে আমরা এই পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি।

রমাজান শুরুর তারিখ

আপনি কি রমজান শুরুর তারিখ সম্পর্কে জানতে আগ্রহী ? সুতরাং এই বিষয়ের উপর অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন ? অবশ্যই এখান থেকে আপনাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করবেন। এর কারণ আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা এই বিষয়টি সময় ও শ্রম এর মধ্য দিয়ে সংগ্রহ করেছি। জানতে পারবেন ইংরেজি কোন মাসের কত তারিখ থেকে রমজান শুরু হচ্ছে সেইসাথে এবারের রমজানের ঈদ কত তারিখে হবে ঈদের সম্ভাব্য তারিখ আপনাদের মাঝে প্রকাশ করা হবে।

Ramadan 2022 in Bangladesh will begin in the evening of Saturday April 2

এখন যদি আমরা বলতে চাই 2022 সালের শবেবরাত কোন মাসের কোন তারিখে অনুষ্ঠিত হবে তাহলে আমাদেরকে নির্ণয় করতে হবে যে 3 এপ্রিল 2022 সাল এই দিনটির 15 দিন পূর্বের সময় । শাবান মাসের 15 তারিখ অর্থাৎ 3 এপ্রিল 2022 থেকে 15 দিন পূর্বের তারিখ হতে পারে 18 কিংবা 19 মার্চ । ( শবে বরাত কি বিদআত )

রমজানের ঈদ কত তারিখ হবে

আপনি কি জানেন এবারের রমজানের ঈদ কত তারিখে হবে ? যদি না জেনে থাকেন তাহলে এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পারেন। বিভিন্ন প্রয়োজনে অনেকেই এই বিষয় সর্ম্পকে জানতে আগ্রহ প্রকাশ করে থাকেন। তাই আমরা এই পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। রমজান শুরু কিংবা শেষ দুটি চাঁদ এর উপর নির্ভরশীল সুতরাং এক্ষেত্রে সঠিক দিন নির্ধারণ করে দেওয়া উচিত নয়। সম্ভাব্য তারিখ দিয়ে আপনাদের সহযোগিতা করা উত্তম বলে জানানো যাচ্ছে। এরপরেও বর্তমান আধুনিক বিজ্ঞান এই বিষয়গুলি কিছুটা নিশ্চিত করে বলতে পারেন। এক্ষেত্রে আমরা তারিখ দিয়ে আপনাদের সহযোগিতা করছি।

Back to top button
Close